বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI Debit Card Charges Hike: ডেবিট কার্ডের জন্য আরও বেশি টাকা নেবে SBI! কত চার্জ বাড়ছে? রইল পুরো তালিকা

SBI Debit Card Charges Hike: ডেবিট কার্ডের জন্য আরও বেশি টাকা নেবে SBI! কত চার্জ বাড়ছে? রইল পুরো তালিকা

SBI Debit Card Charges Hike: একাধিক ডেবিট কার্ডের চার্জ বাড়াল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

২০২৪ সালের ১ এপ্রিল থেকে একাধিক ডেবিট কার্ডের ক্ষেত্রে চার্জ বাড়াতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। অর্থাৎ এসবিআইয়ের ডেবিট কার্ডধারীদের বাড়তি টাকা দিতে হবে। কাকে কত টাকা দিতে হবে, সেটার পুরো তালিকা দেখে নিন।

কয়েকটি ডেবিট কার্ডের ক্ষেত্রে রক্ষণাবেক্ষণের চার্জ বৃদ্ধি করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের ওয়েবসাইট অনুযায়ী, আগামী ১ এপ্রিল থেকে ক্লাসিক ডেবিট কার্ড, সিলভার ডেবিট কার্ড, গ্লোবাল ডেবিট কার্ড, কনট্যাক্টলেস ডেবিট কার্ড, যুবা ডেবিট কার্ড, গোল্ড ডেবিট কার্ড, কম্বো ডেবিট কার্ড, মাই কার্ড, প্ল্যাটিনাম ডেবিট কার্ড, প্রাইড ডেবিট কার্ড এবং প্রিমিয়াম বিজনেস ডেবিট কার্ডের রক্ষণাবেক্ষণের চার্জ বাড়িয়ে দেওয়া হয়েছে। আর সেইসঙ্গে জিএসটি ধার্য হবে। যেহেতু ১৮ শতাংশ হারে জিএসটি দিতে হবে, তাই বিভিন্ন কার্ডের রক্ষণাবেক্ষণের খরচ ৭৫ টাকার কিছুটা বেশিই বাড়বে।

আরও পড়ুন: Bus Routes Changing for East-West Metro: মেট্রো চালু হতেই ৫০% কমেছে আয়, রুট পরিবর্তনের পথে ৩ বাস, কী হতে পারে নয়া পথ?

কোন ডেবিট কার্ডের ক্ষেত্রে চার্জ কত বাড়ছে?

১) ক্লাসিক, সিলভার, গ্লোবাল, কনট্যাক্টলেস ডেবিট কার্ড: আপাতত রক্ষণাবেক্ষণের খরচ পড়ছে ১২৫ টাকা। সঙ্গে ১৮ শতাংশ জিএসটি যুক্ত হবে। যা ১ এপ্রিল থেকে বেড়ে ২০০ টাকা হয়ে যাবে। আর ১৮ শতাংশ জিএসটি যোগ করা হবে।

২) যুবা, গোল্ড, কম্বো ডেবিট কার্ড, মাই কার্ড: ১ এপ্রিল থেকে ওই ধরনের রক্ষণাবেক্ষণের চার্জ বেড়ে হতে চলেছে ২৫০ টাকা। সঙ্গে জিএসটি যুক্ত হবে। আপাতত রক্ষণাবেক্ষণের চার্জ হিসেবে ১৭৫ টাকা ধার্য করা হয়।

৩) প্ল্যাটিনাম ডেবিট কার্ড: নয়া অর্থবর্ষের (২০২৪-২৫) পয়লা দিন থেকে রক্ষণাবেক্ষণের চার্জ বাবদ প্ল্যাটিনাম ডেবিট কার্ডধারীদের থেকে ৩২৫ টাকা নেওয়া হবে। সঙ্গে যুক্ত হবে জিএসটি।

৪) প্রাইড/প্রিমিয়ার বিজনেস ডেবিট কার্ড: পয়লা এপ্রিল থেকে প্রাইড/প্রিমিয়ার বিজনেস ডেবিট কার্ডের রক্ষণাবেক্ষণের চার্জ হিসেবে ৪২৫ টাকা ধার্য করা হবে। সঙ্গে ১৮ শতাংশ জিএসটি দিতে হবে গ্রাহকদের।

আরও পড়ুন: Ruby to Beleghata Metro CRS inspection: নয়া লাইন জুড়বে শীঘ্রই? সবথেকে বড় পরীক্ষার মুখে কলকাতা মেট্রো! কবে চালু হবে?

কার্ডবর্তমান চার্জনয়া চার্জ (১ এপ্রিল থেকে)
ক্লাসিক/সিলভার/গ্লোবাল/কনট্যাক্টলেস ডেবিট কার্ড১২৫ টাকা + জিএসটি২০০ টাকা + জিএসটি
যুবা/গোল্ড/কম্বো ডেবিট কার্ড/মাই কার্ড১৭৫ টাকা + জিএসটি২৫০ টাকা + জিএসটি
প্ল্যাটিনাম ডেবিট কার্ড২৫০ টাকা + জিএসটি৩২৫ টাকা + জিএসটি
প্রাইড/প্রিমিয়াম বিজনেস ডেবিট কার্ড৩৫০ টাকা + জিএসটি৪২৫ টাকা + জিএসটি

ক্রেডিট কার্ডের ক্ষেত্রেও নিয়ম পরিবর্তন SBI-র

নয়া অর্থবর্ষের (২০২৪-২৫) পয়লা দিন থেকে কয়েকটি ক্রেডিট কার্ডের রিওয়ার্ড পয়েন্টের ক্ষেত্রেও নিয়ম পরিবর্তন করতে চলেছে স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া। কয়েকটি ক্রেডিট কার্ডের মাধ্যমে ভাড়া প্রদানের ক্ষেত্রে রিওয়ার্ড পয়েন্ট জমার মেয়াদ শেষ হয়ে যাবে আগামী ১৫ এপ্রিল।

আরও পড়ুন: Dum Dum Cantonment Metro Start Date: তিন সপ্তাহ পরেই দমদম ক্যান্টনমেন্ট মেট্রোর উদ্বোধন! কবে? কতদূর চলবে আপাতত?

ঘরে বাইরে খবর

Latest News

French Open-এর শুরুতেই বড় অঘটন! প্রথম রাউন্ড থেকে ছিটকে গেলেন রাফায়েল নাদাল ঘূর্ণিঝড় রেমালের দাপটে ১০ জনের মৃত্যু হয়েছে বাংলাদেশে, তছনছ গোটা পদ্মাপার রেলের কাজের জন্য কি নয়া দিল্লি স্টেশন বন্ধ থাকবে বছরের শেষে? মুখ খুলল মন্ত্রক ‘গ্রেফতারের ভয়ে পালিয়েছে,’ মমতার নিশানায় তাপস, বিজেপি প্রার্থীর পাল্টা জবাব চুল নাকি ফলের বাস্কেট! ভাইরাল হেয়ার স্টাইল দেখে হতবাক নেটপাড়া, ট্রাই করবেন? আইপিএলের ফাইনালে হারলেও একাধিক পুরস্কার পেল সানরাইজার্স হায়দরাবাদ IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় আইপিএলে অধিনায়ক হিসেবে কেমন পারফরমেন্স শ্রেয়সের? গাড়ি, সম্পত্তি কেনার ইচ্ছা হবে পূরণ, বাড়বে টাকাও! জুনের আগেই লাকি বৃষ সহ কারা? 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Latest IPL News

IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি! ৭৪ ম্যাচে ১২৬০টি ছক্কা, ভাঙল আগের সব রেকর্ড, কোন মরশুমে ক'টি করে ছয় দেখা গিয়েছে? IPL 2024-বিরাটকে খেলার মান কমাতে হবে, রায়াডুর অদ্ভূত যুক্তিতে হতবাক পিটারসেনরা ১৫ জনের দলে নেই IPL 2024 ফাইনাল খেলা কোনও ক্রিকেটার! রোহিতদের নিয়ে আক্রমের মজা ট্রফি জয়ের পর পার্টি KKR-র, অনন্যার সঙ্গে শাহরুখের 'লুট পুট গয়া'য় নাচ রাসেলের KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.