বাংলা নিউজ > ছবিঘর > ৪৬ দিনে ভারতে নয়া আক্রান্তের সংখ্যা সবথেকে কম, মৃত্যু প্রায় ৩,৫০০

৪৬ দিনে ভারতে নয়া আক্রান্তের সংখ্যা সবথেকে কম, মৃত্যু প্রায় ৩,৫০০

  • ভারতে করোনাভাইরাস সংক্রমণের গ্রাফ ক্রমশ নিম্নমুখী হচ্ছে। রবিবার ১.৬৫ লাখের মতো নয়া আক্রান্তের হদিশ মিলেছে। যা ৪৬ দিনে সর্বনিম্ন। একনজরে দেখে নিন রবিবারের করোনা-চিত্র -
গত ৪৬ দিনে দেশে নয়া করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে কমল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবার সকাল আটটা থেকে রবিবার সকাল আটটা পর্যন্ত দেশে ১৬৫,৫৫৩ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তার ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৭৮,৯৪,৮০০। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
1/6গত ৪৬ দিনে দেশে নয়া করোনা আক্রান্তের সংখ্যা সবথেকে কমল। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, শনিবার সকাল আটটা থেকে রবিবার সকাল আটটা পর্যন্ত দেশে ১৬৫,৫৫৩ জন করোনা আক্রান্তের হদিশ মিলেছে। তার ফলে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,৭৮,৯৪,৮০০। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
গত ২৪ ঘণ্টায় ৩,৪৬০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৫,৯৭২। তার ফলে দৈনিক মৃতের সংখ্যা ৪,০০০-এর নীচে থাকল। মৃত্যুর হার দাঁড়িয়েছে ১.১৭ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
2/6গত ২৪ ঘণ্টায় ৩,৪৬০ জন করোনা আক্রান্তের মৃত্যু হয়েছে। তার ফলে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩২৫,৯৭২। তার ফলে দৈনিক মৃতের সংখ্যা ৪,০০০-এর নীচে থাকল। মৃত্যুর হার দাঁড়িয়েছে ১.১৭ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
গত ২৪ ঘণ্টায় ২৭৬,৩০৯ জন সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২,৫৪,৫৪,৩২০। ফলে সুস্থতার হার দাঁড়িয়েছে ৯১.২৫ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
3/6গত ২৪ ঘণ্টায় ২৭৬,৩০৯ জন সুস্থ হয়ে উঠেছেন। তার ফলে মোট সুস্থ রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ২,৫৪,৫৪,৩২০। ফলে সুস্থতার হার দাঁড়িয়েছে ৯১.২৫ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
টানা ১৭ দিন দেশে দৈনিক আক্রান্তের থেকে সুস্থ রোগীর সংখ্যা বেশি থাকছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই) 
4/6টানা ১৭ দিন দেশে দৈনিক আক্রান্তের থেকে সুস্থ রোগীর সংখ্যা বেশি থাকছে। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই) 
আপাতত দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,১১৪,৫০৮। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা কমেছে ১১৪,২১৬। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
5/6আপাতত দেশে সক্রিয় আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২,১১৪,৫০৮। গত ২৪ ঘণ্টায় সেই সংখ্যাটা কমেছে ১১৪,২১৬। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
শনিবার পশ্চিমবঙ্গে ১১,৫১৪ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। যা গত ২১ এপ্রিলের পর সর্বনিম্ন। রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩,৫৪,৯৫৬। মৃত্যু হয়েছে ১৪৮ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,২৬৮। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯১.৩২ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
6/6শনিবার পশ্চিমবঙ্গে ১১,৫১৪ জন নয়া আক্রান্তের হদিশ মিলেছে। যা গত ২১ এপ্রিলের পর সর্বনিম্ন। রাজ্যে মোট করোনা রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১৩,৫৪,৯৫৬। মৃত্যু হয়েছে ১৪৮ জনের। মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১৫,২৬৮। রাজ্যে সুস্থতার হার বেড়ে হয়েছে ৯১.৩২ শতাংশ। (ছবিটি প্রতীকী, সৌজন্যে পিটিআই)
অন্য গ্যালারিগুলি