বাংলা নিউজ > ঘরে বাইরে > Co-Win পোর্টালে রেজিস্টারের পর স্লট কবে মিলবে? আগেভাগে জানিয়ে দেবে এই পোর্টাল

Co-Win পোর্টালে রেজিস্টারের পর স্লট কবে মিলবে? আগেভাগে জানিয়ে দেবে এই পোর্টাল

মুম্বইযে চলছে টিকাকরণ। (ছবিটি প্রতীকী, সৌজন্য পিটিআই)

কীভাবে করতে হবে, জেনে নিন।

কো-উইন পোর্টালে নথিভুক্ত করেছেন। কিন্তু করোনাভাইরাস টিকা নেওয়ার জন্য ‘স্লট’ বুক করতে পারছেন না? কখন স্লট দেওয়া হবে, তা নিয়েও ধন্দে থাকেন। আর যখন স্লট দেওয়া হবে, তখন যদি আপনি না দেখেন, তাহলে কী হবে? সেইসব পরিস্থিতির মোকাবিলায় একটি নয়া পোর্টাল খুললেন ফ্রেশওয়ার্কসের প্রোডাক্ট ম্যানেজার শ্যাম সুন্দর।

টুইটারে সেই পোর্টালের লিঙ্ক দিয়ে শ্যাম বলেন, 'স্লটের জন্য কো-উইন (পোর্টাল) রিফ্রেশ করতে করতে হাঁফিয়ে উঠেছেন? আমি এবং আমার বন্ধুরা এটা তৈরি করেছি - getjab.in। নিজেদের তথ্য এখানে দিন এবং কখন স্লট পাওয়া যাবে, তা দেখার দায়িত্ব আমাদের। তিনি তত্‍ক্ষণাত্‍ নোটিফিকেশনের মাধ্যমে জানতে পারবেন।' তবে শুধুমাত্র ১৮-৪৫ বছর পর্যন্ত মানুষের টিকাকরণের ক্ষেত্রেই সেই সুবিধা বলে জানানো হয়েছে। একইসঙ্গে আশ্বস্ত করা হয়েছে, কারও ব্যক্তিগত তথ্য কোনও তৃতীয় পক্ষের হাতে তুলে দেওয়া হবে না বা বিক্রি করা হবে না।

কীভাবে করতে হবে?

১) getjab.in সাইটে যান।

২) নিজের নাম, ইমেল আইডি দিন। ফোন নম্বরও দিতে পারেন। সেইসঙ্গে নিজের জেলা বেছে নিন। 

৩) তারপর 'Get Notified' অপশনে ক্লিক করুন।

এমনিতে গত বুধবার (২৮ এপ্রিল) থেকে ১৮ বছরের ঊর্ধ্বে টিকাকরণের জন্য রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হয়। কিন্তু নাম নথিভুক্ত হলেও অনেকেই টিকা নেওয়ার অ্যাপয়েন্টমেন্ট পাচ্ছেন না। সেই সময় জাতীয় স্বাস্থ্য কর্তৃপক্ষের সিইও আর এস শর্মার দাবি, কবে ও কখন টিকা দেওয়া হবে, তা নির্ভর করবে সংশ্লিষ্ট রাজ্য এবং বেসরকারি হাসপাতালের উপর। যখন রাজ্য এবং বেসরকারি হাসপাতালগুলি টিকাকরণ কেন্দ্র, দামের মতো বিষয়গুলি জানাবে, তখন থেকেই মানুষ অ্যাপয়েন্টমেন্ট বুক করতে পারবেন। সংবাদসংস্থা এএনআইকে তিনি জানিয়েছেন, আগামী ১ মে থেকে কয়েকটি রাজ্য এবং হাসপাতাল যোগ দেবে। শর্মার কথায়, ‘কখন রাজ্যগুলি যোগ দেবে, আমরা তা জানিয়ে দেব। সেই তথ্য তুলে ধরব। মানুষের কাছে আর্জি, লগ-ইন করুন এবং টিকা পাওয়া যাচ্ছে দেখতে পেলে তবেই অ্যাপয়েন্টমেন্ট নিন।’

বিশেষ দ্রষ্টব্য : এই অ্যাপের তরফে উপভোক্তার তথ্য সুরক্ষিত রাখার বিষয়ে আশ্বাস দেওয়া হয়েছে। তা এই প্রতিবেদনে তুলে ধরা হয়েছে। অ্যাপ সংক্রান্ত কোনও সমস্যার জন্য ‘হিন্দুস্তান টাইমস বাংলা’ দায়ী নয়।

ঘরে বাইরে খবর

Latest News

মুখে বড় বড় কথা,ওদিকে পাড়ার বোলারের হাতে তিন বার আউট বাবরকে তোপ দাগা প্রাক্তনী কাল সন্ধ্যার মধ্যে এই ৩ জন রেডিক্স মানুষ সুখবর পাবেন, শুধু লাভই লাভ বাঁচবে কয়েক হাজার টাকা, পেনশনভোগীদের জন্যেও বড় 'উপহার' ছিল এই বাজেটে শুভেন্দু–তপনের লড়াই বিধানসভায়, দুই বিধায়কের পরস্পর অভিযোগ উত্তপ্ত পরিবেশ আরও আকর্ষণীয় করে তোলা হল NPS-কে, চাকরিজীবীদের জন্য বড় সুবিধার ঘোষণা বাজেটে মুখ্যমন্ত্রীর বারণ অগ্রাহ্য করেও এখনই উত্তপ্ত বাংলাদেশ যেতে চাইছেন নচিকেতা! কেন? ইতালির গণ্ডোলা রাইডে ছুটির মেজাজে মেয়েকে নিয়ে রবিনা, দেখে নিন ছবি খুনের চেষ্টার মামলায় ১০ বছরের বেশি কারাবাস নয়, জানিয়ে দিল সুপ্রিম কোর্ট কীভাবে নেপালে ভেঙে পড়ল বিমান? সামনে এল ভয়ংকর ভিডিয়ো, মৃত ১৮, জীবিত শুধু পাইলট ‘অবশ্যই দায়ী, গোঁয়ার ছিল সে…’ মহুয়ার অকাল মৃত্যুর জন্য তাঁকেই দুষলেন রত্না ঘোষাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.