বাংলা নিউজ > ঘরে বাইরে > S Jaishankar: সন্ত্রাসবাদ নিয়ে আলোচনার টেবিলে…পাকিস্তানের পুরনো খেলা ভেস্তে দিয়েছে ভারত: জয়শঙ্কর

S Jaishankar: সন্ত্রাসবাদ নিয়ে আলোচনার টেবিলে…পাকিস্তানের পুরনো খেলা ভেস্তে দিয়েছে ভারত: জয়শঙ্কর

ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর।  Sputnik/Aleksey Nikolskyi/Kremlin via REUTERS  (via REUTERS)

ভারতের বিদেশমন্ত্রী জানিয়েছেন, প্রতিবেশীর সঙ্গে আমরা ডিল করছি না ব্যাপারটা তেমন নয়। সর্বোপরি দিনের শেষে একজন প্রতিবেশী একজন প্রতিবেশীই হন।

কার্যত পাকিস্তানের মুখের উপর ঝামা ঘষে দিলেন ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর। ভারতের বিদেশমন্ত্রী এস জয়শঙ্কর মঙ্গলবার জানিয়েছে, পাকিস্তান চেয়েছিল আন্তঃ সীমান্ত জঙ্গি সমস্য়াগুলিকে আলোচনার টেবিলে নিয়ে যাওয়া হবে। কিন্তু পাকিস্তানের সেই পলিসিকে জলে ফেলে দিয়েছে ভারত। একেবারে অপ্রাসঙ্গিক করে দেওয়া হয়েছে পাকিস্তানের সেই পলিসিকে। কারণ এখনই সেই খেলা আর খেলার কোনও ব্যাাপারই নেই।

সংবাদসংস্থা এএনআইকে দেওয়া একটা সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন, শুধু এখন বলে নয়, বছরের পর বছর ধরে পাকিস্তান যেটা করার চেষ্টা করে সেটা হল ক্রশ বর্ডার টেররিজমকে কেন্দ্র করে ভারতকে আলোচনার টেবিলে নিয়ে যাওয়া। এটাই ওদের কোর পলিসি। কিন্তু সেই খেলাতে যোগ না দিয়ে ভারত গোটা বিষয়কে একেবারে অপ্রাসঙ্গিক করে দিয়েছে।

সেই সঙ্গেই ভারতের বিদেশমন্ত্রী জানিয়েছেন, প্রতিবেশীর সঙ্গে আমরা ডিল করছি না ব্যাপারটা তেমন নয়। সর্বোপরি দিনের শেষে একজন প্রতিবেশী একজন প্রতিবেশীই হন। কিন্তু তারা আলোচনার জন্য় যে সব শর্ত আরোপ করে সেটা ঠিক কার্যকরী করা যায় না। 

ভারত -কানাডা বন্ধন

ভারতের সঙ্গে কানাডার বর্তমান সম্পর্ক নিয়েও মুখ খুলেছেন ভারতের বিদেশমন্ত্রী। তিনি জানিয়েছেন, ভারত ও কানাডার মধ্য়ে কূটনৈতিক সম্পর্কে ক্ষতিকারক হয় এমন বিষয়কে উৎসাহ দেওয়ার জন্য় খলিস্তানিদের জায়গা দেওয়া হয়। এএনআইয়ের কাছে তিনি জানিয়েছেন,  কানাডার রাজনীতিতে এই খলিস্তানিদের অনেকটা জায়গা দেওয়া হয়। আর তাদের এতটাই সুযোগ দেওয়া হয় যে তারা দুদেশের মধ্য়ে সম্পর্কেও অবনতি ঘটায়।  এটা ভারতের স্বার্থবাহী নয়। কিন্তু দুর্ভাগ্যজনক ভাবে এটা তাদের দেশের রাজনীতির সঙ্গে সম্পর্কযুক্ত। 

চিন নিয়ে ভারতের বক্তব্য কী

বিদেশমন্ত্রী জানিয়েছেন, অতীতের কথা যখন আমি ভাবি তখন কিছু জিনিস বোধগম্য হয় না। পঞ্চশীল চুক্তি তেমনই একটা বিষয়। 

প্রধানমন্ত্রীর জনপ্রিয়তা

গোটা বিশ্বে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জনপ্রিয়তা প্রশ্নাতীত। 

ভারত প্রসঙ্গে কী বললেন? 

বিদেশমন্ত্রী জানিয়েছেন, এটা নিয়ে একটা বিতর্ক রয়েছে। কিন্তু অনেকে আবার সংকীর্ণ স্বার্থে এটা ব্যবহার করে থাকে। 

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

শৌর্যকে নিয়ে টানাটানির পর এবার দিদি নম্বর ওয়ানের ট্রফি!রাইকে হারাতে পারবে নীলু এবার সামনে এল বিস্ফোরক তথ্য, কাঞ্চনজঙ্ঘা এক্সপ্রেস দুর্ঘটনার তদন্তে নয়া মোড় একা গৌতম গম্ভীর নন! রোহিতের কোচের পদে গৌতির সঙ্গী হতে পারেন এই বর্ষিয়ান কোচ মির্জা গালিব স্ট্রিটে গুলি চালনায় অভিযুক্ত ফহিমুদ্দিনকে গিরিডি থেকে ধরল লালবাজার জ্যৈষ্ঠ পূর্ণিমায় করুন গোলাপ দিয়ে এই কাজ, মা লক্ষ্মীর কৃপায় দূর হবে অর্থ কষ্ট বিয়ের দেড় মাসেই কী কাণ্ড! শাশুড়িমার সঙ্গে এ কী করলেন আদৃতের নতুন বউ কৌশাম্বি বন্ধ্যত্ব নিয়ে চিন্তা? এই বীজগুলি নিয়মিত খেলে সমস্যা কমবে অনেকটাই KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG: কুলদীপের খেলা প্রায় পাকা, তাহলে বাদ যাবেন কে? দেখুন Probable 11 আকাশ মেঘলা, কিন্তু মন থাকুক ঝলমলে! পড়ে নিন, দিনের সেরা ৫ জোকস, জমে যাক দিনটি

T20 WC 2024

KKR তারকার ঝোড়ো হাফ-সেঞ্চুরিতে সুপার এইটে খড়কুটোর মতো উড়ে গেল ওয়েস্ট ইন্ডিজ IND vs AFG Live Streaming: জানুন কোথায়, কখন, কীভাবে ফ্রি-তে দেখবেন এই ম্যাচ কুলদীপকে খেলাবে ভারত?অনুশীলনে মিলল ইঙ্গিত,রিজার্ভ বোলারকে খেলতে অস্বস্তিতে কোহলি কুলদীপ-চাহাল কি এবার জায়গা পাবেন? ব্যাটিং অর্ডারে কী হবে? ইঙ্গিত দিলেন দ্রাবিড় ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.