বাংলা নিউজ > ঘরে বাইরে > সুধা মূর্তির নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগ, সক্রিয় পুলিশ

সুধা মূর্তির নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগ, সক্রিয় পুলিশ

সুধা মূর্তির নাম ব্যবহার করে প্রতারণার অভিযোগ, সক্রিয় বেঙ্গালুরু পুলিশ (HT)

সময়সূচির সমস্যার কারণে সুধা মূর্তি ওই আমন্ত্রণটি প্রত্যাখ্যান করেন। এরপরে তিনি ৩০ অগস্ট জানতে পারেন মূল ইভেন্টের প্রচারমূলক বিভিন্ন বিজ্ঞাপনে প্রধান অতিথি হিসেবে তার নাম এবং ছবি ব্যবহার করা হচ্ছে।

বিখ্যাত ব্যক্তিরা সমাজের বিভিন্ন ক্ষেত্রে যেমন সুযোগ-সুবিধা পান, তেমনই তাদের খ্যাতির বিলম্বনাও কম নয়। লেখিকা এবং ইনফোসিস ফাউন্ডেশন-এর চেয়ারপার্সন সুধা মূর্তি গত রবিবার মার্কিন যুক্তরাষ্ট্রের দুটি পৃথক ঘটনার ক্ষেত্রে তার নামের অপব্যবহার সংক্রান্ত অভিযোগ এনেছেন। এই বিষয়ে অভিযোগটি দায়ের করেছেন তার কার্যনির্বাহী সহকারী মমতা সঞ্জয়। প্রথম ঘটনাটি উত্তর ক্যালিফোর্নিয়ার। এক্ষেত্রে উত্তর ক্যালিফোর্নিয়ার কন্নড় কুটা'র ৫০ তম বার্ষিকীতে উপস্থিত থাকার জন্য সুধা মূর্তিকে একটি আমন্ত্রণ পত্র দেওয়া হয়।

(আরো পড়ুন: NCERT New Panel: স্কুল পড়ুয়ারা কী পড়বে, ঠিক করবেন সুধা মূর্তি, শঙ্কর মহাদেবনরা,পাঠ্যবই তৈরিতে নয়া প্যানেল)

সময়সূচির সমস্যার কারণে সুধা মূর্তি ওই আমন্ত্রণটি প্রত্যাখ্যান করেন। এরপরে তিনি ৩০ অগস্ট জানতে পারেন মূল ইভেন্টের প্রচারমূলক বিভিন্ন বিজ্ঞাপনে প্রধান অতিথি হিসেবে তার নাম এবং ছবি ব্যবহার করা হচ্ছে। এই প্রসঙ্গে কেকেএনসি'র আয়োজকরা মূর্তির অফিসে জানিয়েছেন, লাবণ্য নামে একজন মহিলা নিজেকে সুধা মূর্তির ব্যক্তিগত সহকারী বলে দাবি করেন এবং তার উপস্থিতি ওই অনুষ্ঠানে নিশ্চিত করেন। দ্বিতীয় ঘটনাটির ক্ষেত্রে শ্রুতি নামে একজন মহিলা জড়িত ছিলেন, যিনি ২৬ সেপ্টেম্বর মার্কিন যুক্তরাষ্ট্রের একটি মিট এন্ড গ্রিট ইভেন্টে অংশ নেবেন বলে বহু ব্যক্তির কাছ থেকে ৪০ ডলার করে সংগ্রহ করেছিলেন বলে অভিযোগ। মূর্তির অফিস এই বিষয়টি জানতে পেরে স্বভাবতই বিস্তিত হয়!

এই দুই অভিযোগের প্রেক্ষিতে বেঙ্গালুরু পুলিশ লাবণ্য এবং শ্রুতি নামে দুই মহিলার বিরুদ্ধে মামলা ঋজু করেছে। মিথ্যা ছদ্মবেশ ধারণ এবং কোনও অনুমোদনহীন ইভেন্টের প্রচার ভারতীয় দণ্ডবিধি এবং তথ্যপ্রযুক্তি আইনের অধীনে অত্যন্ত গুরুতর অপরাধ। পুলিশ বর্তমানে এই দুই মহিলার সন্ধান শুরু করেছে। তাদের অনুমান মার্কিন যুক্তরাষ্ট্র কিংবা ভারত যে কোনও স্থানেই তারা থাকতে পারে। সুধা মূর্তির অফিসের পক্ষ থেকে এই দুটি অভিযোগ ফলোআপ রাখার জন্য এফআইআর-এর একটি কপির অনুরোধ জানানো হয়েছে পুলিশের কাছে। এখন দেখার, এই দুই ব্যক্তির বিরুদ্ধে কী ধরনের পদক্ষেপ গ্রহণ করে বেঙ্গালুরুর পুলিশ প্রশাসন।

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর?

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.