বাংলা নিউজ > ময়দান > বুড়ো হাড়ে ভেলকি! ১০০ মিটার রেসে তাক লাগালেন ১০০ বছরের বৃদ্ধ

বুড়ো হাড়ে ভেলকি! ১০০ মিটার রেসে তাক লাগালেন ১০০ বছরের বৃদ্ধ

ফাইল ছবি: টুইটার (Twitter)

মাত্র ২৬ সেকেন্ডেই দৌড় শেষ করলেন। শোর অ্যাথলেটিক ক্লাবের হয়ে দৌড়ান তিনি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার ৯ জন প্রতিযোগীদের মধ্যে বাজিমাত করলেন তিনি।

একটু-আধটু বয়স্ক নন। ১০০ বছর বয়স। আর সেই বুড়ো হাড়েই ভেলকি দেখালেন লং ব্রাঞ্চ, নিউ জার্সির বাসিন্দা। গত শনিবার ১০০ মিটার ড্যাশে দৌড়লেন লেস্টার রাইট। শুধু তাই নয়, এত দ্রুত দৌড়ালেন যে মাত্র ২৬ সেকেন্ডেই দৌড় শেষ করলেন। শোর অ্যাথলেটিক ক্লাবের হয়ে দৌড়ান তিনি। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময়কার ৯ জন প্রতিযোগীদের মধ্যে বাজিমাত করলেন তিনি।

ফ্র্যাঙ্কলিন ফিল্ডের ৩৮ হাজার জনতা তাঁকে ও অন্যান্য প্রতিযোগীদের কুর্নিশ জানান। সকলে মিলে স্ট্যান্ডিং অভেশন দেন তাঁরা। আরও পড়ুন : PM Modi in Germany: জার্মানিতে ভালোবাসায় ভরে গেলেন, ভারতীয় বংশোদ্ভূত খুদের গানে দিলেন তুড়ি

'১০০ বছর বয়সে এটা করতে পারাই একটা আলাদা আনন্দ,' রাইট বলেন। 'যখন আমি এখানে এসেছিলাম তখন কিছুটা নার্ভাস ছিলাম। পরে ভিড় এবং সবকিছু দেখে অবশ্য বেশ মজাই লাগছিল,' বলেন ১০০ বছরের তরুণ।

রাইট ১৯৩০-এর দশকে লং ব্রাঞ্চ হাইস্কুলে পড়তেন। পরে দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় মার্কিন সেনাবাহিনীর সঙ্গে ইউরোপে গিয়েছিলেন। যুদ্ধে বোমা এড়িয়ে চারটি ব্রোঞ্জ ব্যাটেল স্টারও অর্জন করেছিলেন। এরপর নিউ জার্সির মনমাউথ কাউন্টিতে প্রথম আফ্রিকান-আমেরিকান মালিকানাধীন ডেন্টাল ল্যাব খোলেন তিনি।

এই পুরো সময়টায় রাইট দৌড়ানো ছাড়েননি কখনও। ১৯৯৯ সালে, ৭৭ বছর বয়সে হিসাবে, তিনি পেন রিলেতে ৭৫-এবং ১০০ মিটার ড্যাশ জিতেছিলেন। এই বয়সেও তিনি সপ্তাহে কমপক্ষে তিনবার রাস্তায় দেড় মাইল করে দৌড়ান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ফের DA বাড়ল রাজ্য সরকারি কর্মচারীদের! ভোটের ঠিক আগেই ঘোষণা মুখ্যমন্ত্রীর, কত? কে, কী বলছে তাতে আমার যায় আসে না- মিডিয়ার সমালোচনা নিয়ে মুখ খুললেন হার্দিক ‘‌এটা বাপ কা পয়সা নয় বরং পাপ কা পয়সা’‌, নির্মলাকে তুলোধনা করলেন অভিষেক এর আগেও কম বিতর্কে জড়াননি মীর! এবার সোজা মধ্যমা দেখিয়ে ইনস্টায় দিলেন ছবি দীপঙ্করকে বিয়ে করে শারীরিক সম্পর্কে কম্প্রোমাইজ, শ্রীময়ীকে কী উপদেশ দোলনের? বরুণের ৩ উইকেট, ব্যাটে ঝড় নীতীশ রানার, IPL-এর আগে দুরন্ত ছন্দে দুই নাইট তারকা ‘আর যেন রক্ত না ঝরে…’ শিলদার সাজা ঘোষণার পরদিন ঝাড়গ্রামে বললেন মমতা জেনে নিন বিজয়া একাদশীতে কীভাবে পুজো করলে পাবেন শ্রীহরির কৃপা, হবে মনস্কামনা পূরণ শাহজাহান পুলিশের হেফাজতে থাকলে নষ্ট হতে পারে তথ্য - প্রমাণ, হাইকোর্টে আবেদন ED-র ১ বছরে দু'বার স্লট বদল! ৫+ টিআরপি রেখেও শেষ জি বাংলার মেগা, হল শেষ দিনের শ্যুট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.