বাংলা নিউজ > ঘরে বাইরে > হিমন্তের স্ত্রীর ফার্মে কেন্দ্রের ভরতুকি নিয়ে উত্তাল অসম বিধানসভা

হিমন্তের স্ত্রীর ফার্মে কেন্দ্রের ভরতুকি নিয়ে উত্তাল অসম বিধানসভা

প্রতিবাদে বিরোধীরা ওয়াকআউটও করেন বিধানসভা থেকে। (ANI Photo) (Pitamber Newar)

এদিন কংগ্রেসের পক্ষ থেকে একটি মুলতুবি প্রস্তাব আনা হয়। কিন্তু স্পিকার বিশ্বজিৎ দাইমারি প্রস্তাবটি খারিজ করে দেন। এরপর কংগ্রেস ও সিপিএম প্ল্যাকার্ড নিয়ে ওয়ালে নেমে বিক্ষোভ দেখাতে থাকে। এক জন নির্দল বিধায়কও তাঁদের সঙ্গে যুক্ত হন।

উৎপল পরাশর

জমির চরিত্র বদল করে কেন্দ্রীয় সরকারে ভরতুকির টাকা নিয়েছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার স্ত্রীর সংস্থা। বুধবার এমনই অভিযোগ করেছিলেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। সেই অভিযোগের আঁচ এসে পড়ল বিধানসভায়। এই ইস্যুতে ওয়ালে নেমে প্রতিবাদ জানাল কংগ্রেস-সিপিএম। প্রতিবাদে বিরোধীরা ওয়াকআউটও করেন বিধানসভা থেকে।

এদিন কংগ্রেসের পক্ষ থেকে একটি মুলতুবি প্রস্তাব আনা হয়। কিন্তু স্পিকার বিশ্বজিৎ দাইমারি প্রস্তাবটি খারিজ করে দেন। এরপর কংগ্রেস ও সিপিএম প্ল্যাকার্ড নিয়ে ওয়ালে নেমে বিক্ষোভ দেখাতে থাকে। এক জন নির্দল বিধায়কও তাঁদের সঙ্গে যুক্ত হন।

সভাকক্ষে হট্টোগোল অব্যাহত থাকায় স্পিকার ১৫ মিনিটের জন্য অধিবেশন স্থগিত করে দেন। বিরতির পর অধিবেশন শুরু বিরোধীরা আবারও বিক্ষোভ দেখাতে থাকেন। তাঁরা আলোচনার দাবিতে স্লোগন দিতে থাকেন। স্পিকার আবারও ১০ মিনিটের জন্য অধিবেশন মুলতুবি করে দেন।

ফের অধিবেশন শুরু হলে, বিরোধীরা মুলতুবি প্রস্তাব আনার দাবিতে চিৎকার করতে থাকেন। কিন্তু স্পিকার রাজি না হওয়ায় কক্ষ ত্যাগ করে অল ইন্ডিয়া ইউনাইটেড ডেমোক্রেটিক ফ্রন্ট-সহ সমস্ত বিরোধী দলগুলি।

(পড়তে পারেন। ১০কোটি ভরতুকি পেয়েছে হিমন্তের স্ত্রীর সংস্থা! কংগ্রেসের অভিযোগ ওড়ালেন অসমের CM)

বেআইনি ভাবে ১০ কোটি টাকা ভর্তুকি পেয়েছে অসমের মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্বশর্মার স্ত্রীর সংস্থা। বুধবার এই অভিযোগ তোলেন কংগ্রেস সাংসদ গৌরব গগৈ। তিনি বলেন 'প্রধানমন্ত্রীর কৃষকদের জন্য কিষাণ সম্পদ প্রকল্পে ভর্তুকির কথা ঘোষণা করেছিলেন। কিন্তু অসমের মুখ্যমন্ত্রী প্রভাব খাটিয়ে নিজের পরিবারের জন্যও ভর্তুকির ব্যবস্থা করে ফেলেছেন।' ভরতুকি পাওয়ার জন্য জমির চরিত্র বদল করেন হিমন্তের স্ত্রী রিণিকি ভুঁইয়া শর্মা।

যদিও এই অভিযোগ খারিজ করে দিয়ে হিমন্ত বলেন, 'আমার স্ত্রী যে সংস্থার সঙ্গে যুক্ত সেই সংস্থার কেউই সরকারি ভরতুকি নেননি।' 

রিণিকি নিজেও অভিযোগ অস্বীকার করে এক্স হ্যান্ডেলে লিখেছেন, তাঁর সংস্থা বেআইনি ভাবে কেন্দ্রের কোনও ভর্তুকি নেয়নি।

ঘরে বাইরে খবর

Latest News

হিংসা কবলিত বাংলাদেশ থেকে কোনওক্রমে মেঘায়লে এলেন ২০২ ভারতীয়, ১০১ নেপালি ৮১টি পান্না বসানো ঘড়ি পরে আম্বানির বিয়েতে গিয়েছিলেন রণবীর, জানেন এটির দাম কত? কাঁথিতে চরমে TMCর গোষ্ঠীকোন্দল, উত্তমের বিরুদ্ধে কলকাতায় নালিশ করলেন সুপ্রকাশ Euro 2024: চ্যাম্পিয়ন হওয়ার পরে নিষিদ্ধ স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি রোচা বিক্রি হয়ে যাচ্ছে গুজরাট টাইটান্স দল, কেনার জন্যে ঝাঁপাচ্ছে আদানিরা: রিপোর্ট গলায় অস্ত্রোপচার, সরানো হল টিউমার! কেমন আছেন স্যার জিওফ্রে বয়কট? মাত্র ১৬ বছর বয়সে সেঞ্চুরি! বিশ্ব ক্রিকেটকে চমকে দিলেন ফ্লিনটফের ছেলে রকি হ্যান্ডসাম বাবার মিষ্টি মেয়ে! নেই ডোনা, সানার সঙ্গে কোথায় একান্তে গেলেন সৌরভ ধুতি পরা কৃষক মলে ঢুকতে পারবেন না! ভিডিয়ো ভাইরাল হওয়ার পরই সরকারি পদক্ষেপ কাটা হল মহিলার চুল, ডোমজুড়ের 'মধ্যযুগীয় বর্বরতা' তুলে ধরে তোপ শুভেন্দুর, ধৃত ৭

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.