বাংলা নিউজ > ঘরে বাইরে > Suicide: রাজস্থানের কোটাতে প্রশিক্ষণ নিতে গিয়ে 'আত্মহত্যা' তিন ছাত্রের

Suicide: রাজস্থানের কোটাতে প্রশিক্ষণ নিতে গিয়ে 'আত্মহত্যা' তিন ছাত্রের

মর্মান্তিক পরিণতি তিন ছাত্রের। প্রতীকী ছবি. (Getty Images/iStockphoto) (HT_PRINT)

প্রতিযোগিতামূলক পরীক্ষায় সফল হওয়ার জন্য গোটা দেশ থেকে দলে দলে ছাত্রছাত্রী রাজস্থানের কোটাতে প্রশিক্ষণ নিতে যান। সেখানেই করুণ পরিণতি তিন ছাত্রের। তবে কি প্রত্য়াশা পূরণের চাপ, ব্যর্থতার জ্বালায় চরম পথ বেছে নিলেন তাঁরা? 

শচিন সাইনি

রাজস্থানের কোটাতে পাঠরত দুই কোচিং ইনস্টিটিউটের তিন ছাত্রের অস্বাভাবিক মৃত্যু। দুটি পৃথক ঘটনায় তিনজনের মৃত্যুকে ঘিরে চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। তারা আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক তদন্তে পুলিশ জেনেছে।প্রসঙ্গত দেশের সবথেকে বড় কোচিং হাব হল রাজস্থানের কোটা শহর। মেডিক্যাল ও ইঞ্জিনিয়ারিংয়ে ভর্তির জন্য় দলে দলে ছাত্রছাত্রীরা রাজস্থানের কোটাতে গিয়ে পড়়াশোনা করেন। সেই কোটাতেই এই মর্মান্তিক ঘটনাকে ঘিরে নানা প্রশ্ন উঠতে শুরু করেছে।

কোটার পুলিশ সুপার কেশর সিং শেখওয়াত জানিয়েছেন, বিহারের দুজন ছাত্র কোটাতে একটি নামকরা কোচিং সেন্টারে পড়াশোনা করত। তারা পেয়িং গেস্ট হিসাবে থাকত। তাদের দেহ ঝুলন্ত অবস্থায় পাওয়া গিয়েছে। একজনের বয়স ১৯বছর ও অপরজনের বয়স ১৮ বছর।

অত্যন্ত মর্মান্তিক ও উদ্বেগের ঘটনা। পুলিশ জানিয়েছে, দুজনেই একাদশ শ্রেণির ছাত্র। একই জায়গায় তারা পেয়িং গেস্ট হিসাবে তারা থাকত। গত ৬ মাস ধরে তারা ওখানে থাকত। তবে তারা বন্ধু ছিল কি না সেটা দেখা হচ্ছে। পিজির মালিক গোটা বিষয়টি পুলিশকে জানিয়েছিলেন। তারপরই গোটা ঘটনাটি প্রকাশ্য়ে আসে।

পুলিশ জানিয়েছে, পিজির মালিক অনেক ডাকাডাকির পরেও এক ছাত্রের কোনও সাড়়াশব্দ পাননি। এরপরই তিনি দরজা ভেঙে ফেলেন।তারপর তিনি দেখেন সিলিং ফ্যান থেকে ছাত্রের দেহ ঝুলছে।

এদিকে বিকালে দ্বিতীয় ছাত্রের দিদি তার সঙ্গে দেখা করতে এসেছিলেন। ওই ছাত্রটি পাশের ঘরেই ছিল। এদিকে সেই ঘরটিও দেখা যায় ভেতর থেকে বন্ধ। তারপরেও তার কোনও সাড়া পাওয়া যায়নি। শেষপর্যন্ত দরজা ভেঙে দেখা যায় ওই ছাত্রটিও ঝুলছে। এমনটাই জানিয়েছে এসপি।

পুলিশ জানিয়েছে, কোনও সুইসাইড নোট মেলেনি। তবে তাদের মোবাইলগুলি পরীক্ষা করে দেখা হচ্ছে। তিন বছর ধরে তারা কোটাতে থাকত। সম্ভবত কাল রাতে রাতের খাবার খেয়ে তারা আত্মহত্যা করেছে।

অপরদিকে মধ্যপ্রদেশের বাসিন্দা এক ছাত্র মেডিকেলে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন। তিনিও কোটাতে প্রশিক্ষণ নিচ্ছিলেন। তিনি বিষপান করে আত্মহত্যা করেছেন বলে প্রাথমিক তদন্তে পুলিশের দাবি।

হেল্পলাইন নম্বর: ওয়ালাইফ ফাউন্ডেশন - ৭৮৯৩০৭৮৯৩০

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

খুচরো সোনা পার করেছে ৬৪ হাজারের গণ্ডি, আজ কলকাতায় দর কত? রইল রুপোর বাজারদরও অসুস্থ রামকৃষ্ণ মঠের প্রেসিডেন্ট স্বামী স্মরণানন্দ, আরোগ্য কামনা মুখ্যমন্ত্রীর IPL-এর আগেই ক্রিকেটারদের মিলনক্ষেত্র, আম্বানিদের অনুষ্ঠানে ধোনিদের সেরা মুহূর্ত Mamata Speech LIVE: 'আমায় এত বিশ্বাস করবেন না', ‘পকেটমারি’ নিয়ে কাকে তোপ মমতার? বিধানসভায় ইস্তফা দিতে গেলেন তৃণমূল বিধায়ক তাপস রায়!‌ যোগ দেবেন বিজেপিতে?‌ IPL জয়ের সুযোগ হাতছাড়া করেছে RCB, ওদের মতো আপনি ডিল মিস করবেন না! ভাইরাল অ্যাড বাইক দুর্ঘটনার পরে কেমন আছেন রবিন মিঞ্জ? বড় আপডেট দিলেন ক্রিকেটারের বাবা মুখ্যমন্ত্রীর মেদিনীপুর সফরের আগে ভূপতিনগরে প্রচুর বোমার মশলা উদ্ধার! মধ্যরাতের কলকাতার রাস্তায় ৩ আরোহীকে নিয়ে ছুটল বাইক, বেপরোয়া গতির বলি ২, আহত ১ ছেলে অনন্তের হস্তাক্ষর অনুষ্ঠানে নেচে তাক লাগালেন নীতা আম্বানি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.