বাংলা নিউজ > ঘরে বাইরে > 'বাজপেয়ী ও নেহেরু উভয়ই ছিলেন আদর্শ নেতা,' প্রশংসায় কেন্দ্রীয় মন্ত্রী
নিতিন গডকড়ি (ফাইল ছবি)
নিতিন গডকড়ি (ফাইল ছবি)

'বাজপেয়ী ও নেহেরু উভয়ই ছিলেন আদর্শ নেতা,' প্রশংসায় কেন্দ্রীয় মন্ত্রী

  • সম্প্রতি বিরোধীদের নানা প্রতিবাদের জেরে সংসদের হইহট্টগোল পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হয়েছিল।

নিতিন গডকড়ি। কেন্দ্রীয় সড়ক পরিবহণমন্ত্রী। ২০০৯ -২০১৩ বিজেপির সর্বভারতীয় সভাপতিও ছিলেন তিনি। সেই বিজেপি নেতার মুখেই নেহেরুর প্রশংসা। প্রাক্তন প্রধানমন্ত্রী জওহরলাল নেহেরু ও অটল বিহারী বাজপেয়ী উভয়কেই আদর্শ নেতা হিসাবে উল্লেখ করলেন তিনি। সংসদের সমস্ত রাজনৈতিক দলেরই তাদের আচরণ সম্পর্কে সচেতন হওয়া দরকার। মন্তব্য কেন্দ্রীয় মন্ত্রীর। একটি হিন্দি সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে তিনি একথা জানিয়েছেন।  আসলে সম্প্রতি বিরোধীদের নানা প্রতিবাদের জেরে সংসদের হইহট্টগোল পরিস্থিতি তৈরি হয়েছিল। সেই প্রসঙ্গে তাঁকে প্রশ্ন করা হয়েছিল। তখনই কেন্দ্রীয় মন্ত্রী বলেন, বাজপেয়ী আমাদের অনুপ্রেরণার উৎস। অন্য়দিকে ভারতে নেহেরুর অবদান তাৎপর্যপূর্ণ। কেন্দ্রীয় মন্ত্রী বলেন,'ভারতের গণতন্ত্রে পণ্ডিত জওহরলাল নেহেরু ও অটলবিহারী বাজপেয়ী দুজনেই আদর্শ নেতা। উভয়ই বলতেন দেশের গণতান্ত্রিক মর্যাদাকে তাঁরা রক্ষা করবেন।'

পুরানো দিনের কথা স্মরণ করে কেন্দ্রীয় মন্ত্রী বলেন, 'যখন অটলজীর সঙ্গে আমি দেখা করেছিলাম তখন তিনি জানিয়েছিলেন গণতন্ত্রে এই ধরনের কাজ করা ঠিক নয়। সাধারণ মানুষের কাছে কোনও বার্তাকে পৌঁছে দেওয়ার দরকার রয়েছে।' বিজেপির এই অভিজ্ঞ নেতার দাবি এই ধরনের হইহট্টগোল কোনওভাবেই প্রত্যাশিত নয়। ওরা আমাদের জিজ্ঞাসা করুন আমরা বিরোধী হিসাবে থাকার সময় কী করেছিলাম। তবে এটা ঠিক ওই চেয়ারের ব্যাপারটাই এমন যে যারাই ওখানে বসেন ওইরকম ব্যবহার করেন। তবুও বলব আমাদের কিছু মর্যাদা বজায় রাখা দরকার।  

 

বন্ধ করুন