বাড়ি > ঘরে বাইরে > একটি অ্যাকাউন্ট দিয়ে চারটি ফোনে WhatsApp করার সুযোগ আসছে
ফাইল ছবি (REUTERS)
ফাইল ছবি (REUTERS)

একটি অ্যাকাউন্ট দিয়ে চারটি ফোনে WhatsApp করার সুযোগ আসছে

  • এই সংক্রান্ত টেস্টিং করছে হোয়াটসঅ্যাপ। 

অনেক দিন ধরেই লোকজনের আক্ষেপ, কেন বিভিন্ন ফোন থেকে একই অ্যাকাউন্টে হোয়াটসঅ্যাপ করা যায় না। তাদের জন্যে ভালো খবর। হোয়াটসঅ্যাপ এই ফিচারটি খুব শীঘ্রই শুরু করতে চলেছে। একই সঙ্গে বিভিন্ন ফাইল যাতে খুঁজে পাওয়া যায়, তার জন্য নিজেদের সার্চ ফিচারটি উন্নত করছে সংস্থা। অ্যান্ড্রয়েডে নতুন একটা বিটা আপডেট থেকে এই তথ্য জানা গিয়েছে। 

বর্তমানে শুধু একটি ফোনেই একটি অ্যাকাউন্ট ব্যবহার করা যায়। এছাড়া আছে হোয়াটসঅ্যাপ ওয়েব। কিন্তু সবাই চায় যে ভিন্ন ফোন থেকে একই অ্যাকাউন্ট ব্যবহার করতে। বিটা ভার্সানে সেই ব্যবস্থা আছে ‘Linked Devices’ অপশনের মাধ্যমে। 

চারটি ডিভাইসে কীভাবে একটি অ্যাকাউন্ট ব্যবহার করা যায়, সেটা পরীক্ষা করে দেখছে সংস্থা, জানিয়েছে WABetaInfo . সেটিংসে গিয়ে এই সুবিধা ব্যবহার করা যাচ্ছে যারা বিটা হোয়াটসঅ্যাপ ব্যবহার করছেন, তাদের জন্য। ইন্টারফেসটা অনেকটা হোয়াটসঅ্যাপ ওয়েবের মতোই। দেখা যাচ্ছে কি কি লিংকড ডিভাইস আছে ও চাইলে আরও যোগ-বিয়োগ করার বিকল্প আছে। 

অ্যাডভ্যান্সড সার্চ ফিচার যেটা ডেভেলাপ করছে হোয়াটসঅ্যাপ ,সেটিতে ছবি, ভিডিও, লিংক, জিফ, অডিও ও ডকুমেন্ট সার্চ করা যাবে। এই দুই ফিচার ডেভেলপমেন্ট ফেজে আছে তাই পাবলিক বিটা ইউজারদের কাছে এখনও আসেনি। খুব দ্রুত সেটি শুরু হবে বলে আশা করা হচ্ছে। 

 

 

বন্ধ করুন