বাংলা নিউজ > ঘরে বাইরে > পড়ুয়াদের দিয়ে জোর করে শৌচাগার পরিষ্কার করানোর অভিযোগ, সাসপেন্ড প্রিন্সিপাল
স্কুলের পড়ুয়াদের দিয়ে জোর করে টয়লেট পরিষ্কার করানোর অভিযোগ। প্রতীকী ছবি (AP Photo/Aaron Favila) (AP)

পড়ুয়াদের দিয়ে জোর করে শৌচাগার পরিষ্কার করানোর অভিযোগ, সাসপেন্ড প্রিন্সিপাল

  • ঘটনার কথা জানাজানি হতেই নড়েচড়ে বসে শিক্ষাদফতর। অধ্যক্ষের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

স্কুলের পড়ুয়াদের শৌচাগার পরিস্কার করতে বাধ্য করেছিলেন প্রিন্সিপাল। অভিযোগ এমনটাই। আর তার জেরেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ওই প্রিন্সিপালকে সাসপেন্ড করা হল। উত্তরপ্রদেশের বালিয়ার ঘটনা। পড়ুয়াদের টয়লেট পরিষ্কার করানোর সেই ছবি ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়ায়। তারপরেই দ্রুত তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়।

বেসিক এডুকেশন অফিসার মনিরাম সিং জানিয়েছেন, বুধবার এই ভিডিয়োর বিষয়টি জানাজানি হয়। ব্লক এডুকেশন অফিসারকে বলা হয়েছে গোটা ঘটনাটি তদন্ত করে দেখতে। স্কুলের প্রিন্সিপাল মৃত্যুঞ্জয় সিংকে সাসপেন্ড করা হয়েছে।

এদিকে সেই ভিডিয়ো ক্লিপে দেখা যাচ্ছে বাচ্চারা সব টয়লেট পরিষ্কার করছে। আর অপর একজন ব্যক্তি রীতিমতো তাদেরকে বকাঝকা করছেন। এমনকী টয়লেট পরিষ্কার না করলে তালাচাবি দিয়ে রাখা হবে বলেও হুমকি দেওয়া হয়েছিল। তবে সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি হিন্দুস্তান টাইমস বাংলা।

এদিকে ঘটনার কথা জানাজানি হতেই নড়েচড়ে বসে শিক্ষাদফতর। অধ্যক্ষের বিরুদ্ধে তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে।

এদিকে গোটা ঘটনায় স্বাভাবিকভাবেই শোরগোল পড়ে গিয়েছে। স্কুলের পড়ুয়াদের জোর করে টয়লেট পরিষ্কার করানো কতটা যুক্তিযুক্ত তা নিয়েও প্রশ্ন উঠছে। পাশাপাশি যেভাবে তিনি পড়ুয়াদের বকাঝকা করছিলেন তা নিয়েও নিন্দার ঝড় উঠেছে। তবে এনিয়ে ইতিমধ্যেই তদন্ত শুরু হয়েছে।

বন্ধ করুন