বাংলা নিউজ > ছবিঘর > রাজ্যগুলিকে বাসস্টপ, রেল স্টেশনে টিকাকেন্দ্র স্থাপনের নির্দেশ মোদী সরকারের

রাজ্যগুলিকে বাসস্টপ, রেল স্টেশনে টিকাকেন্দ্র স্থাপনের নির্দেশ মোদী সরকারের

  • এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য, রাজ্যের মন্ত্রীদের সঙ্গে 'হর ঘর দস্তক' উদ্যোগের পর্যালোচনা করেন।
বৃহস্পতিবার রাজ্যগুলিকে বাসস্টপ, রেলস্টেশনে টিকাকেন্দ্র স্থাপনের নির্দেশ দিল কেন্দ্র। রাজ্যে প্রবেশ করার সময়েই যাতে সকলের টিকাকরণ সুনিশ্চিত করা যায়, সেটাই এর লক্ষ্য। ছবি : পিটিআই (PTI)
1/5বৃহস্পতিবার রাজ্যগুলিকে বাসস্টপ, রেলস্টেশনে টিকাকেন্দ্র স্থাপনের নির্দেশ দিল কেন্দ্র। রাজ্যে প্রবেশ করার সময়েই যাতে সকলের টিকাকরণ সুনিশ্চিত করা যায়, সেটাই এর লক্ষ্য। ছবি : পিটিআই (PTI)
এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য, রাজ্যের মন্ত্রীদের সঙ্গে 'হর ঘর দস্তক' উদ্যোগের পর্যালোচনা করেন। ছবি : পিটিআই (PTI)
2/5এদিন কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রী মনসুখ মান্ডব্য, রাজ্যের মন্ত্রীদের সঙ্গে 'হর ঘর দস্তক' উদ্যোগের পর্যালোচনা করেন। ছবি : পিটিআই (PTI)
স্বাস্থ্যমন্ত্রীর পরামর্শ, মাসব্যাপী প্রচারাভিযানের প্রতিটি দিন, যা 3 নভেম্বর থেকে শুরু হয়েছিল এবং 30 নভেম্বর পর্যন্ত চলবে, বিভিন্ন গ্রুপের সংঘবদ্ধকরণ এবং টিকা দেওয়ার জন্য উত্সর্গ করা যেতে পারে। ফাইল ছবি : পিটিআই (PTI)
3/5স্বাস্থ্যমন্ত্রীর পরামর্শ, মাসব্যাপী প্রচারাভিযানের প্রতিটি দিন, যা 3 নভেম্বর থেকে শুরু হয়েছিল এবং 30 নভেম্বর পর্যন্ত চলবে, বিভিন্ন গ্রুপের সংঘবদ্ধকরণ এবং টিকা দেওয়ার জন্য উত্সর্গ করা যেতে পারে। ফাইল ছবি : পিটিআই (PTI)
আগামী ৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রচারাভিযান চলবে। স্বাস্থ্যমন্ত্রীর পরামর্শ, বিভিন্ন গ্রুপের একত্রীকরণ এবং টিকা দেওয়ার জন্য এক-একটি দিন উত্সর্গ করা যেতে পারে। 'একদিন ব্যবসায়ী, হকার, বিক্রেতা, দোকানদার ইত্যাদিদের জন্য উত্সর্গ করা যেতে পারে। আবার আরেকদিনে আমরা রিকশাচালক এবং অটো চালকদের সংগঠিত করতে পারি,' ব্যাখ্যা তাঁর। ফাইল ছবি : পিটিআই (PTI)
4/5আগামী ৩ নভেম্বর থেকে ৩০ নভেম্বর পর্যন্ত প্রচারাভিযান চলবে। স্বাস্থ্যমন্ত্রীর পরামর্শ, বিভিন্ন গ্রুপের একত্রীকরণ এবং টিকা দেওয়ার জন্য এক-একটি দিন উত্সর্গ করা যেতে পারে। 'একদিন ব্যবসায়ী, হকার, বিক্রেতা, দোকানদার ইত্যাদিদের জন্য উত্সর্গ করা যেতে পারে। আবার আরেকদিনে আমরা রিকশাচালক এবং অটো চালকদের সংগঠিত করতে পারি,' ব্যাখ্যা তাঁর। ফাইল ছবি : পিটিআই (PTI)
সরকারি তথ্য অনুসারে, দেশে যোগ্য জনসংখ্যার ৭৯% কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়ে গিয়েছেন। এখনও পর্যন্ত জনসংখ্যার অন্তত ৩৮% সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত। চলতি বছরের ১৬ জানুয়ারি দেশে জাতীয় কোভিড টিকাদান অভিযান শুরু হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
5/5সরকারি তথ্য অনুসারে, দেশে যোগ্য জনসংখ্যার ৭৯% কোভিড ভ্যাকসিনের প্রথম ডোজ পেয়ে গিয়েছেন। এখনও পর্যন্ত জনসংখ্যার অন্তত ৩৮% সম্পূর্ণরূপে টিকাপ্রাপ্ত। চলতি বছরের ১৬ জানুয়ারি দেশে জাতীয় কোভিড টিকাদান অভিযান শুরু হয়। ফাইল ছবি : পিটিআই (PTI)
অন্য গ্যালারিগুলি