বাংলা নিউজ > ঘরে বাইরে > পরীক্ষার সময় বিস্ফোরণ SpaceX রকেট বুস্টারে, ‘ভালো হল না’, বললেন ইলন মাস্ক

পরীক্ষার সময় বিস্ফোরণ SpaceX রকেট বুস্টারে, ‘ভালো হল না’, বললেন ইলন মাস্ক

স্পেস এক্স-এর রকেট বুস্টারে বিস্ফোরণ (ছবি - টুইটার)

স্পেস এক্স-এর স্টারশিপ যখন রকেট বুস্টারের সঙ্গে যুক্ত হবে তখন এই পুরো রকেটের উচ্চতা হবে ৩৯৪ ফুট। এই রকেটের মাধ্যমে ইলন মাস্ক মহাকাশ পর্যটনকে সাধারণ মানুষের সাধ্যের মধ্যে আনতে চান।

পরীক্ষার সময় আচমকাই বিস্ফোরণ। আর তারপরই দাউ দাউ করে জ্বলতে শুরু করল স্পেস এক্স-এর রকেট বুস্টার। সোমবার টেক্সাসে এই পরীক্ষা চালাচ্ছিল স্পেশ এক্স। এই রকেট বুস্টারের সাহায্যেই সংস্থার বিশাল স্টারশিপকে পৃথিবীর কক্ষপথে নিয়ে যেতে চায় স্পেস এক্স। তবে এই বিস্ফোরণের জেরে স্পেস এক্স বড় ধাক্কা খেল বলে মনে করা হচ্ছে। সর্বদা ইতিবাচক থাকা ইলন মাস্কও মেনে নিয়ে বলেন, ‘ভালো হল না এটা।’

নাসা স্পেসফ্লাইট ওয়েবসাইট এই পরীক্ষার লাইভ স্ট্রিমিং হচ্ছিল। পরীক্ষা সফল না হওয়ার পরই ইলন মাস্ক টুইট করে লেখেন, ‘হ্যাঁ, এটা ভালো হল না। দল ক্ষতির পরিমাণ খতিয়ে দেখছে।’ এদিকে বিস্ফোরণের কারণ কী, তা এখনও স্পষ্ট নয়। তবে এই বিস্ফোরণের জেরে রকেটের গোড়ায় আগুনের লেলিহান শিখা দেখা যায় এবং ধোঁয়ায় আচ্ছন্ন হয়ে যায় আশেপাশের এলাকা। ভিডিও ক্যামেরাটিকে কাঁপতে দেখা যায়।

স্পেস এক্স-এর স্টারশিপ যখন রকেট বুস্টারের সঙ্গে যুক্ত হবে তখন এই পুরো রকেটের উচ্চতা হবে ৩৯৪ ফুট। এই রকেটের মাধ্যমে ইলন মাস্ক মহাকাশ পর্যটনকে সাধারণ মানুষের সাধ্যের মধ্যে আনতে চান। এর আগে গত ১৫ সেপ্টেম্বর মধ্যরাতে ফ্লোরিডার কেপ কেনেডি স্পেস সেন্টার থেকে স্পেস এক্সের 'ফ্যালকন ৯' রকেটটি 'ড্রাগন' ক্যাপসুল নিয়ে মহাকাশের উদ্দেশে যাত্রা শুরু করে। সেটাই ছিল প্রথম মহাকাশ পর্যটন অভিযান।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

অকাল বৈধব্য! দিদি নম্বর ১-এ স্বামীর স্বপ্ন পূরণের অঙ্গীকার মিঠিঝোরা-র পৌষমিতার ব্যান্ডেল, চন্দননগর সহ বাংলার বহু স্টেশন ঢেলে সাজতে চলেছে! কোথায় কত টাকা বরাদ্দ? পরিবারের কর্তার মৃত্যুর পর থেকে স্বেচ্ছামৃত্যুর জন্য অনশনে স্ত্রী, ছেলে ও মেয়ে এবার স্কুলে স্কুলে 'দাদাগিরি'! কোন কোন স্কুলে পৌঁছেছিল জনপ্রিয় এই শোয়ের টিম স্ত্রী পিয়ার প্রাক্তন অনুপম বিয়ের পিঁড়িতে, মুখ খুলল ‘বউ চোর’ তকমা পাওয়া পরমব্রত Didi No 1: রচনার সঙ্গে রুটি বেলবেন মমতা, টিভিতে কবে দেখা যাবে সেই এপিসোড? ১৫ দিন পর চাঁদে গভীর ঘুম ভাঙল জাপানি ল্যান্ডারের, কীভাবে ঘটল এই অলৌকিক ঘটনা শুভেন্দুর বিরুদ্ধে FIR করতে চায় রাজ্য, মামলা দায়েরের অনুমতি প্রধান বিচারপতির উচ্চমাধ্যমিকের ভূগোলে কী কী প্রশ্ন আসতে পারে? কোনগুলি পড়বেন? রইল ফাইনাল সাজেশন জন্মদিনেই সম্পর্কে সিলমোহর? ইন্দ্রনীলের বাহুডোরে শ্রীমা, পালটা পাঠালেন ভালোবাসাও

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.