বাংলা নিউজ > ঘরে বাইরে > ৮ ঘণ্টার নাইট কার্ফু ত্রিপুরায়, রাত ৯টা থেকেই শুরু
গোটা দেশ জুড়েই কোভিড টিকাকরণ চলছে। (PTI Photo) (PTI)
গোটা দেশ জুড়েই কোভিড টিকাকরণ চলছে। (PTI Photo) (PTI)

৮ ঘণ্টার নাইট কার্ফু ত্রিপুরায়, রাত ৯টা থেকেই শুরু

  • আপাতত ঠিক হয়েছে ২০শে জানুয়ারি পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে।

সোমবার থেকে ৮ ঘণ্টার নাইট কার্ফু ত্রিপুরায়। কোভিড রুখতে একেবারে কড়া দাওয়াই। রবিবার ত্রিপুরা সরকারের তরফে একথা ঘোষণা করা হয়েছে। রাত ৯টা থেকে পরের দিন ভোর ৫টা পর্যন্ত এই নাইট কার্ফু থাকবে। আগামী ১০দিনের জন্য এটি লাগু করা হচ্ছে। ত্রিপুরার তথ্য ও সংস্কৃতি মন্ত্রী সুশান্ত চৌধুরী জানিয়েছেন, স্বাস্থ্য বিশেষজ্ঞদের ধারণা জানুয়ারি ও ফেব্রুয়ারিতে এই কোভিডের বাড়বাড়ন্ত থাকতে পারে। আপাতত ঠিক হয়েছে ২০শে জানুয়ারি পর্যন্ত নাইট কার্ফু জারি থাকবে। কোভিডের প্রটোকল সকলকে মানতে হবে। করোনার পরিস্থিতির উপর আমরা নজর রাখব। তারপরই ঠিক হবে নাইট কার্ফুকে বাড়ানো হবে কি না। 

এদিকে গত দুদিনে নতুন করে ৬৮৯টি সংক্রমণ ধরা পড়েছে।তৃতীয় ঢেউতে এই সংখ্যা বৃদ্ধি পেয়ে ৩২ হাজার হতে পারে। অনুমান করা হচ্ছে অন্তত হাজার তিনেক বাচ্চা এবার সংক্রামিত হতে পারে। তার মধ্যে ১৯৭জনের পরিস্থিতি খারাপ হতে পারে। তবে কোভিড রোধে স্বাস্থ্যক্ষেত্রে প্রয়োজনীয় বেড, অক্সিজেন সিলিন্ডার মজুত করা হয়েছে।

এদিকে ত্রিপুরা জুড়ে কোভিডের পজিটিভিটি রেট ৫ শতাংশ। তবে আগরতলার পরিস্থিতি কিছুটা উদ্বেগজনক। এখানে পজিটিভিটি রেট ১৬.৯৫ শতাংশ। মন্ত্রী জানিয়েছেন, সমস্ত স্কুল বন্ধ থাকবে। তবে স্কুলে যে সমস্ত পরীক্ষা চলছিল সেগুলো যথারীতি চলবে। 

 

বন্ধ করুন