রমজান ২০২০: প্রিয়জনদের পাঠান পবিত্র রমজানের শুভেচ্ছা ও অভিনন্দন

  • এবছর করোনার জন্য রমজান পালনের ক্ষেত্রে বেশ কিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে। তবে ঘরে বসে মুঠোফোনের সাহায্যে ফেসবুক বা হোয়াটসঅ্যাপে প্রিয়জনকে পাঠান রমজানের শুভেচ্ছা বার্তা।
করোনা সংকটের মধ্যেই বিশ্বজুড়ে পালিত হচ্ছে 'মাহে রমজান'। শুক্রবার থেকেই বিশ্বের বেশ কিছু দেশে শুরু হয়েগিয়েছে রোজার উপবাস পালন। ভারতের কেরলা ও কর্নাটকেও বৃহস্পতিবার রমজানের চাঁদ দেখা যাওয়ায়, এই দুই রাজ্যে আজ থেকেই হিজরি ক্যালেন্ডার নবম মাস রমজানের সূচনা হয়ে গিয়েছে।
1/10করোনা সংকটের মধ্যেই বিশ্বজুড়ে পালিত হচ্ছে 'মাহে রমজান'। শুক্রবার থেকেই বিশ্বের বেশ কিছু দেশে শুরু হয়েগিয়েছে রোজার উপবাস পালন। ভারতের কেরলা ও কর্নাটকেও বৃহস্পতিবার রমজানের চাঁদ দেখা যাওয়ায়, এই দুই রাজ্যে আজ থেকেই হিজরি ক্যালেন্ডার নবম মাস রমজানের সূচনা হয়ে গিয়েছে।
করোনার জেরে দেশজুড়ে বন্ধ রয়েছে ধর্মীয়স্থান গুলি। এবছর করোনার জন্য রমজান পালনের ক্ষেত্রে বেশ কিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে। সুস্থ ও সুরক্ষিত থাকতে রমজানের নমাজ মসজিদে গিয়ে নয়, বরং বাড়ি থেকেই মহান আল্লার উদ্দেশ্যে প্রার্থনা জানানোর আবেদন জানানো হয়েছে। (ছবি-দিল্লির জামা মসজিদ, এএনআই)
2/10করোনার জেরে দেশজুড়ে বন্ধ রয়েছে ধর্মীয়স্থান গুলি। এবছর করোনার জন্য রমজান পালনের ক্ষেত্রে বেশ কিছু বিধি নিষেধ আরোপ করা হয়েছে। সুস্থ ও সুরক্ষিত থাকতে রমজানের নমাজ মসজিদে গিয়ে নয়, বরং বাড়ি থেকেই মহান আল্লার উদ্দেশ্যে প্রার্থনা জানানোর আবেদন জানানো হয়েছে। (ছবি-দিল্লির জামা মসজিদ, এএনআই)
 মসজিদে গিয়ে প্রার্থনা করতে না পারলেও ঘরে বসেই হোয়াটসঅ্যাপ, ফেসবুক কিংবা অনান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনার প্রিয়জনকে রমজান করিমের শুভেচ্ছা জানান। সে ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই। মন খুলে জানান শুভেচ্ছা বার্তা। (AP)
3/10 মসজিদে গিয়ে প্রার্থনা করতে না পারলেও ঘরে বসেই হোয়াটসঅ্যাপ, ফেসবুক কিংবা অনান্য সোশ্যাল মিডিয়ার মাধ্যমে আপনার প্রিয়জনকে রমজান করিমের শুভেচ্ছা জানান। সে ক্ষেত্রে কোনও বিধিনিষেধ নেই। মন খুলে জানান শুভেচ্ছা বার্তা। (AP)
মাহে রমজানের পবিত্রতায় শুদ্ধ হোক জীবন। সবাইকে রমজান মুবারক।
4/10মাহে রমজানের পবিত্রতায় শুদ্ধ হোক জীবন। সবাইকে রমজান মুবারক।
এলো রে এলো রে ওই মাহে রমজান। মানবজাতির তরে আল্লাহর শ্রেষ্ঠ দান। পুণ্যের সূর্য উদয় হলো, পাপের হলো অবসান। সব জরাজীর্ণ ঝেড়ে ফেলে দিয়ে,ইমান করবে শাণ। রহমতের ডালি নিয়ে এল মাহে রমজান! রমজান মুবারক।
5/10এলো রে এলো রে ওই মাহে রমজান। মানবজাতির তরে আল্লাহর শ্রেষ্ঠ দান। পুণ্যের সূর্য উদয় হলো, পাপের হলো অবসান। সব জরাজীর্ণ ঝেড়ে ফেলে দিয়ে,ইমান করবে শাণ। রহমতের ডালি নিয়ে এল মাহে রমজান! রমজান মুবারক।
বেশি বেশি দান করে ,দানের সওয়াব নিও তুলে। তাহাজ্জুদের পুণ্য টুকু নিতে মন যেন না যায় ভুলে।পড়বে কোরান প্রতিদিন সুরের দরজা খুলে, সেই কোরানের মধুর সুরে সবার মন ভরে উঠুক আনন্দে।মাহে রমজান মুবারক।
6/10বেশি বেশি দান করে ,দানের সওয়াব নিও তুলে। তাহাজ্জুদের পুণ্য টুকু নিতে মন যেন না যায় ভুলে।পড়বে কোরান প্রতিদিন সুরের দরজা খুলে, সেই কোরানের মধুর সুরে সবার মন ভরে উঠুক আনন্দে।মাহে রমজান মুবারক।
সামনে রোজার দিন। আগে থেকে শপথ নিন। রাখবেন রোজা ৩০ দিন। পড়বেন নামাজ প্রতিদিন। আল্লাহ আমাদের তৌফিক দিন।
7/10সামনে রোজার দিন। আগে থেকে শপথ নিন। রাখবেন রোজা ৩০ দিন। পড়বেন নামাজ প্রতিদিন। আল্লাহ আমাদের তৌফিক দিন।
আসিতেছে রমজান। পড়ি সবাই কোরান। একটা হরফে দশটা নেকী। ঘোষণা করেছেন আল্লাহ মহান। পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।
8/10আসিতেছে রমজান। পড়ি সবাই কোরান। একটা হরফে দশটা নেকী। ঘোষণা করেছেন আল্লাহ মহান। পবিত্র মাহে রমজানের শুভেচ্ছা।
তোমার পরিবারের সকলের জন্য রইল পবিত্র রমজান মাসের শুভেচ্ছা।
9/10তোমার পরিবারের সকলের জন্য রইল পবিত্র রমজান মাসের শুভেচ্ছা।
সবাইকে রমজানের শুভেচ্ছা। রমজান করিম মোবারক।
10/10সবাইকে রমজানের শুভেচ্ছা। রমজান করিম মোবারক।
অন্য গ্যালারিগুলি