বাংলা নিউজ > ঘরে বাইরে > আট রাজ্যে রাজ্যপাল নিয়োগ রাষ্ট্রপতির,কর্ণাটকের রাজভবনে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী
কর্ণাটকের রাজ্যপাল হচ্ছেন থাওয়ারচাঁদ গেহলোট
কর্ণাটকের রাজ্যপাল হচ্ছেন থাওয়ারচাঁদ গেহলোট

আট রাজ্যে রাজ্যপাল নিয়োগ রাষ্ট্রপতির,কর্ণাটকের রাজভবনে যাচ্ছেন কেন্দ্রীয় মন্ত্রী

  • আট রাজ্যে নতুন রাজ্যপাল নিয়োগের নির্দেশিকা জারি করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ।

আট রাজ্যে নতুন রাজ্যপাল নিয়োগের নির্দেশিকা জারি করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। রাষ্ট্রপতি ভবনের তরফে একটি তালিকা প্রকাশ করে সেই নিয়োগের কথা জানানো হয়। তালিকায় তাত্পর্যপূর্ণ ভাবে রয়েছে এক কেন্দ্রীয় মন্ত্রীর নাম। কর্ণাটকের রাজ্যপাল হিসেবে নিয়োগ করা হচ্ছে কেন্দ্রীয় মন্ত্রী থাওয়ারচাঁদ গেহলোটকে। উল্লেখ্য, বেশ কয়েকজন মন্ত্রীকে যে ক্যাবিনেট থেকে সরানো হবে, তার ইঙ্গিত আগেই মিলেছিল।

এদিকে মিজোরামের রাজ্যপাল পিএস শ্রীধরন পিল্লাইকে গোয়ার রাজ্যপাল হিসেবে নিয়োগ করা হল। এদিকে বর্তমানে হরিয়ানার রাজ্যপাল পদে থাকা সত্যদেব নারায়ণ আর্যকে নিয়োগ করা হল ত্রিপুরার রাজ্যপাল পদে। এদিকে হিমাচলপ্রদেশের রাজ্যপাল বান্দারু দত্তত্রেয়কে করা হল হরিয়ানার ননতুন রাজ্যপাল।

এছাড়া বিশাখাপট্টনমের বিজেপি সাংসদ তথা অন্ধ্রপ্রদেশ বিজেপির প্রাক্তন সভাপতি হরি বাবু কামভাপতিকে নিয়োগ করা হচ্ছে মিজোরামের রাজ্যপাল হিসেবে। মাঙ্গুভাই ছগনভাই প্যাটেলকে নিয়োগ করা হল মধ্যপ্রদেশের রাজ্যপাল হিসেবে। এছাড়া গোয়া বিজেপির নেতা রাজেন্দ্র বিশ্বাথ আরলেকরকে নিয়োগ করা হল হিমাচলপ্রদেশের রাজ্যপাল পদে।

এদিকে প্রধানমন্ত্রীর বাসভবনে এদিন কেন্দ্রীয় মন্ত্রিসভা সম্প্রসারণ নিয়ে বৈঠক হওয়ার কথা থাকলেও তা বাতিল হয়ে যায়। এরই মধ্যে হিন্দুস্তান টাইমস জানতে পেরেছে যে মোদীর ক্যাবিনেটে উত্তরবঙ্গের মুখ হতে চলেছেন কোচবিহারের সাংসদ নিশীথ প্রামাণিক। খুব সম্ভবত আগামীকাল অর্থাত্, বুধবারই শপথ গ্রহণ করতে পারেন নিশীথ। যদিও রাষ্ট্রপতি ভবনের সঙ্গে এই বিষয়ে যোগাযোগ করা হলে তাদের তরফে কিছু বলা হয়নি হিন্দুস্তান টাইমসকে।

বন্ধ করুন