বাংলা নিউজ > ঘরে বাইরে > করোনা আবহে ভ্রমণের নিষেধাজ্ঞা, ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখল UAE
ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখল UAE (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)
ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখল UAE (ছবি সৌজন্যে রয়টার্স) (REUTERS)

করোনা আবহে ভ্রমণের নিষেধাজ্ঞা, ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখল UAE

  • করোনা আবহে ভারতের সঙ্গে বিমান পরিষেবা বন্ধ রাখার সিদ্ধান্ত নিল সংযুক্ত আরব আমিরশাহি। 

করোনা আবহে ভ্রমণের ক্ষেত্রে কড়াকড়ি আরোপ করল সংযুক্ত আরব আমিরশাহি। জানা গিয়েছে আগামী ২১ জুলাই পর্যন্ত ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং নেপালে ভ্রমণ করতে পারবেন না আমিরশাহির নাগরিকরা। সেদেশের উচ্চপদস্থ আধিকারিকদের বরাত দিয়ে এই দাবি করা হয়েছে বিভিন্ন সংবাদমাধ্যের তরফে। এদিকে ১৪টি দেশ থেকে আরব আমিরশাহিতেও বিমান অবতরণ করতে পারবে না বলে জানায় আরব আমিরশাহি। সেই তালিকায় ভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা, ভিয়েতনাম এবং নেপালের পাশাপাশি রয়েছে বেশ কয়েকটি আফ্রিকান দেশ।

এদিকে বিদেশে থাকা কোনও নাগরিক যদি করোনা আক্রান্ত হন, তাহলে তাঁকে অবিলম্বে আমিরশাহির দূতাবাসে সেই সংক্রান্ত তথ্য জানাতে বলে হয়েছে। এবং যে দেশে সেই নাগরিক রয়েছে, সেই দেশের নিয়মবিধি মানার পরামর্শ দেওয়া হয়েছে। এদিকে আক্রান্ত ব্যক্তিদের আমিরশাহিতে ফেরার অনুমতি দেওয়া হতে পারে তবে তার জন্যে প্রয়োজনীয় সব অনুমোদন প্রয়োজন।

এর আগে জুন মাসে ভারতসহ কয়েকটি দেশ থেকে ভ্রমণের নিষেধাজ্ঞা কিছুটা শিথিল করেছিল দুবাই। জানানো হয়, UAE অনুমোদিত করোনা টিকার দুটি ডোজ পেলে ভারতসহ কয়েকটি দেশ থেকে যাত্রীরা দুবাইয়ে প্রবেশ করতে পারবেন। সংযুক্ত আরব আমির সরকার যে চারটি ভ্যাকসিনের অনুমোদন দিয়েছে তার মধ্যে রয়েছে, সিনোফর্ম, ফাইজার-বায়োএনটেক,স্পুটনিক ভি এবং অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকা।

এর আগে এপ্রিলের শেষের দিকে, করোনার দ্বিতীয় ঢেউয়ে দেশে করোনা সংক্রমণ সংখ্যক বৃদ্ধির কারণে সংযুক্ত আরব আমির সরকার ভারত থেকে যাওয়া যাত্রীদের আরবে যেতে বিধিনিষেধ জারি করেছিল।

 

বন্ধ করুন