বাংলা নিউজ > ঘরে বাইরে > Viral Video: ইনি কি পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান মানুষ? নাহলে বাঘ মুখের সামনে পেয়ে এভাবে ছেড়ে দেয়! দেখুন ভিডিয়ো

Viral Video: ইনি কি পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান মানুষ? নাহলে বাঘ মুখের সামনে পেয়ে এভাবে ছেড়ে দেয়! দেখুন ভিডিয়ো

করবেটে ভয়ঙ্কর ঘটনা!

Viral Video of Corbett Tiger: বাঘের নাগাল থেকে কীভাবে বাঁচলেন ব্যক্তি! দেখুন ভয়ঙ্কর ভিডিয়ো। 

বাঘের কবল থেকে কে কবে এভাবে রক্ষা পয়েছেন! হালে এমনই এক অভাবনীয় এবং বিরল ঘঠনা ঘটেছে এক ব্যক্তির সঙ্গে। আর সেটির ভিডিয়োও রেকর্ড হয়েছে সিসিটিভি ক্যামেরায়। যা দেখে শিউড়ে উঠেছেন অনেকেই। আর অনেকেরই মত, ইনিই হয়তো পৃথিবীর সবচেয়ে ভাগ্যবান মানুষ।

কী ঘটেছে ঘটনাটি? সারা ভারতেই এখন তাপমাত্রা নিম্নমুখী। আর সেখানে উত্তর ভারতের তো কথাই নেই। ঠান্ডা বেশ জাঁকিয়ে পড়েছে। উত্তরাখন্ডের পাহাড়ে সেই ঠান্ডা মারাত্মক হয়ে উঠেছে। এমনই এক ভোরবেলার ঘটনা। পাহাড়ের রাস্তায় হেঁটে যাচ্ছিলেন এক ব্যক্তি। আর সেখানেই হাজির— খোদ দক্ষিণ রায়!

উত্তর ভারতের এই এলাকা এক সময়ে বাঘের জন্য ছিল কুখ্যাত। বিখ্যাত ব্যাঘ্রশিকারি এবং পরিবেশ সংরক্ষণবিদ জিম করবেট দীর্ঘ দিন এই এলাকায় সাধারণ মানুষের রক্ষায় ব্যাঘ্রশিকার করেছেন। অনেকে যদিও ভাবেন, তিনি বাঘ মারতেই আনন্দ পেতেন, যদিও বিষয়টি মোটেই তা নয়। বরং বাঘকে বাঁচানো, অনান্য জীবজন্তুকে বাঁচানো, পরিবেশের সংরক্ষণে তাঁর বড় ভূমিকা ছিল। কিন্তু কোনও বাঘ চোট পেয়ে বা বয়সের কারণে মানুষখেকো হয়ে উঠলে, তাদের শিকার করাটাও ছিল তাঁর দায়িত্বের মধ্যে। আর সেই কারণেই বার বার বড় ঝুঁকি নেন তিনি। এহেন করবেট সাহেবের সম্মানার্থেই এই এলাকার ন্যাশনাল পার্কটিকে পরবর্তীকালে করবেট ন্যাশনাল পার্ক নামে চিহ্নিত করা হয়েছে। এই এলাকা আজও বাঘের জন্য বিখ্যাত। তবে এখন বাঘের আক্রমণে প্রাণ যাওয়ার মতো ঘটনা কমে এসেছে। যদিও হালের এই ভিডিয়োটি সকলকে অবাক করে দিয়েছে।

কী ঘটেছে এখানে? যে কথা দিয়ে শুরু হয়েছিল। স্থানীয় এক ব্যক্তি শীতের সকালে হেঁটে যাচ্ছিলেন পাহাড়ের রাস্তায়। আর সেখানেই ঝোপের মধ্যে থেকে হাজির হয় বাঘ। কিন্তু বরাত জোরেই হোক বা অন্য কোনও কারণেই হোক, বাঘ ওই ব্যক্তির দিকে ফিরেও তাকায় না। লাফ দিয়ে চলে যায় সামনে থেকে। ভীত ব্যক্তি এর পরে ছুটে গিয়ে পাশের একটি দোকানের লোকজনকে জানান। তাঁরাও বেরিয়ে আসেন। দৌড়ে গিয়ে দেখতে যান বাঘটিকে। কিন্তু ততক্ষণে সে জঙ্গলে ঢুকে গিয়েছে।

এর পরেই সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে গিয়েছে ভিডিয়োটি। অনেকেরই মত, এই ব্যক্তি পৃথিবীর সবচেয়ে সৌভাগ্যবান। নাহলে সামনে পেয়েও বাঘ এভাবে মুখ ফিরিয়ে চলে যেতে পারে! তবে এই ঘটনার সূত্রে অনেকেই নানা কারণ দেখিয়েছেন। কেউ বলেছেন, এই বাঘটির মাপ দেখে মনে হয়েছে সে নিতান্তই শিশু। এবং সে জঙ্গলেই শিকার ধরতে সক্ষম। ফলে মানুষকে ঘাঁটানোর কোনও ইচ্ছা তার নেই। কেউ আবার বলেছেন, যেহেতু হাওয়া বিপরীত দিক থেকে বইছিল, ফলে বাঘটি টের পায়নি সামনেই মানুষ আছে। সেও যারপরনাই ভয় পেয়ে যায় ওই লোকটিকে দেখে। ফলে সে নিজেও হতভম্ব হয়ে চম্পট দেয়।

ঘরে বাইরে খবর
বন্ধ করুন

Latest News

বিচ্ছেদের পরেও তামিলনাড়ুর প্রয়াত এআইএডিএমকে নেতাদের প্রশংসা মোদীর, কারণটা কী? সাড়া ফেলেছিলেন শবরীমালা রায়ে, সেই প্রাক্তন বিচারপতিই এবার লোকপালের চেয়ারপার্সন কেরিয়ারের প্রথম ৮ টেস্টে সব থেকে বেশি রান, ব্র্যাডম্যানের পরেই যশস্বী- সেরা পাঁচ উচ্চমাধ্যমিকের সাইকোলজি পরীক্ষার প্রশ্ন কেমন হল? নম্বর বেশি উঠবে? জানালেন শিক্ষক দিল্লি আর হরিয়ানায় প্রার্থীর নাম ঘোষণা করে দিল আপ, কারা কোথায় জেনে নিন 'কড়া ব্যবস্থা নিন,' সন্দেশখালি নিয়ে ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রীর চিঠি মমতাকে গোয়ার অনুশীলেন গুপ্তচর বৃত্তির অভিযোগ মুম্বইয়ের বিরুদ্ধে, দায়ের করা হল অভিযোগ ইডি কাউকে সমন পাঠাতেই পারে, তাকে সম্মান জানান, পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের রাজ্যসভা ভোটে হিমাচলে সংখ্যাগরিষ্ঠ কংগ্রেসের হার! প্রার্থীর তোপের টার্গেটে BJP 'বুম্বাদার থেকে সেরা নায়িকার পুরস্কার পেয়ে ধন্য', সোনার সংসার নিয়ে অকপট অঙ্কিতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.