বাংলা নিউজ > ঘরে বাইরে > দান্তেওয়াড়াতে এনকাউন্টারে মৃত্য়ু মহিলা মাওবাদীর, মাথার দাম ছিল ২ লাখ
ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই, এনকাউন্টারে মৃত্যু এক মহিলা মাওবাদীর (প্রতীকী ছবি)
ছত্তিশগড়ে মাওবাদীদের সঙ্গে নিরাপত্তাবাহিনীর গুলির লড়াই, এনকাউন্টারে মৃত্যু এক মহিলা মাওবাদীর (প্রতীকী ছবি)

দান্তেওয়াড়াতে এনকাউন্টারে মৃত্য়ু মহিলা মাওবাদীর, মাথার দাম ছিল ২ লাখ

  • সুরক্ষাবাহিনীর সঙ্গে গুলির লড়াইতে চলে সোমবার সকালে। সেখানেই নিকেশ করা হয়েছে ওই মহিলা মাওবাদীকে

সোমবার সকাল সাড়ে ৬টা। ছত্তিশগড়ের দান্তেওয়াড়াতে ডিস্ট্রিক রিজার্ভ ফোর্সের জওয়ানদের সঙ্গে গুলির লড়াই শুরু হয়। পুলিশ সূত্রে খবর, রাজধানী রায়পুর থেকে প্রায় ৪০০ কিলোমিটার দূরে এই দান্তেওয়াড়ার গ্রাম সংলগ্ন একটি জায়গায় ঘাঁটি গেড়েছিলেন কয়েকজন মাওবাদী। সুরক্ষা বাহিনী চ্যালেঞ্জ করতেই পালটা গুলি চালনা শুরু করে মাওবাদীরা। এরপর এক সময় তারা এলাকা ছেড়ে পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে ওই মহিলা মাওবাদীর দেহ উদ্ধার হয়। মৃতের নাম ভাইকো পেক্কো। ২৪ বছর বয়সী এই মহিলা মাওবাদীকে ধরতে পারলে দু লক্ষ টাকা পুরস্কার দেওয়ার কথা আগেই ঘোষণা করা হয়েছিল।

পুলিশ সূত্রে খবর, তিনি আদতে বিজাপুর জেলার বাসিন্দা। পিপলস লিবারেশন গেরিলা আর্মির সক্রিয় সদস্য ছিলেন। এনকাউন্টারস্থল থেকে দুটি দেশিয় পিস্তল, একটি ২ কেজি ওজনের আইইডি, কিছু মাওবাদী পুস্তিকা, ওষুধপত্র, নিত্য ব্যবহারের জিনিস পুলিশ বাজেয়াপ্ত করেছে।

দান্তেওয়ারার পুলিশ সুপার অভিষেক পল্লভা বলেন, ‘গুলির লড়াইয়ের পর দেহটি পাওয়া গিয়েছে। তাকে ধরে দিতে পারলে দু লাখ টাকা পুরস্কার ঘোষণা করা ছিল। এনকাউন্টার সংলগ্ন জঙ্গলে তল্লাশি চলছে।' পুলিশ সূত্রে খবর, নিহত মহিলা মাওবাদীদের ১৬ নম্বর প্ল্যাটুনের সক্রিয় সদস্যা ছিলেন। তিনি নানা ধরণের মাওবাদী কার্যকলাপের সঙ্গে জড়িয়ে ছিলেন। পুলিশ ও একাধিক এজেন্সি খুঁজছিল তাকে। অবশেষে এদিন এনকাউন্টারে তার মৃত্য়ু হয়েছে।

 

 

 

 

 

 মৃত্যু হয়েছে ওই মহিলা মাও

বন্ধ করুন