বাংলা নিউজ > ঘরে বাইরে > ত্রিপুরায় প্রতিবাদে চমক তৃণমূলের! খালি গায়ে রাস্তায় BJP ত্যাগী বিধায়ক আশিস দাস
বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিধায়ক আশিস দাস (ছবি: টুইটার)
বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া বিধায়ক আশিস দাস (ছবি: টুইটার)

ত্রিপুরায় প্রতিবাদে চমক তৃণমূলের! খালি গায়ে রাস্তায় BJP ত্যাগী বিধায়ক আশিস দাস

  • বিজেপি ছাড়ার আগে নিজের 'পাপ ধুয়ে ফেলতে' মাথা মুড়িয়েছিলেন আশিস। আর এবার খালি গায়ে পথে নেমে বিক্ষোভ দেখিয়ে নজর কাড়লেন এই বিধায়ক।

সুদীপ রায় বর্মনের ঘনিষ্ঠ নেতা হিসেবে পরিচিতি ছিল ত্রিপুরার বিধায়ক আশিস দাসের। তবে এহেন আশিস দাস কয়েকদিন আগেই অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভায় বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেন। বিজেপি ছাড়ার আগে নিজের 'পাপ ধুয়ে ফেলতে' মাথা মুড়িয়েছিলেন আশিস। এহেন আশিসকে এবার খালি গায়ে রাস্তায় নেমে প্রতিবাদ করতে দেখা গেল ত্রিপুরার বিজেপি সরকারের বিরুদ্ধে। বিজেপি ছেড়ে তৃণমূলে যোগ দেওয়া আশিসের অভিনব এই প্রতিবাদে অনেকেরই চমক লেগেছে।

উল্লেখ্য, আর কয়েকদিন পরই পুরোভোট অনুষ্ঠিত হতে চলেছে ত্রিপুরায়। তার আগে তৃণমূল কংগ্রেসকে সেই রাজ্যে প্রচার চালাতে দেওয়া হচ্ছে না বলে বারংবার অভিযোগ উঠেছে। আর এই ক্ষেত্রে অভিযোগের তির সরাসরি বিপ্লব দেবের নেতৃত্বাধীন সরকারের দিকে। এই আবহে বিজেপি সরকারের বিরুদ্ধে সরব ঘাসফুল শিবির। পাশাপাশি শুক্রবার আগরতলায় ত্রিপুরা রাজ্য নির্বাচন কমিশনের দফতরের সামনে বিক্ষোভ দেখায় তৃণমূল কংগ্রেস৷ ধর্নায় বসেন বাবুল সুপ্রিয়, সুস্মিতা দেব, সুবল ভৌমিকরাও। ছিলেন আশিস দাসও। সেখানেই খালি গায়ে আশিসকে স্লোগান তুলতে দেখা যায়।

উল্লেখ্য, দুর্গা পুজোর আগেই কলকাতায় এসে তৃণমূল নেতৃত্বের সঙ্গে দেখা করেছিলেন সুদীপ রায় বর্মনের ঘনিষ্ঠ হিসেবে পরিচিত ত্রিপুরার বিধায়ক আশিস। এরপর থেকেই তাঁর দলবদলের জল্পনা শুরু হয়। বিজেপি দল করায় মাথা মুড়িয়ে 'প্রায়শ্চিত্ত' করেন আশিস। আদিগঙ্গায় স্নান করে কালীঘাটে যজ্ঞও করেছিলেন। এদিকে আশিসের দলবদলে সুদীপ রায় বর্মণের দলবদলের জল্পনাও শুরু হয়। তবে আপাতত সেই জল্পনায় ঢাকনা দিয়ে রেখেই বিজেপির অন্দরে বিপ্লব বিরোধিতা করে চলেছেন সুদীপ রায় বর্মণ।

বন্ধ করুন