বাংলা নিউজ > ঘরে বাইরে > India-China Border: 'পুরি হিম্মত হ্যায়!' ভারত-চিন সীমান্ত আলোচনা নিয়ে অধীরের খোঁচা, অবস্থান জানালেন রাজনাথ

India-China Border: 'পুরি হিম্মত হ্যায়!' ভারত-চিন সীমান্ত আলোচনা নিয়ে অধীরের খোঁচা, অবস্থান জানালেন রাজনাথ

নরেন্দ্র মোদী, অমিত শাহ, জেপি নাড্ডা ও রাজনাথ সিং।  (PTI Photo/Manvender Vashist Lav) (PTI)

সংসদে আলোচনার জন্য তৈরি। ভারত চিন সীমান্ত নিয়ে মুখ খুললেন রাজনাথ সিং। 

মণিপুর নিয়ে আগেই সংসদে মুখ খুলেছিলেন কেন্দ্রীয় মন্ত্রীরা। এবার ভারত চিন সীমান্ত পরিস্থিতি নিয়ে সংসদে আলোচনায় সম্মতি আছে বলে জানালেন খোদ প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। চন্দ্রযান-৩ এর সাফল্য নিয়ে কথা বলছিলেন রাজনাথ সিং। সেই সময় তিনি সীমান্ত রক্ষী বাহিনী ও বিজ্ঞানের অগ্রগতির কথা উল্লেখ করেন। সেই সময় কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী সীমান্তের পরিস্থিতি নিয়ে আলোচনার কথা উল্লেখ করেন। খবর এনডিটিভি সূত্রে।

আর তখনই কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী জানিয়ে দেন আমার আলোচনা করার মতো সাহস আছে। তিনি সাফ জানিয়ে দেন, পুরি হিম্মত হ্যায়। আমি আলোচনার জন্য তৈরি। আমার এনিয়ে আলোচনার করার জন্য নিজের প্রতি আস্থা আছে। একেবারে জানিয়ে দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী। তবে কবে এনিয়ে আলোচনা হবে সেকথা তিনি জানাননি।

এদিকে বিরোধীরা নানা সময় অভিযোগ তোলেন চিন-ভারত সীমান্ত প্রসঙ্গ এলেই চেপে যান কেন্দ্রীয় মন্ত্রীরা। এবার এনিয়ে মোক্ষম জবাব দিলেন কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং। তিনি জানিয়েছেন, পুরি হিম্মত হ্যায়। আমি আলোচনার জন্য তৈরি। আমার এনিয়ে আলোচনার করার জন্য নিজের প্রতি আস্থা আছে।

সেই ২০২০ সালের জুন মাস। গালওয়ান সীমান্তে ভারত আর চিনের মধ্য়ে তুমুল সংঘর্ষ বাধে। এরপর থেকেই ভারত- চিন সীমান্তে ক্রমশ পরিস্থিতি বিগড়ে যেতে শুরু করে। তবে গত তিন বছর ধরে কখনও পরিস্থিতি কিছুটা ঠিক হয়েছে। আবার পরিস্থিতি বিগড়ে গিয়েছে।

ভারত বরাবরই সীমান্তে শান্তি ও স্থিতাবস্থা বজায় রেখে চলেছে। তবে বিভিন্ন সময়তেই চিনের ভূমিকা নিয়ে নানা প্রশ্ন ওঠে। তবে সীমান্তে বীর ভারতীয় জওয়ানরা সবসময় সদাসতর্ক নজর রাখে। কোনওভাবেই ভারতীয় ভূখন্ডে কেউ যাতে অনুপ্রবেশ করতে না পারে সেকারণে তারা নজর রাখেন। অত্যন্ত প্রতিকূল পরিস্থিতির মধ্যেও তারা দেশরক্ষার কাজ চালিয়ে যাচ্ছেন।

তবে এবার প্রতিরক্ষামন্ত্রী জানিয়ে দিলেন চিন ভারত সীমান্ত সম্পর্কিত বিষয় নিয়ে সংসদে আলোচনার ক্ষেত্রে তাদের কোনও সমস্যা নেই।

 

ঘরে বাইরে খবর

Latest News

মেষ, বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কারা কারা লাকি? দেখে নিন ২২ জুলাইয়ের রাশিফল বশিরের আগুনে বোলিং, দ্বিতীয় টেস্টেও গোহারান হারল উইন্ডিজ, সিরিজ জিতল ইংল্যান্ড সুইডিশ ওপেনের ফাইনালে অনামী নুনোর কাছে স্ট্রেট সেটে হেরে অবসরের ইঙ্গিত নাদালের শোলের সঙ্গে একইদিনে মুক্তি, ৩০ লাখি ছবি জয় সন্তোষী মা ১৯৭৫ সালে কত টাকা আয় করে? দেড় কোটি বেতনের চাকরিতে আমেরিকা গেলেন না বাংলার যুবক, বাবা-মা একলা হয়ে যাবেন মার্কিন প্রেসিডেন্ট নির্বাচন থেকে 'আউট' বাইডেন, ট্রাম্পের সামনে সওয়াল কমলার নাম সরকারি কর্মীরা আরএসএস কর্মসূচিতে অংশ নিতে পারবেন, আগের নির্দেশ তুলে নিল সরকার ৫৯-এ সেকেন্ড ইনিংস স্নেহাশিসের! ডোনার চেয়েও বয়সে ছোট সৌরভের নতুন বৌদি? অবিচার হল হার্দিকের সঙ্গে- বোর্ডের সিদ্ধান্তে অবাক ভারতের প্রাক্তন ব্যাটিং কোচ দরজায় কড়া নাড়লে আশ্রয় দেব- বাংলাদেশ নিয়ে ২১ শের মঞ্চ থেকে যা বললেন দিদি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.