বাংলা নিউজ > ছবিঘর > WhatsApp-এও এবার আসছে Facebook Shops, জানালেন মার্ক জুকারবার্গ

WhatsApp-এও এবার আসছে Facebook Shops, জানালেন মার্ক জুকারবার্গ

ফেসবুকের Shops ফিচার আসছে হোয়াটসঅ্যাপেও। মঙ্গলবার ... more

শুধু সোশ্যাল মিডিয়ার মাধ্যম নয়। ই-কমার্সের হোস্ট হিসাবে নিজেদের স্থান পাকা করতে চাইছে ফেসবুক (Facebook)। আর সেই জন্যই এবার ফেসবুকের ‘Shops’ ফিচার আসছে হোয়াটসঅ্যাপেও (WhatsApp)। মঙ্গলবার এ বিষয়ে ঘোষণা করে সংস্থা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
1/5শুধু সোশ্যাল মিডিয়ার মাধ্যম নয়। ই-কমার্সের হোস্ট হিসাবে নিজেদের স্থান পাকা করতে চাইছে ফেসবুক (Facebook)। আর সেই জন্যই এবার ফেসবুকের ‘Shops’ ফিচার আসছে হোয়াটসঅ্যাপেও (WhatsApp)। মঙ্গলবার এ বিষয়ে ঘোষণা করে সংস্থা। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
ফেসবুকের প্রধান মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg) জানান, ব্যবহারকারীর শপিংয়ের প্রবণতা, পছন্দের উপর ভিত্তি করে Facebook Shop-এ পার্সোনালাইজড বিজ্ঞাপণের সুবিধাও যোগ করা হচ্ছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
2/5ফেসবুকের প্রধান মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg) জানান, ব্যবহারকারীর শপিংয়ের প্রবণতা, পছন্দের উপর ভিত্তি করে Facebook Shop-এ পার্সোনালাইজড বিজ্ঞাপণের সুবিধাও যোগ করা হচ্ছে। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
গত বছরই Shops ফিচারটি লঞ্চ করে ফেসবুক। সোশ্যাল মিডিয়া ব্যবহারাকারীরা যাতে সহজেই ফেসবুক বা ইনস্টাগ্রাম খুলে সেখান থেকেই জিনিস কেনাকাটা করতে পারেন, সেই উদ্দেশ্যেই এই ফিচার আনে সংস্থা। এই এক বছরে ফেসবুকের এই উদ্যোগ অনেকটাই সাফল্যের মুখ দেখেছে। এখনও পর্যন্ত মাসে গড়ে ৩০ কোটিরও বেশি মানুষ ফেসবুক শপ-এ ব্রাউজ করেন। প্রতি মাসে কেনাকাটা করেন প্রায় ১২ লক্ষ মানুষ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
3/5গত বছরই Shops ফিচারটি লঞ্চ করে ফেসবুক। সোশ্যাল মিডিয়া ব্যবহারাকারীরা যাতে সহজেই ফেসবুক বা ইনস্টাগ্রাম খুলে সেখান থেকেই জিনিস কেনাকাটা করতে পারেন, সেই উদ্দেশ্যেই এই ফিচার আনে সংস্থা। এই এক বছরে ফেসবুকের এই উদ্যোগ অনেকটাই সাফল্যের মুখ দেখেছে। এখনও পর্যন্ত মাসে গড়ে ৩০ কোটিরও বেশি মানুষ ফেসবুক শপ-এ ব্রাউজ করেন। প্রতি মাসে কেনাকাটা করেন প্রায় ১২ লক্ষ মানুষ। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
মার্ক জুকারবার্গ জানান, ফেসবুকের আয়ের বিভিন্ন মাধ্যম রয়েছে। সর্বশেষ বার্ষিক আয়ের পর্যালোচনা অনুযায়ী ই-কমার্স একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মাধ্যম। তাই সেই দিকে আরও বেশি করে আমাদের নজর দেওয়া প্রয়োজন। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
4/5মার্ক জুকারবার্গ জানান, ফেসবুকের আয়ের বিভিন্ন মাধ্যম রয়েছে। সর্বশেষ বার্ষিক আয়ের পর্যালোচনা অনুযায়ী ই-কমার্স একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ মাধ্যম। তাই সেই দিকে আরও বেশি করে আমাদের নজর দেওয়া প্রয়োজন। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
আগামিদিনে এ.আই.-এর মাধ্যমে ভিজুয়াল সার্চের সুবিধাও যোগ করা হবে ফেসবুক শপে। এছাড়া অগুমেন্টেড রিয়ালিটিকে কিভাবে ই-কমার্সের সঙ্গে যুক্ত করা যায়, সেই নিয়েও কাজ করছে ফেসবুক। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
5/5আগামিদিনে এ.আই.-এর মাধ্যমে ভিজুয়াল সার্চের সুবিধাও যোগ করা হবে ফেসবুক শপে। এছাড়া অগুমেন্টেড রিয়ালিটিকে কিভাবে ই-কমার্সের সঙ্গে যুক্ত করা যায়, সেই নিয়েও কাজ করছে ফেসবুক। ফাইল ছবি : রয়টার্স (REUTERS)
অন্য গ্যালারিগুলি