বাংলা নিউজ > ঘরে বাইরে > Rajya Sabha: কেন্দ্রীয় মন্ত্রী RCP Singh-কে টিকিট দিল না জেডি(ইউ), বিতর্ক তুঙ্গে

Rajya Sabha: কেন্দ্রীয় মন্ত্রী RCP Singh-কে টিকিট দিল না জেডি(ইউ), বিতর্ক তুঙ্গে

কেন্দ্রীয় স্টিল দফতরের মন্ত্রী আরসিপি সিং। (Photo by Santosh Kumar / Hindustan Times) (HT_PRINT)

জেডিইউ তাৎপর্যপূর্ণভাবে খিরু মাহাতোকে টিকিট দিচ্ছে। তিনি জেডিইউ ঝাড়খন্ড ইউনিট সদস্য। জেডিইউর সর্বভারতীয় সভাপতি রাজীব রঞ্জন সিং জানিয়েছেন, তিনি একজন সাধারণ গরিব পার্টি কর্মী। এভাবেই আমরা সাধারণ পার্টি কর্মীকেও সম্মান জানাচ্ছি যাঁরা প্রথম থেকে আমাদের সঙ্গে ছিলেন।

বিজয় স্বরূপ

কেন্দ্রীয় মন্ত্রী  আরসিপি সিংকে রাজ্যসভা ভোটে লড়ার জন্য় আর টিকিট দিল না জেডি(ইউ)। আগামী ১০ জুন ভোট হবে। তার আগে যাবতীয় জল্পনায় জল ঢেলে ঝাড়খন্ডের প্রাক্তন বিধায়ক খিরু মাহাতোকে টিকিট দিয়েছে জেডিইউ। এদিকে আরসিপি সিংকে টিকিট না দেওয়া নিয়ে ইতিমধ্যেই চর্চা চলছে। সেক্ষেত্রে কেন্দ্রীয় মন্ত্রিসভাতেও তাঁর ঠাঁই পাওয়া অনিশ্চিত হয়ে গেল।

তবে জেডিইউ নেতা উপেন্দ্র খুসওয়া জানিয়েছেন আরসিপি সিং আমাদের শ্রদ্ধেয় নেতা। মুখ্যমন্ত্রীর পরেই কাউকে যদি আমরা শ্রদ্ধা করি তবে তিনি আরসিপি সিং।

এদিকে জোটসঙ্গী বিজেপি তাদের প্রার্থীর নাম ঘোষণা করতেই জেডি(ইউ) তাদের প্রার্থীর নাম ঘোষণা করে দেয়। এদিকে বর্তমান এমপি সতীশ চন্দ্র দুবেকে ফের টিকিট দেওয়া হচ্ছে দ্বিতীয়বারের জন্য। তবে অপর এমপি গোপাল নারায়ণ সিংকে এবার টিকিট দেওয়া হচ্ছে না। সেই জায়গায় শম্ভূ শরণ প্যাটেল এবার টিকিট পাচ্ছেন। অন্যদিকে ধনুক ভোটকে নিজেদের দিকে টানতেই প্যাটেলকে টিকিট দেওয়া হল বলে মনে করছে রাজনৈতিক মহল।

এদিকে জেডি(ইউ) তাৎপর্যপূর্ণভাবে খিরু মাহাতোকে টিকিট দিচ্ছে। তিনি জেডি(ইউ) ঝাড়খন্ড ইউনিট সদস্য। জেডিইউর সর্বভারতীয় সভাপতি রাজীব রঞ্জন সিং জানিয়েছেন, তিনি একজন সাধারণ গরিব পার্টি কর্মী। এভাবেই আমরা সাধারণ পার্টি কর্মীকেও সম্মান জানাচ্ছি যাঁরা প্রথম থেকে আমাদের সঙ্গে ছিলেন। আমরা বিহারের বাইরেও এবার সংগঠনকে বিস্তার করতে চাই।

অন্যদিকে এর আগে অনিল হেগড়ে নামে অপর প্রবীন নেতৃত্বকে জেডি(ইউ) এর আগে রাজ্যসভায় পাঠিয়েছিল। কিং মহেন্দ্রর প্রয়াণের পরে এই আসনটি শূন্য হয়েছিল।

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? রবিবার ২১ এপ্রিলের রাশিফল দেখে নিন ঘূর্ণাবর্তের জেরে রবিতে বৃষ্টি বাংলার ৪ জেলায়, শুক্র পর্যন্ত কোথায় কোথায় বর্ষণ? ডিভোর্স জল্পনায় জল! ১৭ তম বিবাহবার্ষিকীতে রোম্যান্টিক ফ্রেমে অভিষেক-ঐশ্বর্য আগামিকাল রবি প্রদোষ ব্রত, এইভাবে করুন ভোলেনাথকে প্রসন্ন, সব সমস্যা হবে দূর Mirza: ১ম সপ্তাহে কত আয় করল মির্জা? বুক চিতিয়ে ঘোষণা ‘নন-সুপারস্টার’ অঙ্কুশের মণিপুরের ১১টি বুথে ফের ভোটের নির্দেশ কমিশনের, দাবি তুলেছিল কংগ্রেস ভোটের দিন বন্ধ চা বাগানে জমিয়ে মাংস ভাত খাওয়ালেন তৃণমূল নেতা, মেনুতে আর কী কী? মোহনবাগান তাঁবুতে কেন ১৫ ঘণ্টা থাকবে ISL শিল্ড? বিরক্ত একাংশ, 'সুখবর' দেবাশিসের ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH নিউজিল্যান্ড যেন সস্তার খোরাক! হরির লুটের মতো উইকেট তুলে বিধ্বস্ত করল পাকিস্তান

Latest IPL News

ট্র্যাভিস-অভিষেকের ঝড়ে লন্ডভন্ড DC! কাজে এল না ফ্রেজারের লড়াই, জিতল SRH IPL 2024 DC vs SRH: মাত্র ১৫ বলে ৫০ করে এবারের দ্রুততম অর্ধশতরান ম্যাকগার্কের ডাগ আউটে বসেই দলের ব্যাটারদের ডিআরএস নিয়ে পরামর্শ! জরিমানার কবলে ডেভিড-পোলার্ড ফের গম্ভীর বনাম ধোনি- RCB-র বিরুদ্ধে নামার আগে মাহির উল্টো সুরে কথা বললেন গৌতি আমি 100% প্রস্তুত T20 WC 2024 -এ যাওয়ার জন্য, রোহিতদের উপর চাপ বাড়ালেন কার্তিক ৬ ওভারে ১২৫ রান! হেডদের তাণ্ডবে T20-র ইতিহাসে পাওয়ার প্লে'তে সর্বোচ্চ রান SRH-র IPL 2024: মাত্র ১৬ বলে অর্ধশতরান! দিল্লিতে ব্যাট হাতে ঝড় তুলেছেন ট্র্যাভিস হেড বিশ্বকাপ ফাইনালে কীভাবে আউট হয়েছিলেন, গম্ভীরকে দেখালেন বিরাট? ফের তাজা হল ক্ষত ডেথ ওভারে নাইট বোলারদের রান দেওয়ার রোগ সারাতে, কোচের দাওয়াই ‘স্পট বোলিং’ ইমপ্যাক্ট প্লেয়ারের জন্যই IPL-এ আন্তর্জাতিক মানের ব্যাটিং দেখছেন- ট্র্যাভিস হেড

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.