বাংলা নিউজ > ঘরে বাইরে > পঞ্জাবে মোদীর গতিবিধি সংক্রান্ত নথি সংরক্ষণ করতে হবে,চান্নি সরকারকে নির্দেশ SC-র
পঞ্জাবে মোদীর গতিবিধি সংক্রান্ত নথি সংরক্ষণ করতে হবে,চান্নি সরকারকে নির্দেশ SC-র (ফাইল ছবি পিটিআই) (HT_PRINT)
পঞ্জাবে মোদীর গতিবিধি সংক্রান্ত নথি সংরক্ষণ করতে হবে,চান্নি সরকারকে নির্দেশ SC-র (ফাইল ছবি পিটিআই) (HT_PRINT)

পঞ্জাবে মোদীর গতিবিধি সংক্রান্ত নথি সংরক্ষণ করতে হবে,চান্নি সরকারকে নির্দেশ SC-র

  • পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের হাতে তুলে দিতে হবে প্রধানমন্ত্রীর গতিবিধি সংক্রান্ত যাবতীয় নথি।

গত বুধবার পঞ্জাবে প্রধানমন্ত্রীর গতিবিধি সংক্রান্ত নথি সংরক্ষণের নির্দেশ দিল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট পঞ্জাব সরকারকে নির্দেশ দেয় যাতে প্রধানমন্ত্রীর গতিবিধি সম্পর্কিত সমস্ত রেকর্ড অবিলম্বে পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের রেজিস্ট্রার জেনারেলের হেফাজতে সুরক্ষিত করে তারা।

উল্লেখ্য, এর আগে বৃহস্পতিবারই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ‘নিরাপত্তায় গলদ’ নিয়ে একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল সুপ্রিম কোর্টে। আইনজীবী মনিন্দর সিং এই মামলা করেন। সেই মামলার প্রেক্ষিতেই এদিন শুনানি হয় শীর্ষ আদালতে। আগামী সপ্তাহের সোমবার এই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানাল সুপ্রিম কোর্ট।

প্রসঙ্গত, পঞ্জাবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নিরাপত্তায় গাফলতির বিষয়টি নিয়ে তোলপাড় হচ্ছে জাতীয় রাজনীতি। এই আবহে পঞ্জাবের ঘটনার প্রেক্ষিতে আলোচনা করতে নিরাপত্তা বিষয়ক ক্যাবিনেটের সদস্যরা মিলিত হয় বৃহস্পতিবার। প্রসঙ্গত, এই কমিটির প্রধান নরেন্দ্র মোদী স্বয়ং। এরপরই পঞ্জাবে প্রধানমন্ত্রীর নিরাপত্তায় গাফলতির বিষয়টি খতিয়ে দেখতে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করে। কমিটির নেতৃত্বে আছেন ক্যাবিনেট সচিব (সুরক্ষা) সুধীর কুমার সাক্সেনা। কমিটিতে আরও আছেন কমিটিতে আছেন ইন্টেলিজেন্সে ব্যুরো (আইবি) যুগ্ম অধিকর্তা বলবীর সিং এবং স্পেশাল প্রোটেকশন গ্রুপের (এসপিজি) আইজি এস সুরেশ। দ্রুত কমিটিকে রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। এদিকে ঘটনায় ইতিমধ্যে উচ্চপর্যায়ের তদন্ত কমিটি গঠন করেছে পঞ্জাব সরকারও।

 

বন্ধ করুন