বাংলা নিউজ > ঘরে বাইরে > নিরাপত্তায় ফাঁক, প্রিয়াঙ্কার বাড়ি ঢুকে সেল্ফির আব্দার ভক্তদের

নিরাপত্তায় ফাঁক, প্রিয়াঙ্কার বাড়ি ঢুকে সেল্ফির আব্দার ভক্তদের

এসপিজি নিরাপত্তা বেষ্টনী প্রত্যাহার নিয়ে গত ২১ নভেম্বর প্রিয়াঙ্কা মন্তব্য করেছিলেন, ‘এ হল রাজনীতির অঙ্গ। এমন ঘটনা হতেই থাকে।’ ছবি সৌজন্যে পিটিআই।

কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরার বাড়ির সামনে গাড়ি থেকে নেমে তাঁর সঙ্গে সেল্ফি তোলার আবদার ধরলেন সাত অপরিচিত ব্যক্তি। ঘটনায় স্বাভাবিক ভাবেই কেন্দ্রের বিরুদ্ধে অভিযোগে সরব হয়েছে ক্ষিপ্ত কংগ্রেস।

এসপিজি নিরাপত্তা সরিয়ে নেওয়ার ফল মিলল হাতেনাতে। কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী বঢরার বাড়ির সামনে গাড়ি থেকে নেমে তাঁর সঙ্গে সেল্ফি তোলার আবদার ধরলেন সাত অপরিচিত ব্যক্তি। সোমবার সংবাদসংস্থা পিটিআই এই খবর জানিয়েছে।

জানা গিয়েছে, গত ২৬ নভেম্বর দিল্লির লোদী গার্ডেন এস্টেটে প্রিয়াঙ্কার বাড়িতে ঢুকে পড়ার ঘটনায় নেত্রীর নিরাপত্তায় অভাবের অভিযোগ নিয়ে সিআরপিএফ-এর বিরুদ্ধে তোপ দেগেছে কংগ্রেস নেত্রীর দফতর।

পিটিআই জানিয়েছে, প্রিয়াঙ্কার বাড়ির ফটক দিয়ে ঢুকে বাগান পর্যন্ত পৌঁছে যায় গাড়িটি। গাড়ি থেকে নেমে নেত্রীর দিকে হেঁটে এগিয়ে যায় তিন জন পুরুষ. তিন মহিলা এবং এক কিশোরী। তাঁরা সকলে প্রিয়াঙ্কার সঙ্গে সেল্ফি তোলার জন্য অনুরোধ জানাতে থাকেন।

অনাহূত অতিথিদের সঙ্গে অবশ্য আন্তরিক ব্যবহারই করেন নেত্রী। আব্দার মেনে তাঁদের সঙ্গে ছবিও তোলেন। তৃপ্ত হয়ে এরপর তাঁরা বঢরাদের বাড়ি থেকে বিদায় নেন।

গত নভেম্বর মাসে গান্ধী পরিবারের দায়িত্ব এসপিজির হাত থেকে সিআরপিএফের হাতে দিয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রক। প্রিয়াঙ্কার বাড়িতে অপরিচিত মানুষের এ হেন চড়াও হওয়াকে কেন্দ্র করে স্বাভাবিক ভাবেই কেন্দ্রের বিরুদ্ধে বিষোদ্গারে নেমেছে ক্ষিপ্ত কংগ্রেস।

ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রকের প্রতিমন্ত্রী জি কিষেণ রেড্ডি বলেন, ‘আমি এখনও বিস্তারিত বিষয় জানি না। আমি গিয়ে দফতরের আধিকারিকদের সঙ্গে বিষয়টি নিয়ে আলোচনা করব।’

এসপিজি নিরাপত্তা বেষ্টনী প্রত্যাহার নিয়ে গত ২১ নভেম্বর প্রিয়াঙ্কা মন্তব্য করেছিলেন, ‘এ হল রাজনীতির অঙ্গ। এমন ঘটনা হতেই থাকে।’

টানা ২৮ বছর পরে এসপিজি নিরাপত্তা থেকে বঞ্চিত হয়েছে গান্ধী পরিবার। এসপিজি আইনের সাম্প্রতিক সংশোধন অনুযায়ী, এখন ‘জেড’গোত্রের এই নিরাপত্তার সুবিধা শুধুমাত্র প্রধানমন্ত্রী এবং তাঁর বাসভবনে বসবাসকারী পরিবারের সদস্যদেরই দেওয়া হবে।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

সন্দেশখালির পরিস্থিতি বুঝতে জেলাশাসক ও পুলিশকর্তাদের সঙ্গে তড়ঘড়ি কমিশনের বৈঠক ভোটের আগে বাড়বে বেতন! ডিএ-র পাশাপাশি সরকারি কর্মীদেরা পাবেন আরও 'উপহার'? শাহজাহানকে এনকাউন্টার করে দিতে পারে ওরা, উদ্বিগ্ন সিপিএম নেতা সেলিম মেট্রোয় করে গঙ্গার নীচ দিয়ে যাবেন মোদী? গেল প্রস্তাব, ১ ঘণ্টায় ৩ লাইনের সূচনা? পন্তের ক্যাপ্টেন্সি ও নরকিয়ার ফিটনেস নিয়ে বড় আপডেট দিলেন DC-র কর্ণধার দিদি নম্বর ওয়ানে এসে ধামসা বাজালেন মমতা, নাচলেন রচনা-ডোনার হাত ধরে ১৫ মার্চ মীন রাশিতে উদয় বুধের,২রাশি হবে ভাগ্যবান, আয় বাড়বে বিপুল 'দাদু হওয়ার বয়সে এখনও...' গঙ্গাবক্ষে রোম্যান্টিক মুডে কাঞ্চন, হলেন ট্রোল্ড ছিটকে দিলেন ক্রলির স্টাম্প, রাঁচির ১ম স্পেলেই ৩ উইকেট বাংলার আকাশ দীপের- ভিডিয়ো বিয়ের মরশুমে ২০% বেড়েছে চাহিদা, ৭ দিনে পঞ্চমবারের মতো কলকাতায় বাড়ল সোনার দাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.