বাড়ি > ছবিঘর > ইরফান-সুতপার ভালোবাসার নীড়, ঘুরে দেখুন প্রয়াত অভিনেতার বাড়ির চোখ জুড়ানো অন্দরসজ্জা

ইরফান-সুতপার ভালোবাসার নীড়, ঘুরে দেখুন প্রয়াত অভিনেতার বাড়ির চোখ জুড়ানো অন্দরসজ্জা

  • আর পাঁচজন সেলেব্রিটির বিলাসবহুল বাড়ির চেয়ে অনেকাংশেই আলাদা ইরফান-সুতপার এই পাঁচতলা অ্যাপার্টমেন্ট। এখানে মাটিঁর সোদা গন্ধ আছে, একরাশ ভালোবাসা আছে,আর রয়েছে ইরফানের শিল্প ভাবনার এক মূর্ত প্রতিফলন।
ইরফান খানের মৃত্যুর পর একমাসেরও বেশি সময় অতিক্রান্ত,তাঁর স্মৃতি গেঁথে রয়েছে ভারতীয় সিনেপ্রেমীদের মনে। আর ইরফানের স্মৃতি জড়িয়ে আজও জীবন্ত মুম্বইয়ের ওশিওয়াড়ায় অবস্থিত তাঁর বাড়ি। (ছবি-সৌজন্য Architectural Digest)
1/10ইরফান খানের মৃত্যুর পর একমাসেরও বেশি সময় অতিক্রান্ত,তাঁর স্মৃতি গেঁথে রয়েছে ভারতীয় সিনেপ্রেমীদের মনে। আর ইরফানের স্মৃতি জড়িয়ে আজও জীবন্ত মুম্বইয়ের ওশিওয়াড়ায় অবস্থিত তাঁর বাড়ি। (ছবি-সৌজন্য Architectural Digest)
ইরফান খানের শিল্পী সত্ত্বার ঝলক ভরপুর ধরা পড়ে এই বাড়ি জুড়ে। নিজেদের শিল্প মনস্কতা দিয়েই এই বাড়িটি সাজিয়েছেন ইরফান ও সুতপা। বাড়ির দেওয়াল উজ্জ্বল নীল রঙ সত্যিই নজরকাড়া। (ছবি-সৌজন্য Architectural Digest)
2/10ইরফান খানের শিল্পী সত্ত্বার ঝলক ভরপুর ধরা পড়ে এই বাড়ি জুড়ে। নিজেদের শিল্প মনস্কতা দিয়েই এই বাড়িটি সাজিয়েছেন ইরফান ও সুতপা। বাড়ির দেওয়াল উজ্জ্বল নীল রঙ সত্যিই নজরকাড়া। (ছবি-সৌজন্য Architectural Digest)
সাদা বা বেইজ রঙের সঙ্গে উজ্জ্বল নীল রঙের এক অভিনব মিশেল ধরা দেয় ইরফান খানের এই বিলাস বহুল ফ্ল্যাটে। এইরকম খোলামেলা লিভিং রুম মুম্বইয়ের মালাডে সত্যিই বিরল! লিভিং রুমে সবচেয়ে ইউনিক বস্তু নীল-কালো টার্কিশ বাথটব। (ছবি-সৌজন্য Architectural Digest)
3/10সাদা বা বেইজ রঙের সঙ্গে উজ্জ্বল নীল রঙের এক অভিনব মিশেল ধরা দেয় ইরফান খানের এই বিলাস বহুল ফ্ল্যাটে। এইরকম খোলামেলা লিভিং রুম মুম্বইয়ের মালাডে সত্যিই বিরল! লিভিং রুমে সবচেয়ে ইউনিক বস্তু নীল-কালো টার্কিশ বাথটব। (ছবি-সৌজন্য Architectural Digest)
আর এই লিভিং রুমে ইরফানের সবচেয়ে পছন্দের কোণ ছিল তাঁর 'ঝুলা'। এই দোলনাটি রঙ যেন গোলাপি হয় সেই অনুরোধ শবনম গুপ্তার কাছে রেখেছিলেন অভিনেতা। শবনবই ইরফানের গোটা বাড়ির ইন্টিরিয়ার ডিজাইনিংয়ের কাজ করেছেন। লিভিং রুমে দেশি একটা অনুভূতি আনতেই মাঝ বরাবর এই দোলনার ভাবনা। (ছবি-সৌজন্য Architectural Digest)
4/10আর এই লিভিং রুমে ইরফানের সবচেয়ে পছন্দের কোণ ছিল তাঁর 'ঝুলা'। এই দোলনাটি রঙ যেন গোলাপি হয় সেই অনুরোধ শবনম গুপ্তার কাছে রেখেছিলেন অভিনেতা। শবনবই ইরফানের গোটা বাড়ির ইন্টিরিয়ার ডিজাইনিংয়ের কাজ করেছেন। লিভিং রুমে দেশি একটা অনুভূতি আনতেই মাঝ বরাবর এই দোলনার ভাবনা। (ছবি-সৌজন্য Architectural Digest)
ঐতিহ্য আর আধুনিকতার এক মিশেল চোখে পড়ে ইরফানের বাড়ির অন্দর সজ্জায়। অভিনেতার হোম টাউন জয়পুর থেকে আনা একাধিক আয়না, ওয়াল হ্যাংগিং এবং শো পিস শোভা বাড়ায় এই বাড়ির। দোলনা এখনও একই রকম রয়েছে, শুধু ইরফান খান নেই। এই অভাবও জড়িয়ে রয়েছে এই বাড়ির চারপাশে। (ছবি-সৌজন্য Architectural Digest)
5/10ঐতিহ্য আর আধুনিকতার এক মিশেল চোখে পড়ে ইরফানের বাড়ির অন্দর সজ্জায়। অভিনেতার হোম টাউন জয়পুর থেকে আনা একাধিক আয়না, ওয়াল হ্যাংগিং এবং শো পিস শোভা বাড়ায় এই বাড়ির। দোলনা এখনও একই রকম রয়েছে, শুধু ইরফান খান নেই। এই অভাবও জড়িয়ে রয়েছে এই বাড়ির চারপাশে। (ছবি-সৌজন্য Architectural Digest)
ডাইনিং রুমের ঝারবাতিটিও জয়পুরের। চেয়ারের মধ্যেও নীল রঙের ছোঁয়া স্পষ্ট। (ছবি-সৌজন্য Architectural Digest)
6/10ডাইনিং রুমের ঝারবাতিটিও জয়পুরের। চেয়ারের মধ্যেও নীল রঙের ছোঁয়া স্পষ্ট। (ছবি-সৌজন্য Architectural Digest)
ইরফান-সুতপার বাড়ির সুবিশাল বেডরুম। দুই ছেলে বাবিল ও অয়নও এই বাড়িতে থাকে। যদিও বড় ছেলে বিদেশে পড়াশোনাও করছে। (ছবি-সৌজন্য Architectural Digest)
7/10ইরফান-সুতপার বাড়ির সুবিশাল বেডরুম। দুই ছেলে বাবিল ও অয়নও এই বাড়িতে থাকে। যদিও বড় ছেলে বিদেশে পড়াশোনাও করছে। (ছবি-সৌজন্য Architectural Digest)
সুতপা শিকদারের বেডরুম। যোদপুর থেকে আনা পেন্টিং শোভা বাড়ায় সুতপার এই ঘরের। (ছবি-সৌজন্য Architectural Digest)
8/10সুতপা শিকদারের বেডরুম। যোদপুর থেকে আনা পেন্টিং শোভা বাড়ায় সুতপার এই ঘরের। (ছবি-সৌজন্য Architectural Digest)
ইরফান খানের স্টাডি রুম। তাঁর ভালোবাসার জায়গা। এখানেই রয়েছে প্রয়াত অভিনেতার কালেকশনের সমস্ত ডিভিডি,তাঁর বই, অ্যাওয়ার্ড-আরও কত কী! (ছবি-সৌজন্য Architectural Digest)
9/10ইরফান খানের স্টাডি রুম। তাঁর ভালোবাসার জায়গা। এখানেই রয়েছে প্রয়াত অভিনেতার কালেকশনের সমস্ত ডিভিডি,তাঁর বই, অ্যাওয়ার্ড-আরও কত কী! (ছবি-সৌজন্য Architectural Digest)
আর পাঁচজন সেলেব্রিটির বিলাসবহুল বাড়ির চেয়ে অনেকাংশেই আলাদা ইরফান খানের এই পাঁচ তলা অ্যাপার্টমেন্ট। এখানে মাটিঁর সোদা গন্ধ আছে, ভালোবাসা আছে, রয়েছে ইরফানের শিল্প ভাবনার এক মূর্ত প্রতিফলন। যা আজীবন একইরকমভাবে বয়ে বেড়াবে  প্রয়াত অভিনেতার স্মৃতি।(ছবি-সৌজন্য Architectural Digest)
10/10আর পাঁচজন সেলেব্রিটির বিলাসবহুল বাড়ির চেয়ে অনেকাংশেই আলাদা ইরফান খানের এই পাঁচ তলা অ্যাপার্টমেন্ট। এখানে মাটিঁর সোদা গন্ধ আছে, ভালোবাসা আছে, রয়েছে ইরফানের শিল্প ভাবনার এক মূর্ত প্রতিফলন। যা আজীবন একইরকমভাবে বয়ে বেড়াবে  প্রয়াত অভিনেতার স্মৃতি।(ছবি-সৌজন্য Architectural Digest)
অন্য গ্যালারিগুলি