বাড়ি > ঘরে বাইরে > Unlock 4: কাজ হল না রাজ্যের আর্জিতে, আনলক ৪-এও চলবে না লোকাল ট্রেন 
আপাতত লোকাল ট্রেন চালু হচ্ছে না (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)
আপাতত লোকাল ট্রেন চালু হচ্ছে না (ফাইল ছবি, সৌজন্য পিটিআই)

Unlock 4: কাজ হল না রাজ্যের আর্জিতে, আনলক ৪-এও চলবে না লোকাল ট্রেন 

  • সীমিত সংখ্যায় লোকাল ট্রেন চালুর আর্জি জানিয়েছিল পশ্চিমবঙ্গ সরকার।

প্রায় পাঁচ মাস পর দেশে আবারও সচল হতে চলেছে মেট্রো পরিষেবা। কিন্তু চতুর্থ পর্যায়ের আনলকেও লোকাল ট্রেন চালুর পথে হাঁটল না কেন্দ্র।

দিনকয়েক আগেই কেন্দ্রের একাধিক আধিকারিক জানিয়েছিলেন, আনলকের নয়া পর্যায়ে মেট্রো পরিষেবা চালু করা হবে। তারপর থেকেই লোকাল ট্রেন পরিষেবা শুরুর বিষয়ে জল্পনা চলছিল। কয়েকজন আধিকারিক জানিয়েছিলেন, বিষয়টি নিয়ে ভাবনাচিন্তা করা হচ্ছে। কিন্তু গত তিনদিনে দেশে ২.১লাখের বেশি নয়া করোনাভাইরাস আক্রান্তের হদিশ পাওয়ার প্রেক্ষাপটে আমজনতার জন্য লোকাল ট্রেন পরিষেবা চালুর পথে হাঁটেনি কেন্দ্র।

যদিও শুক্রবার রাতে পশ্চিমবঙ্গ সরকারের তরফে রেলবোর্ডের কাছে চিঠি লিখে করোনা সুরক্ষা বিধি এবং সামাজিক দূরত্বের নিয়মকানুন মেনে সীমিত সংখ্যায় লোকাল ট্রেন চালুর আর্জি জানানো হয়েছিল। তার আগে গত বুধবার নবান্নে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, ‘ধাপে ধাপে লোকাল ট্রেন পরিষেবাও চালু করা যেতে পারে। তবে একসঙ্গে এক-চতুর্থাংশ (ট্রেন চালু করা যাবে)। আমাদের কোনও সমস্যা নেই। রেল কর্তৃপক্ষ আমাদের সঙ্গে কথা বলতে পারে।’ তবে হাওড়া ও শিয়ালদহ শাখার আধিকারিকরা কার্যত স্পষ্ট করে দিয়েছিলেন, কেন্দ্রের তরফে সুস্পষ্ট কোনও নির্দেশিকা না এলে লোকাল ট্রেন চালানো হবে না। শেষপর্যন্ত কেন্দ্র অবশ্য লোকাল চালানোর ছাড়পত্র দিল না।

বন্ধ করুন