বাংলা নিউজ > ঘরে বাইরে > SBI YONO App and ATM Card: আরও সুবিধা মিলবে YONO অ্যাপে, 'ক্লোন' করা যাবে না ATM কার্ড, জোড়া উপহার SBI-র

SBI YONO App and ATM Card: আরও সুবিধা মিলবে YONO অ্যাপে, 'ক্লোন' করা যাবে না ATM কার্ড, জোড়া উপহার SBI-র

আরও সুবিধা মিলবে YONO অ্যাপে, 'ক্লোন' করা যাবে না ATM কার্ড। (ছবিটি প্রতীকী, সৌজন্যে রয়টার্স)

SBI YONO App and ATM Card: জোড়া উপহার দিল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। আরও উন্নত YONO অ্যাপ চালু করা হল। সেইসঙ্গে এটিএম কার্ডের ক্ষেত্রে এমন প্রযুক্তি আনা হল, যাতে জালিয়াতি আটকানো যাবে। করা যাবে ‘ক্লোন’।

নয়া ধাঁচে YONO অ্যাপ (You Only Need One) আনল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া (এসবিআই)। এবার থেকে YONO অ্যাপের মাধ্যমে স্ক্যান করে টাকা পাঠানো, ফোনের কনট্যাক্টস ধরে টাকা পাঠানো, অন্য কারও টাকা চাওয়ার মতো 'ইউনিফায়েড পেমেন্টস ইন্টারফেস' বা ইউপিআইয়ের বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন এসবিআই গ্রাহকরা। সেইসঙ্গে 'ইনটাপ্রারেল কার্ডলেস ক্যাশ উইড্রয়াল' পরিষেবাও চালু করা হয়েছে। যে পরিষেবার মাধ্যমে 'UPI QR Cash' ব্যবহার করে যে কোনও ব্যাঙ্কের যে কোনও এটিএম ('ইনটাপ্রারেল কার্ডলেস ক্যাশ উইড্রয়াল' পরিষেবা থাকতে হবে) থেকে টাকা তুলতে পারবেন এসবিআই এবং অন্য ব্যাঙ্কের গ্রাহকরা।

আরও পড়ুন: PPF Investment Tips: বছরে PPF অ্যাকাউন্টে এই পরিমাণ টাকা দিন, তাহলেই ১৭ বছর পর ১ কোটি পাবেন দম্পতিরা!

রবিবার এসবিআইয়ের ৬৮ তম ব্যাঙ্ক দিবসে আরও উন্নত YONO অ্যাপ চালু করেছে ভারতের সর্ববৃহৎ রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্ক। ২০১৭ সালে চালু হওয়ার পর থেকে YONO অ্যাপে নথিভুক্ত গ্রাহকের সংখ্যা ছয় কোটি ছাড়িয়ে গিয়েছে। শুধু ২০২২-২৩ অর্থবর্ষেই YONO-র মাধ্যমে ৭৮.৬ লাখ সেভিংস অ্যাকাউন্ট খোলা হয়েছে। সেই পরিস্থিতিতে রবিবার বিশেষ দিনে এসবিআইয়ের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, YONO অ্যাপের উন্নততর ভার্সন চালু করার ফলে অন্যান্য ব্যাঙ্কের গ্রাহকরাও YONO দুনিয়ায় যাত্রা শুরু করতে পারবেন। তাঁরা যাতে এসবিআই পরিবারে যুক্ত হতে পারেন, সেই বিষয়েও উৎসাহ প্রদান করা হবে বলে ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে।

আরও পড়ুন: Mutual Fund Best Return: ১ বছরে ৪৫% পর্যন্ত রিটার্ন! এই ১০ মিড-ক্যাপ মিউচুয়াল ফান্ডে হয়েছে লক্ষ্মীলাভ

নয়া ধাঁচের YONO অ্যাপের পাশাপাশি 'ইনটাপ্রারেল কার্ডলেস ক্যাশ উইড্রয়াল' পরিষেবাও চালু করেছে এসবিআই। কীভাবে সেই প্রযুক্তি কাজ করবে? এসবিআইয়ের তরফে জানানো হয়েছে,  এটিএমের স্ক্রিনে যে একবারের ব্যবহারের মতো QR Code দেখাবে, সেটার মাধ্যমে লেনদেন করা হবে। নিজেদের ইউপিআই অ্যাপের 'স্ক্যান অ্যান্ড অ্যাপ' ফিচার ব্যবহার করে এটিএম থেকে টাকা তুলতে পারবেন গ্রাহকরা। 

ভারতের বৃহত্তম রাষ্ট্রায়ত্ত ব্যাঙ্কের তরফে জানানো হয়েছে, সেই পরিষেবার ফলে এটিএমে টাকা তোলার সময় পিন দিতে হবে না বা নিজের সঙ্গে ডেবিট কার্ড নিয়ে যেতে হবে না। এটিএমে ডেবিট কার্ড ব্যবহার করলে তা ক্লোন করার যে ঝুঁকি থাকে, সেটা থাকবে না। ফলে জালিয়াতিতে রাশ টানা যাবে। কোনওরকম ঝঞ্জাট ছাড়াই একেবারে এটিএম থেকে টাকাও তোলা যাবে বলে এসবিআইয়ের তরফে জানানো হয়েছে।

ঘরে বাইরে খবর

Latest News

পুরী লোকসভা কেন্দ্র ২০২৪: সম্বিতের ভুলেই কী খেলা নির্ধারিত হবে এই আসনে? আজমগড় লোকসভা কেন্দ্র ২০২৪: ভোটের ফ্যাক্টর, অতীতের ফলাফল - একনজরে সব তথ্য RR vs SRH: পাওয়ার প্লে-তে ৩ উইকেট, ভুবিকে ছাপিয়ে IPL 2024-এ নয়া রেকর্ড বোল্টের ধানবাদ লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য জামশেদপুর লোকসভা কেন্দ্র: জয়-পরাজয়ের ইতিহাস - একনজরে সব তথ্য ইংরেজি না পড়লেও হবে, একাদশ-দ্বাদশ শ্রেণির সিলেবাসে নয়া নিয়ম মহারাষ্ট্রের বদলে গেল হাইকোর্টের রুটিন, বিচারপতি অমৃতা সিনহা পুলিশ মামলায়, চাকরি মামলায় কে? টিকিট বেচার থেকে খাবার বিক্রি করেই বেশি আয় করে PVR INOX ইন্ডিগোর মুনাফা দ্বিগুণ হল, এবার বিজনেস ক্লাস চালুর পরিকল্পনা নন্দীগ্রামে BJP কর্মী খুনে অভিযুক্তরা অধরা, তারই মধ্যে ধৃত দলের নেতা, কী অভিযোগ?

Latest IPL News

পরপর ২ বলে ২ উইকেট, উড়িয়ে দিলেন সামাদের স্টাম্প, আবেশ বদলে দিলেন ম্যাচের রং লন্ডন থেকে স্নাতকোত্তর ডিগ্রি সারার! মডেলিং নিয়ে ব্যস্ত সচিন কন্যা কত নম্বর পেল? কার্তিককে নিয়ে আবেগে ভাসলেন কোহলি, চোখের জল ধরে রাখতে পারলেন না স্ত্রী দীপিকা IPL থেকে অবসর নেওয়ার পরে T20 WC 2024-এ দেখা যাবে কার্তিককে! বড় দায়িত্ব পেলেন DK আমারও বয়স হচ্ছে- IPL-এ নিজের পারফরম্যান্স নিয়ে বলতে গিয়ে কী ইঙ্গিত করলেন অশ্বিন? কবে অবসর নেবেন কোহলি? হঠাৎ করেই বিশ্বকে অবাক করে দেবেন বিরাট, মাইকেল ভনের দাবি তাহলে হয়তো RCB অনেক আগেই IPL জিতে যেত… অম্বাতি রায়ডুর নিশানায় বিরাট কোহলি? IPL 2024: ১৩ বছর পর ফের চিপকে আইপিএলের শিরোপা জয়ের সন্ধানে নামবেন অশ্বিন T20 WC 2024-এর আগে অবসরের ইঙ্গিত দিলেন শিখর ধাওয়ান! IPL Qualifier 2 SRH vs RR: পিচ থেকে আবহাওয়া, কেমন হবে দুই দলের সম্ভাব্য একাদশ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.