বাংলা নিউজ > ঘরে বাইরে > Rakesh Jhunjhunwala Stock to Buy: ১০০ টাকা ছুঁতে পারে এই শেয়ার, বিনিয়োগ আছে রাকেশ ঝুনঝুনওয়ালার, এখন মিলছে সস্তায়

Rakesh Jhunjhunwala Stock to Buy: ১০০ টাকা ছুঁতে পারে এই শেয়ার, বিনিয়োগ আছে রাকেশ ঝুনঝুনওয়ালার, এখন মিলছে সস্তায়

রাকেশ ঝুনঝুনওয়ালা। (ফাইল ছবি, সৌজন্যে রয়টার্স)

Rakesh Jhunjhunwala Stock to Buy: গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকের পরিসংখ্যান অনুযায়ী, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তাঁর স্ত্রী'র হাতে যৌথভাবে ২,১০,০০,০০০ টি বা ১.০১ শতাংশ শেয়ার আছে। রাকেশ ঝুনঝুনওয়ালার একার হাতে আছে ৫,৪৭,২১,০৬০ টি বা ২.৬৪ শতাংশ। সার্বিকভাবে ঝুনঝুনওয়ালা দম্পতির হাতে ৭,৫৭,২১,০৬০ টি বা ৩.৬৫ শতাংশ শেয়ার আছে।

এপ্রিলের গোড়ার দিকে এক বছরের সর্বোচ্চ স্তরে পৌঁছে গিয়েছিল। কিন্তু সেখান থেকে ২২ শতাংশ পতন হয়েছে ফেডারেল ব্যাঙ্কের শেয়ারের (Federal Bank Shares Prices)। যে সংস্থায় শেয়ার আছে রাকেশ ঝুনঝুনওয়ালার। শুধু গত সপ্তাহেই সাত শতাংশের বেশি পতনের সাক্ষী থেকেছে। সেই ‘রক্তক্ষরণের’ মধ্যেই অবশ্য সুযোগ দেখছেন বিশেষজ্ঞরা। 

গত মাসের প্রথম সপ্তাহে ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে (এনসিই) ফেডারেল ব্যাঙ্কের প্রতিটি শেয়ারের দাম ১০৭.৫৫ টাকায় পৌঁছে গিয়েছিল। যা ৫২ সপ্তাহে সর্বোচ্চ ছিল। কিন্তু তারপরই ধাক্কা খায় দক্ষিণ ভারতের ব্যাঙ্কের শেয়ার। কমতে-কমতে শুক্রবার বাজার বন্ধের সময় ফেডারেল ব্যাঙ্কের প্রতিটি শেয়ারের দাম ৮৩.৫৫ টাকায় ঠেকেছে। অর্থাৎ এপ্রিলের প্রথম সপ্তাহ থেকে শেয়ার বাজারে ২২ শতাংশের বেশি পতনের সাক্ষী থেকেছে ফেডারেল ব্যাঙ্ক।

আরও পড়ুন: Multibagger stock return: আদানি নামতেই 'দুর্বল' বাজারে ছক্কা এই সংস্থার শেয়ারের, ১ বছরে উঠল সর্বোচ্চ স্তরে

বিশেষজ্ঞদের মতে, গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকে ভালোমতোই লাভ হয়েছে ফেডারেল ব্যাঙ্কের। সেটাই দুর্বল বাজারে ফেডারেল ব্যাঙ্কের 'বর্ম' হয়ে উঠেছে। শক্তিশালী কাঠামোর কারণে সহজে জোরদারভাবে ঘুরে দাঁড়িয়েছে। আপাতত ফেডারেল ব্যাঙ্কের প্রতিটি শেয়ারের দাম ৮৩ টাকা থেকে ৯০ টাকা স্তরে থাকছে। একবার বাজার বন্ধের সময় সেই দামটা ৯০ টাকার গণ্ডি ছাড়িয়ে গেলেই পিছন ফিরে তাকাতে হবে না ফেডারেল ব্যাঙ্ককে।

শেয়ার বাজারে ফেডারেল ব্যাঙ্কের গ্রাফ নিয়ে 'হিন্দুস্তান টাইমস' গ্রুপের ‘লাইভ মিন্ট’-এ  ইতিবাচক প্রতিক্রিয়া দিয়েছেন বোনানজা পোর্টফোলিয়োর ইক্যুইটি রিসার্চ অ্যানালিসিস্ট জিতেন্দ্র উপাধ্যায়। চয়েস ব্রোকিংয়ের এগজিকিউটিভ ডিরেক্টর সুমিত বাগাড়িয়ার মতে, বাজার বন্ধের সময় ফেডারেল ব্যাঙ্কের প্রতিটি শেয়ারের দাম ৯০ টাকার গণ্ডি ছাড়ালেই গতি আসবে। স্বল্পকালীন সময় ফেডারেল ব্যাঙ্কের প্রতিটি শেয়ারের দাম ৯৮ টাকা থেকে ১০০ টাকায় পৌঁছে যেতে পারে।

আরও পড়ুন: Multibagger Penny Stock: বাজার নাকি দুর্বল! এই ৪ শেয়ারের উত্থান হচ্ছে হুড়মুড়িয়ে, আসছে দারুণ রিটার্ন

ফেডারেল ব্যাঙ্কে কত শতাংশ শেয়ার আছে রাকেশ ঝুনঝুনওয়ালার?

গত অর্থবর্ষের শেষ ত্রৈমাসিকের পরিসংখ্যান অনুযায়ী, রাকেশ ঝুনঝুনওয়ালা এবং তাঁর স্ত্রী'র হাতে যৌথভাবে ফেডারেল ব্যাঙ্কের ২,১০,০০,০০০ টি বা ১.০১ শতাংশ শেয়ার আছে। ভারতের শেয়ার বাজারের অন্যতম ‘ভারী’ নাম রাকেশ ঝুনঝুনওয়ালার একার হাতে আছে ৫,৪৭,২১,০৬০ টি বা ২.৬৪ শতাংশ। সার্বিকভাবে ঝুনঝুনওয়ালা দম্পতির হাতে ৭,৫৭,২১,০৬০ টি বা ৩.৬৫ শতাংশ শেয়ার আছে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

IPL-র জন্য ধুতি পরতে গিয়ে নাকানি-চোবানি, তরুণীর উপর ‘চোটপাট’ KKR অধিনায়কের! রাজের পরিচালনায় বাবা-ছেলের সম্পর্কের ছবি, দেবের পর মিঠুনের পর্দার পুত্র কে? শেষ ওভারে ২উইকেট নিয়েও জেতাতে পারলেন না ক্যাপসি,১ বলেই ছয় মেরে বাজিমাত MI কন্যার দিল্লি হাইকোর্টে বিরাট ধাক্কা খেলেন মহুয়া মৈত্র, ইডি সংক্রান্ত আবেদন খারিজ আইপিএসকে 'খলিস্তানি' কটাক্ষ! 'অজ্ঞাত পরিচয়' বিজেপি নেতাদের বিরুদ্ধে মামলা কাল বলেছিল দলের নেতা, আজ বলল ‘যোগ নেই’, দেহব্যবসায় অভিযুক্তকে নিয়ে পালটি BJP-র অলিম্পিক্সে যোগ্যতা অর্জন করেনি ভারতীয় সিনিয়র মহিলা হকি দল, ইস্তফা কোচের বাইজুর সিইও রবীন্দ্রনকে সরিয়ে দিলেন ৬০ শতাংশ শেয়ারহোল্ডার, কী বলছে সংস্থা? বিমানের ফুড এরিয়ায় একটি নয়, একাধিক আরশোলা! এবার খবরে ইন্ডিগো একটু কথা বলব! ও খেয়েছে? বান্ধবীর জন্য কাঁদছেন কোন্নগরে শিশু খুনে অভিযুক্ত মা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.