বাংলা নিউজ > ছবিঘর > CWG 2022-নীরজের রেকর্ড ভেঙে ৯০ মিটারের গণ্ডি অতিক্রম করলেন পাকিস্তানের নাদিম

CWG 2022-নীরজের রেকর্ড ভেঙে ৯০ মিটারের গণ্ডি অতিক্রম করলেন পাকিস্তানের নাদিম

  • দক্ষিণ এশিয়ার প্রথম ক্রীড়াবিদ হিসাবে ৯০ মিটারের ওপর থ্রো করলনে পাকিস্তানের আর্শাদ নাদিম।
1/6 গত বছর ৭ অগস্ট অলিম্পিক্সে সোনা জিেতেছিলেন নীরজ চোপড়া। সোনা জয়ের বার্ষিকীতে বার্মিংহ্যামে তাক লাগালেন তাঁর বন্ধু অর্শদীপ। 
2/6 এদিন ৯০.১৮ মিটার ছুঁড়ে জ্যাভলিনে সোনা জেতেন পাকিস্তানের এই প্রতিভাবান ক্রীড়াবিদ। এই প্রথম ভারতীয় উপমহাদেশের কেউ এত দূর অবধি জ্যাভলিন ছুঁড়ল।
3/6 নীরজের ব্যক্তিগত সেরা হল ৮৯.৯৪ মিটার। এখনও তিনি ৯০-এর গণ্ডি পেরোতে পারেননি। এর আগে আর্শাদের সেরা থ্রো ছিল ৮৬.৩৮ মিটার। তাঁর টার্গেট ৯৫ মিটার অবধি যাওয়া।
4/6 কমনওয়েলথ গেমসে প্রথমে ৮৮ মিটার জ্যাভলিন ছুঁড়ে প্রথম স্থানে চলে যান নাদিম। কিন্তু তারপর বিশ্বচ্যাম্পিয়ন অ্যান্ডারসন পিটার্স ৮৮.৬৪ মিটার ছুঁড়ে টেক্কা দিয়ে দেন। কিন্তু শেষ থ্রোয়ে গেমস রেকর্ড করে বাজিমাত করেন নাদিম। 
5/6 প্রসঙ্গত নীরজ অলিম্পিক্স সোনা ও বিশ্ব চ্যাম্পিয়নশিপে রুপো পেলেও কখনো ৯০ মিটারের গণ্ডি পেরোননি। অর্থাৎ কালকের পারফরমেন্স ওখানে করলে সোনা পেতে পারতেন নাদিম আরো বড় মঞ্চে।
6/6 সাউথ এশিয়ান গেমসে প্রথমবার লড়াই হয়ে নীরজ ও নাদিমের। একে অপরের প্রতি অত্যন্ত শ্রদ্ধাশীল এই দুই তরুণ। নিজেদের বন্ধু বলে ডাকেন তাঁরা। মাঠের বাইরে চলে ব্রোমান্স। এবার ৯০ মিটারের ওপর ছুঁড়ে নিশ্চিত ভাবেই নীরজকে কড়া চ্যালেঞ্জ দিয়ে দিলেন তাঁর পাকিস্তানি বন্ধু। 

আরও ছবি