বাংলা নিউজ > ঘরে বাইরে > ব্যবহৃত গ্রিন টি ব্যাগ ব্যবহার করে ফুটিয়ে তুলুন সৌন্দর্য, জানুন কীভাবে

ব্যবহৃত গ্রিন টি ব্যাগ ব্যবহার করে ফুটিয়ে তুলুন সৌন্দর্য, জানুন কীভাবে

গ্রিন টি ত্বকের জন্য এক্সফোলিয়েটিং স্ক্রাবের মতো কাজ করে।

কিন্তু গ্রিন টি ব্যাগের ব্যবহারের শেষে তা ফেলে দেওয়ার অভ্যেস থাকলে, তা পালটে ফেলুন। কারণ এই ব্যবহৃত গ্রিন টি ব্যাগ আপনার সৌন্দর্য ফুটিয়ে তুলবে বহুগুণ।

স্বাস্থ্যের পক্ষে গ্রিন টিটর উপকারিতা আমাদের সকলেরই জানা। তাই অনেকেই নিয়মিত গ্রিন টি পান করে থাকেন। কিন্তু গ্রিন টি ব্যাগের ব্যবহারের শেষে তা ফেলে দেওয়ার অভ্যেস থাকলে তা পালটে ফেলুন। কারণ এই ব্যবহৃত গ্রিন টি ব্যাগ আপনার সৌন্দর্য ফুটিয়ে তুলবে বহুগুণ। এখানে জানুন এর উপকারিতা—

১. চোখের সৌন্দর্য বৃদ্ধির জন্য ব্যবহৃত গ্রিন টি ব্যাগ কাজে লাগাতে পারেন। এই টি ব্যাগটিকে কিছুক্ষণের জন্য ফ্রিজে রেখে দিন। টি ব্যাগ ঠান্ডা হয়ে গেলে এটি চোখের উপরে রাখুন। গ্রিন টি-তে উপস্থিতি ট্যানিন চোখের তলার ফোলাভাব কম করে ও ত্বক টানটান করে। যার ফলে চোখের সৌন্দর্য বৃদ্ধি পায়।

২. মুখের ভিতরে ঘা হলে এই টি ব্যাগের ব্যবহারে স্বস্তি পেতে পারেন। ব্যবহৃত গ্রিন টি ব্যাগকে ঠান্ডা করে প্রভাবিত স্থানে ৫-১০ মিনিটের চেপে রাখুন। এমন করলে উপকার পেতে পারেন।

৩. গ্রিন টি আবার মুখের ত্বকের জন্য এক্সফোলিয়েটিং স্ক্রাবের মতো কাজ করে। এর ফলে ত্বক টানটান হয় এবং বলিরেখাও কমে। এটি ব্যবহার করলে মুখের ঔজ্জ্বল্য বৃদ্ধি পায়। গ্রিন টি'র স্ক্রাব তৈরির জন্য ব্যবহৃত গ্রিন টি ব্যাগ থেকে চা পাতা বার করে নিন। একটি পাত্রে অল্প দারচিনি, প্রয়োজন অনুযায়ী জল মিশিয়ে এতে গ্রিন টি দিয়ে স্ক্রাব তৈরি করুন। এর ব্যবহারের ফলে ব্ল্যাক হেডস সেরে যায় ও ত্বক উজ্জ্বল হয়।

৪. নিজের পছন্দের গ্রিন টি পানের পর, সেই টি ব্যাগ দিয়েই চটজলদি তৈরি করে নিতে পারেন ফেস প্যাক। এর জন্য ব্যবহৃত গ্রিন টি ব্যাগ থেকে সবুজ চা পাতা বের করে একটি পাত্রে রাখুন। এতে সমপরিমাণে মধু, বেকিং সোডা মিশিয়ে একটি পেস্ট তৈরি করে নিন। তারপর ১০-১৫ মিনিটের জন্য এই প্যাকটিকে মুখে লাগিয়ে রাখুন। গ্রিন টি ত্বককে ঝুলে পড়তে দেয় না। বেকিং সোডা এক্সফোলিয়েটরের কাজ করে। পাশাপাশি মধু ত্বক উজ্জ্বল করে। তবে ফেস প্যাক লাগানোর সময় না থাকলে ঠান্ডা টি ব্যাগ দিয়েও ফেস ম্যাসাজ করতে পারেন।

৫. ত্বকের পাশাপাশি গ্রিন টি ব্যাগ চুলের জন্যও বিশেষ উপযোগী। এর জন্য কয়েকটি গ্রিন টি ব্যাগকে জলে ফুটিয়ে নিন। সারারাত সেই জলের মধ্যেই ডুবিয়ে রেখে দিন টি ব্যাগগুলিকে। পরের দিন সকালে ভেজা চুলে সেই জল ঢেলে ১০ মিনিটের জন্য ছেড়ে দিন। এমন করলে চুল উজ্জ্বল হয়।

৬. গ্রিন টি-তে উপস্থিত অ্যান্টি অক্সিডেন্ট ও অ্যান্টিবায়োটিক উপাদান পিম্পল থেকে মুক্তি দিতে সাহায্য করে। অ্যান্টিঅক্সিডেন্টে ভরপুর গ্রিন টি পিম্পলের জন্য দায়ী ব্যাক্টিরিয়াকে ধ্বংস করে। ব্যবহৃত গ্রিন টি ব্যাগ ঠান্ডা করে মুখে লাগালে পিম্পল দূর হয়।

https://bangla.hindustantimes.com/bengal

ঘরে বাইরে খবর

Latest News

ভিডিয়ো-একই বলে দু'বার আউট,তবু সাজঘরে ফিরলেন না মাসুদ, ইংল্যান্ড T20তে অবাক কাণ্ড বামেদের কেরলেই সম্পদের বৈষম্য মারাত্মক বেশি, বাংলায় অনেক কম, বাস্তব দেখাল তথ্য শরীর আকাশে ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ ল্যাবুশান-র, না দেখলে বিশ্বাসই হবে না, ভিডিয়ো পশ্চিমবঙ্গের শিক্ষকদের জন্য সুখবর, নীরবেই জারি নয়া বিজ্ঞপ্তি, সই রাজ্যপালের ডিভোর্স মামলা ঝুলে, সানিয়াকে বিয়ে করছেন শামি? মুখ খুললেন টেনিস সুন্দরীর বাবা এগিয়েছে বর্ষা, বাংলায় জায়গায় জায়গায় ভারী বৃষ্টির সতর্কতা, সঙ্গে হবে ঝড় ২২ জুন শুরু হচ্ছে অম্বুবাচী, জেনে নিন কামাখ্যা শক্তিপীঠের অনন্য রহস্য লোকসভার নতুন প্রোটেম স্পিকার ভর্তৃহরি মহতাব, জানুন তাঁর সংক্ষিপ্ত পরিচয় সাংসদের পর এবার কলকাতায় চিকিৎসা করাতে এসে রহস্যজনকভাবে নিখোঁজ বাংলাদেশি যুবক কলকাতা পোর্ট ট্রাস্টের জমিতে TMC-র পার্টি অফিস, ভেঙে ফেলার নির্দেশ আদালতের

T20 WC 2024

বিশ্বকাপের নতুন রাজা মিচেল স্টার্ক! মালিঙ্গাকে টপকে নতুন ইতিহাস লিখলেন KKR তারকা IND vs AFG: প্রত্যেকে নিজেদের কাজ করেছেন, তবে ওরা… ৩ ক্রিকেটারের প্রশংসায় রোহিত T20 WC-এর ইতিহাসে সূর্য ১৮৩ স্ট্রাইকরেটে প্রথম ইনিংসে ব্যাট করে গড়লেন রেকর্ড ভক্তদের কাছে ক্ষমা চাও- রউফকে সমর্থন করায় রিজওয়ানদের উপর ক্ষুব্ধ পাক ব্যাটার 'দঃ আফ্রিকার লিগ বেশ উপভোগ্য', কেন্দ্রীয় চুক্তি ত্যাগ করে দাবি কেন উইলিয়ামসনের চোটের জের,বিশ্বকাপ থেকে ছিটকে যেতে পারেন তারকা ওপেনার! দেশের মাটিতে চাপে উইন্ডিজ 4,6,4,6,6,4: বিশ্বকাপে IPL-এর ঝলক, শেফার্ডের ওভারের ৬টি বলেই বাউন্ডারি সল্টের যখন বল করতে এসেছিল তখনই ভেবেছিলাম পেটাব! শেপার্ডের ওভারে ৩০ রান তুলে বললেন সল্ট খুব কষ্ট পেয়েছিলাম ওডিআই বিশ্বকাপ-এ বাদ পড়ে! ফর্মে ফিরেই জবাব মার্কাস স্টইনিস-র কাজটা খুব কঠিন করে দিয়েছিল…প্রাক্তন প্রোটিয়া প্লেয়ারের প্রশংসায় পঞ্চমুখ মার্করাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.