বাংলা নিউজ > ঘরে বাইরে > সত্যিকারের ইতিহাস সামনে আসুক… কেউ আটকাতে পারবে না, জানিয়ে দিলেন অমিত শাহ
বইয়ের উদ্বোধনে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী।. (ANI) (HT_PRINT)

সত্যিকারের ইতিহাস সামনে আসুক… কেউ আটকাতে পারবে না, জানিয়ে দিলেন অমিত শাহ

  • আরএসএস ও বিজেপি বার বার অভিযোগ করেছে ভারতে বামপন্থী লেখকরা তাদের মতো করে ইতিহাস বই প্রণয়ন করেছেন। সেক্ষেত্রে ভারতে হিন্দু রাজা ও তাঁদের অমর কীর্তিকে চিরদিন এড়িয়ে যাওয়া হয়েছে। এবার কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী নতুনভাবে

বিদেশি হানাদারদের যে ভারতীয় রাজারা রুখে দিয়েছিলেন তাদের ইতিহাস সামনে আনুন। লেখকদের কাছে আবেদন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী শুক্রবার জানিয়েছেন, সরকার ইতিহাস তৈরি করে না। যে ঘটনা অতীতে হয়েছিল সেটার উপর নির্ভর করেই তৈরি হয়। সত্যিকারের ইতিহাসকে সামনে আনুন।

তাঁর আফশোস বিদেশি শত্রুদের বিরুদ্ধে ভারতীয় রাজাদের একাধিক যুদ্ধ মানুষ ভুলে গিয়েছে। তিনি অহম রাজাদের ও ছত্রপতি শিবাজির কথাও এই প্রসঙ্গে তুলে ধরেন। অমিত শাহ জানিয়েছেন, আগামী প্রজন্ম এই ইতিহাস লিখবে। এটা কেউ আটকাতে পারবে না। তিনি বলেন, এটা ঠিক কেউ কেউ ইতিহাস বিকৃত করে। ইতিহাস সরকার তৈরি করে না। এটা সত্যি ঘটনার উপর তৈরি হয়। জয়পুরের ইএনটি সার্জেন ওমেন্দ্র রত্নুর লেখা বই, Maharanas: A Thousand year War for Dharma বইটির উদ্বোধন করেন তিনি। 

অমিত শাহের মতে, মিথ্যা ছড়ানোর চেয়ে নতুন ইতিহাস বই লেখা অনেক কার্যকরী হবে।এদিকে আরএসএস ও বিজেপি বার বার অভিযোগ করেছে ভারতে বামপন্থী লেখকরা তাদের মতো করে ইতিহাস বই প্রণয়ন করেছেন। সেক্ষেত্রে ভারতে হিন্দু রাজা ও তাঁদের অমর কীর্তিকে চিরদিন এড়িয়ে যাওয়া হয়েছে। 

বন্ধ করুন