বাংলা নিউজ > ঘরে বাইরে > Torture in Orphanage: মাথা নীচুতে পা ওপরে, ঝুলিয়ে দেওয়া হত, নগ্ন করে…অনাথ আশ্রমে ছোট্ট ভুলের 'শাস্তি'

Torture in Orphanage: মাথা নীচুতে পা ওপরে, ঝুলিয়ে দেওয়া হত, নগ্ন করে…অনাথ আশ্রমে ছোট্ট ভুলের 'শাস্তি'

ভয়াবহ ঘটনা হত শিশুদের সঙ্গে। প্রতীকী ছবি। 

অনাথ আশ্রমের শিশুদের উপর ভয়াবহ অত্যাচার। তারপর কী হল ইন্দোরে? 

একেবারে হাড়হিম করা ঘটনা। মধ্য়প্রদেশের ইন্দোরের অনাথ আশ্রমে একেবারে ভয়াবহ ঘটনা। একটা অনাথ আশ্রমে অন্তত ২১জন শিশুকে  মারাত্মক অত্য়াচার করা হয়েছে বলে অভিযোগ। সেখানকার কর্মচারীরা তাদের উপর ভয়াবহ অত্যাচার করেছে বলেও অভিযোগ।

গত সপ্তাহে শিশু সুরক্ষা কমিটি এলাকায় আচমকাই পরিদর্শন করেছিল। তারপরই এই ভয়াবহ ঘটনার কথা সামনে আসে। কিন্তু ঘটনাটা ঠিক কী হয়েছিল?

পুলিশ জানিয়েছে, শিশুরা আধিকারিকদের জানিয়েছিল, ছোটখাটো ভুল করলেই তাদের উপর অত্যাচার করা হত। আধিকারিকরা জানিয়েছেন, শিশুরা ওই পরিদর্শনকারী টিমকে জানিয়েছে, তাদের মাথা নীচের দিকে আর পা উপর দিকে করে ঝুলিয়ে দেওয়া হত। লোহার রড দিয়ে মারধর করা হত। এমনকী নগ্ন করিয়ে তাদের ছবি তোলা হত। 

এমনকী অত্যাচারের এখানেই শেষ নয়। লাল লঙ্কার ঝাল দিয়ে তাদের ধোঁয়া টানতে বাধ্য করা হত। এদিকে এদিকে ওই অনাথ আশ্রমের পাঁচজন কর্মীর বিরুদ্ধে তদন্ত শুরু করা হয়েছে। তাদের বিরুদ্ধে এফআইআরও করা হয়েছে। 

এফআইআরে লেখা হয়েছে, বাথরুমে চার বছরের একটা শিশুকে বাথরুমে আটকে রাখা হয়েছিল। অপরাধ বলতে সে প্যান্টে মলত্যাগ করে ফেলেছিল। এরপরই তাকে কঠোর শাস্তি দেওয়া হয়। তাকে তিন চারদিন খাবারও দেওয়া হয়নি বলে অভিযোগ।

পুলিশ জানিয়েছে, ওই অনাথ আশ্রমের নাম বাৎসল্যপুরম জৈন ট্রাস্ট। এটা জুভেনাইল জাস্টিস বোর্ডের আওতায় কাজ করে। বেঙ্গালুরু, সুরাট, যোধপুর, কলকাতাতেও তাদের শাখা রয়েছে। আর সেখানেই কি না এই নারকীয় কাণ্ড…

এনডিটিভির প্রতিবেদন অনুসারে জানা গিয়েছে, ইন্দোরের অ্য়াডিশনাল কমিশনার অফ পুলিশ অমরেন্দ্র সিং জানিয়েছেন, সিইসি একটি অভিযোগ জানিয়েছিল। তার জেরেই মামলা করা হয়। ওই অনাথ আশ্রমটাকে ইতিমধ্য়েই সিল করে দেওয়া হয়েছে। এই ঘটনায় কারা যুক্ত সেটা খতিয়ে দেখা হচ্ছে। ওই অভিযুক্ত কর্মী ছাড়া আর কেউ যুক্ত কি না সেটা খতিয়ে দেখা হচ্ছে বলে খবর। পুলিশ জানিয়েছে ঘটনার তদন্ত শুরু হয়েছে। 

ঘরে বাইরে খবর

Latest News

লেবু থেকে রস বেশি পাওয়া যায় এইভাবে রেখে দিলে! খুব সহজ উপায়টি দেখে নিন গর্ভে সন্তান নিয়ে বিয়ে, তারপরই ডিভোর্স হয় কঙ্কনার! নতুন প্রেমে অপর্ণা সেনের মেয়ে বাড়িতে অশ্বত্থ গাছ কি শুভ? দেওয়ালে গজিয়ে উঠলে কী করণীয়? রইল বাস্তুটিপস নিজেদের স্বভাবের কারণে অস্বস্তিতেপড়েন এই রাশির জাতকেরা! কারা তাঁরা ভারতের সবথেকে হালকা বুলেটপ্রুফ জ্যাকেট তৈরি DRDO-র! বাঁচাবে সর্বোচ্চ বিপদ থেকেও কেউ মারা গেল শোক নয়, উৎসব হয়! মৃতদেহকেই আগলে রাখে পরিবার, অদ্ভুত রীতি এই গ্রামের সৌরভের বায়োপিক কি আরও পিছলো, করণ জোহরের স্পাই হতে গিয়ে আয়ুষ্মান ভুলছেন মহারাজকে পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ ISL 2023-24: ২ গোলে পিছিয়ে থেকে, ইনজুরি টাইমে ৩গোল, ফাইনালের পথে এক পা মুম্বইয়ের ধনু-মকর-কুম্ভ-মীনের বৃহস্পতিবার কেমন কাটবে? জানুন রাশিফল

Latest IPL News

পন্তের রুদ্রমূর্তি দেখে অবাক সৌরভ! দেখুন ঋষভ হেলিকপ্টার শট মারতে কী করলেন মহারাজ গুরুত্বপূর্ণ ১৯তম ওভারে অনভিজ্ঞ রশিখের হাতে কেন বল তুলে দিলেন?কারণ জানালেন পন্ত IPL 2008-এ বেস প্রাইসে কুম্বলেকে কীভাবে কিনেছিল RCB? নিজেই সেই গল্প শোনালেন অনিল শেষ বলের রুদ্ধশ্বাস ম্যাচ, লড়াই করেও জিতল না GT, ৪ রানে জিতে অক্সিজেন পেল DC রোনাল্ডো নাকি রোটিডালদো! শুভমনের ফুটবল স্কিল দেখে বাজে ভাবে কটাক্ষ করলেন ইশান ভক্তের ফোন ক্যাচ ধরলেন, সেলফি তোলার আব্দার মিটিয়ে মাঠের বাইরে হিরো আকাশ আম্বানি আইপিএলে লিগ টেবিলের শীর্ষে রাজস্থান, সাফল্যের রসায়ন দলগত সংহতি গত দু'বারের সফল দল GT-র এবার কেমন পারফরমেন্স? অধিনায়ক শুভমন গিল পাশ না ফেল ? এই জন্য ম্যাচটা হাতের বাইরে চলে যায়- হারের জন্য কোন কারণ দেখালেন রুতুরাজ বিশ্ব ক্রিকেটের সেরা ঘরোয়া T20 টুর্নামেন্ট নিঃসন্দেহে আইপিএল:- রিকি পন্টিং

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.