বাংলা নিউজ > ঘরে বাইরে > Memory loss after headache: তীব্র মাথা ব্যথা, নিমেষে মুছে গেল তিরিশ বছরের স্মৃতি

Memory loss after headache: তীব্র মাথা ব্যথা, নিমেষে মুছে গেল তিরিশ বছরের স্মৃতি

কিম ডেনিকোলা (X(formerly Twitter))

সম্প্রতি এক সাক্ষাৎকারে কিম জানিয়েছেন, এই অদ্ভুত ঘটনার কারণে কীভাবে তাঁর জীবন চিরতরে বদলে গেল।

হিন্দি বা বাংলা সিরিয়ালে স্মৃতিলোপের ঘটনা আকছার হয়। হঠাৎ করে কেউ পড়ে গেল বা বড় দুর্ঘটনা হলে অবধারিত ভাবেই স্মৃতিভ্রষ্ট হবেই। আবার কিছুদিন পরে গল্পের খাতিরে সেই স্মৃতি ফিরেও আসে। কিন্তু এবার এমন একটি খবর পাওয়া গেল মার্কিন মুলুক থেকে যা সিনেমাকেও ছাপিয়ে গেল। তীব্র মাথাব্যথার পর জীবনের তিরিশ বছরের ইতিহাস বিস্মৃত হয়েছেন এক মহিলা। 

পাঁচ বছর আগে এই ঘটনা হয়েছে কিম ডেনিকোলা-র সঙ্গে যিনি তীব্র মাথাব্যথায় ভুগছিলেন বলে হাসপাতালে ভর্তি হন। হাসপাতালে চিকিৎসা শেষে কিম জেগে ওঠার পর তিনি ভেবেছিলেন, ১৯৮০-তে বসে আছেন। সম্প্রতি ডাব্লুএএফবি-র সঙ্গে আলাপচারিতায় কিম জানিয়েছেন, এই অদ্ভুত ঘটনার কারণে কীভাবে তাঁর জীবন চিরতরে বদলে গেল।

তার স্মৃতি মুছে যাওয়ায় কিম গত কয়েক বছরে ঘটে যাওয়া সমস্ত প্রযুক্তিগত অগ্রগতির সঙ্গে এখন সড়গড় হচ্ছেন। এই উৎসবের সময়টা পরিবারের সঙ্গে আনন্দ করতেও মুখিয়ে আছেন তিনি।  ব্যাপক পরীক্ষা-নিরীক্ষা ও স্ক্যান করা সত্ত্বেও কিমের কী হয়েছে সে বিষয়ে চিকিৎসকরা নিশ্চিত নন। ঘটনার পাঁচ বছর পেরিয়ে গেলেও তার স্মৃতি ফিরে আসেনি।

কিম বলেন, ‘ ডাক্তাররা আমাকে বলেছে, যদি এখন পর্যন্ত আমি স্মৃতি না ফিরে পেয়ে থাকি, সম্ভবত আর সেটা ফিরে আসবে না।’  কিম নিয়মিত ডায়রি লিখতেন ও জীবনের বিভিন্ন টুকরো টুকরো ঘটনার কথা তিনি সেখানে লিখে রেখেছেন। কিন্তু আক্ষেপের সুরে এই মার্কিন মহিলা জানিয়েছেন যে জার্নালগুলি পুনরায় পড়েও তাঁর কিছু মনে পড়ছে না, বরং মনে হচ্ছে অন্য কোনও ব্যক্তির জীবনের কাহিনি তিনি পড়ছেন। হতাশ হয়ে ডায়রির কিছু পাতা ছিঁড়েও ফেলেছেন তিনি। 

তবে নতুন বছরে পুরনোকে আঁকড়ে বেঁচে থাকতে চান না কিম। নতুন স্মৃতি তৈরিতে আগ্রহী তিনি তাঁর পরিবারের সঙ্গে। তাঁকে এই অবস্থায় কেন রেখে দিয়েছেন ভগবান, কোনও না কোনও দিন তার উত্তর তিনি পাবেন বলে বিশ্বাস বছর ষাটের কিমের। কোনও অবস্থাতেই যে হাল ছাড়া উচিত নয়, তিনি মানুষকে সেই প্রত্যয় জোগাতে পারবেন, এতেই জীবনের মানে খুঁজে পাচ্ছেন তিনি। আর আশা করছেন একটা ক্রিস্টমাস মিরাক্যালের। 

ঘরে বাইরে খবর

Latest News

সৃজিতের প্রথম ছবির নায়িকা, আছে অমর্ত্য সেনের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে? জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল লোকসভা ভোটের আগে বিস্ফোরণ রাজ্যে, রামনবমীর রাতে বিকট আওয়াজে কাঁপল জামুড়িয়া জুড়তে পারে আরও ৬ লাইন! ৫ মিনিট ছাড়া মেট্রো চালাতে পরিকল্পনা ইস্ট-ওয়েস্ট করিডরে বিতর্কের আবহে বদলাবে আকবর ও সীতার 'পরিচয়', দুই সিংহের নয়া নামের প্রস্তাব বাংলার রাত ২ টোয় স্নান করতে যান দিব্যাণী! অজানা গল্প ফাঁস 'ফুলকি'র দিদার সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের আফগানদের বিরুদ্ধে T20I সিরিজে না অজিদের, পালটা বিগ ব্যাশে না খেলার হুমকি রশিদের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট ঘুঘুডাঙা থেকে লস্করের চিঠি পাঠানো হয়েছিল শান্তনু ঠাকুরকে! তদন্তে উঠে এল নয়া তথ্য

Latest IPL News

জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল? পাগল নাকি? মুকেশের উপর বেজায় চটলেন কুলদীপ, পরিস্থিতি সামলাতে ছুটে আসতে হল পন্তকে নিজেদের ডেরায় ল্যাজেগোবরে গিলরা, GT-কে ১০০-র কমেই গুটিয়ে দিয়ে বিরাট জয় পন্তদের ‘চক দে ইন্ডিয়া’র মুহূর্ত ফেরালেন শাহরুখ, মুষড়ে পড়া KKR-কে করলেন অনুপ্রাণিত বিদ্যুৎ গতির স্টাম্প, শূন্যে উড়ে দুর্ধর্ষ ক্যাচ, GT-কে ১০০ টপকাতে দিলেন না পন্ত IPL-এ ঝড় তুলেও বিশ্বকাপে ডাক পাবেন না রিয়ানরা! সামনে এল সম্ভাব্য ভারতীয় স্কোয়াড মার খেয়ে হাড় গুঁড়ো হচ্ছে বোলারদের, IPL-এ ইমপ্যাক্ট বদলি তুলে দেওয়ার দাবি মুডির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.