বাংলা নিউজ > ঘরে বাইরে > Paris Shooting: বড়দিনের আগে রক্তাক্ত প্যারিস, বন্দুকবাজের হামলায় মৃত ৩, জখম ৪

Paris Shooting: বড়দিনের আগে রক্তাক্ত প্যারিস, বন্দুকবাজের হামলায় মৃত ৩, জখম ৪

বড়দিনের আগে রক্তাক্ত প্যারিস, বন্দুকবাজের হামলায় মৃত ৩ (REUTERS)

প্যারিস কর্তৃপক্ষ জানিয়েছে,ঘটনার নেপথ্যে থাকা এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ব্যক্তির বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে।

বড়দিনের আগেই বন্দুবাজের হামলায় রক্ত ঝরল ফ্রান্সের রাজধানী প্যারিসে। ঘটনায় অন্তত তিনজনের মৃত্যু হয়েছে। জখম হয়েছে আরও ৪ জন। জানা গিয়েছে, ঘটনার নেপথ্যে থাকা বন্দুকবাজকে গ্রেফতার করেছে প্যারিসের পুলিশ। ধৃত ব্যক্তির বয়স ৬০ বছর। এই হামলার পিছনে বন্দুকবাজের আসল উদ্দেশ্যর বিষয়ে এখনও অন্ধকারে তদন্তকারীরা। তবে জানা গিয়েছে, হামলাকারী 'বিদেশিদের' লক্ষ্য করে এই হামলা চালিয়েছিল। জানা গিয়েছে, হামলায় জখম চারজনের মধ্যে দু'জনের অবস্থা আশঙ্কাজনক। বন্দুকবাজকে গ্রেফতার করার পর সংবাদসংস্থা এএফপিকে পুলিশ বলে, 'হামলাকারী পুলিশের জালে। তার থেকে অস্ত্র উদ্ধার হয়েছে। বিপদ কেটে গিয়েছে।' এদিকে এই হামলার পরই প্যারিসে বসবাসকারী কুর্দিশ সম্প্রদায়ের মানুষজন বিক্ষোভ প্রদর্শন করেন। জানা গিয়েছে, যে এলাকায় এই হামলা চালানো হয়, সেটি কুর্দিশ অধ্যুষিত। 

জনবহুল এলাকায় গতকাল দুপুর নাগাদ হামলাটি হয় বলে জানা যায়। ঘটনাস্থলে প্রচুর দোকান, রেস্তোরাঁ এবং পানশালা রয়েছে। এক হেয়ার স্যালোঁ থেকে অভিযুক্তকে গ্রেফতার করা হয়েছে বলে এএফপিকে জানিয়েছেন স্থানীয়রা। সেই স্যালোঁতেই দু'জন ব্যক্তিকে গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। তাঁদের পায়ে গুলি করা হয়েছিল। মোট সাত থেকে আট রাউন্ড গুলি চালানো হয়েছিল বলে দাবি করেছেন স্থানীয়রা। গুলির শব্দে স্বভাবতই হুলস্থুল কাণ্ড বাঁধে সেই এলাকায়। নিজের প্রাণের ভয়ে স্থানীয় এবং পর্যটকরা ছুটতে থাকেন। অনেকেই কোনও বিল্ডিং বা দোকানে গিয়ে সেখানের দরজা বন্ধ করে দেন ভয়ের চোটে। ঘটনার পর ফ্রান্সের স্বরাষ্ট্রমন্ত্রী জেরাল্ড ডারমানিন জানান যে তিনি নিজে ঘটনাস্থলে যেতে চলেছেন।

প্যারিস কর্তৃপক্ষ জানিয়েছে,ঘটনার নেপথ্যে থাকা এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ব্যক্তির বয়স ৬০ থেকে ৭০ বছরের মধ্যে। ইতিমধ্যেই ঘটনার নেপথ্যে থাকা কারণ জানতে তদন্ত শুরু হয়েছে। প্রাথমিকভাবে প্যারিস পুলিশ সূত্রে জানা গিয়েছে, ধৃত বন্দুকবাজ ফরাসি নাগরিক। ফ্রান্সের ককাস অঞ্চলের বাসিন্দা সে। এর আগেও ২০১৬ এবং ২০২১ সালে দু'বার ধৃত ব্যক্তির নাম খুনের চেষ্টার মামলায় জড়িয়েছিল বলে জানা গিয়েছে। প্রথম ঘটনায় তাকে দোষী সাব্যস্ত করা হয়েছিল। পরে সে আবেন জানিয়ে জেল থেকে মুক্তি পায়। দ্বিতীয় ঘটনায় তার বিরুদ্ধে বর্ণ বৈষম্যের ভিত্তিতে হামলা চালানোর অভিযোগ উঠেছিল। সেবার সে শরণার্থীদের ওপর হামলা চালিয়েছিল বলে জানা গিয়েছে পুলিশ সূত্রে। তবে সেই মামলা চলাকালীন জামিনে মুক্তি পায় সেই ব্যক্তি। শুক্রবারের ঘটনায় ধৃত ব্যক্তি মুখে চোট পান। তাকে হাসপাতালে ভরতি করতে হয়েছে। এদিকে এই হামলার সঙ্গে সন্ত্রাসবাদের যোগ খুঁজে পাওয়া যায়নি এখনও। ফ্রান্সের বিশেষ সন্ত্রাস বিরোধী প্রসিকিউটর এই মামলার দায়িত্ব সামলাচ্ছেন না আপাতত।

 

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

আফগানিস্তানের বিরুদ্ধে ৮টি T20I খেলে ৭টি জিতেছে ভারত, বাকি একটি ম্যাচ? কবে নয়া বেতন কমিশন চালু হবে? হিসাব দিয়ে বোঝালেন রাজ্য সরকারি কর্মী সংগঠনের নেতা কোচের ইন্টারভিউয়ে গম্ভীরদের কাছে কী কী জানতে চাওয়া হয়? BCCI-কে খুশি করেছেন কে? ফের দাপুটে জয়, হাঙ্গেরিকে ২-০ উড়িয়ে প্রি-কোয়ার্টার নিশ্চিত করে ফেলল জার্মানি ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র ‘বাজে কথা বলছে…’, সারেগামাপা-র মঞ্চে কৌশিকি পুত্র, ঋষিথকে নিয়ে কী আক্ষেপ গায়িকার কংগ্রেসে ফিরতে চলেছেন প্রণব–পুত্র অভিজিৎ, ছেড়ে দিচ্ছেন তৃণমূল, তোলপাড় রাজধানী পরীক্ষার পরদিনই UGC-NET পুরোপুরি বাতিল করল NTA, ‘জালিয়াতির’ তদন্ত করবে CBI চিপসের প্যাকেটে মরা ব্যাঙ, টের পাওয়া গেল অর্ধেকটা খাওয়ার পরে!‌ ভয়ংকর ঘটনা কলকাতাগামী চলন্ত ট্রেনের কামরায় ভয়ঙ্কর ঘটনা সারেগামাপা খ্যাত রাফার সঙ্গে!

T20 WC 2024

ব্যর্থ হল আন্দ্রিজের লড়াই, দঃআফ্রিকার বিরুদ্ধে অল্পের জন্য জয় হাতছাড়া USA-র T20 World Cup 2024: সুপার এইটে ভারতের ম্যাচের আম্পায়ারদের নাম ঘোষণা ICC-র এক নম্বর ব্যাটারকে যে কোনও পরিবেশ-পরিস্থিতিতে ব্যাটিং করতে জানতে হবে: সূর্যকুমার 'ভারতীয় না পাকিস্তানি যেই হোক', রউফ কাণ্ডে প্যাঁচ রিজওয়ানের, সমঝে দিল নেটপাড়া ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.