বাংলা নিউজ > ঘরে বাইরে > ইউক্রেনের মা-বোনেদের হাতে কেক-চা খেয়ে কেঁদে ফেললেন রুশ সৈন্য

ইউক্রেনের মা-বোনেদের হাতে কেক-চা খেয়ে কেঁদে ফেললেন রুশ সৈন্য

ছবি : টুইটার (Twitter)

ছবিটা যেন একেবারেই অন্যরকম। দেখার পর আপনার চোখে জল আসতে বাধ্য।

মায়ের কোনও দেশ, জাত হয় না। মা তো মা-ই। কোনও সীমান্তের নিয়ম মানে না সে। ইউক্রেনের এক মায়ের হাতে কেক, চা খেলেন 'শত্রু' রুশ সেনা। সেই মায়েরই হাতে ধরা ফোনেই ভিডিয়ো করল করলেন নিজের মাকে। যুদ্ধের সময়ের হাজারো সামাজিক ছবি অনলাইনে ভাইরাল হচ্ছে। কিন্তু এই ছবিটা যেন একেবারেই অন্যরকম। দেখার পর আপনার চোখে জল আসতে বাধ্য।

'রুশ সৈন্যরা, তোমরা অস্ত্র ছেড়ে আত্মসমর্পণ কর। ইউক্রেনের মানুষ তোমাদের ক্ষুধা নিবৃত্তির ব্যবস্থা করবে,' টুইটারে এমনই ক্যাপশনসহ এই ভিডিয়ো ভাইরাল হয়েছে। ভিডিয়োটি টুইট করা হয়েছে ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোডিমির জেলেনস্কির ফ্যান পেজ থেকে।

ভিডিয়োতে দেখা যাচ্ছে, ভিডিয়ো কলে রাশিয়ায় তাঁর মায়ের সঙ্গে কথা বলতে গিয়ে, কেঁদে ফেলছেন ওই রুশ সৈন্য। চোখে জল কেক হাতে দাঁড়িয়ে থাকা এক ইউক্রেনীয় মহিলারও।

আসলে দিন শেষে আমরা সকলেই একটি বড় পরিবার। সেই পরিবারের নাম মানবজাতি। কূটনীতি, রাজনীতি, স্বার্থ, অহঙ্কার নিয়ে হানাহানি হতেই পারে। কিন্তু আমাদের প্রত্যেকের সঙ্গে প্রত্যেকের আত্মার যে সংযোগ, তা কোনওদিনই বিনষ্ট হয় না। এই ভিডিয়োই তার প্রমাণ।

ঘরে বাইরে খবর

Latest News

সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল মেষ-বৃষ-মিথুন-কর্কট রাশির কেমন কাটবে বুধবার? জানুন রাশিফল CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর?

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.