বাংলা নিউজ > ময়দান > শারজায় মাঠে তাণ্ডব, গ্রেফতার ৩৯১ আফগান সমর্থক
শারজায় মাঠে তাণ্ডব। ছবি টুইটার

শারজায় মাঠে তাণ্ডব, গ্রেফতার ৩৯১ আফগান সমর্থক

  • শারজার গ্যালারিতে চলে দেদার চেয়ার ছোড়াছুড়ি। পাকিস্তানি দর্শকদের ওপর চড়াও হয় আফগানরা। কয়েকজনকে চেয়ার দিয়ে মারতেও দেখা যায়। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে।

শুভব্রত মুখার্জি: চলতি এশিয়া কাপে শুরুটা দুরন্তভাবে করেছিল মহম্মদ নবির নেতৃত্বাধীন আফগানিস্তান দল। শ্রীলঙ্কাকে হারিয়ে দারুণ শুরুর পরে বাংলাদেশকেও হারিয়ে তারা চলে গিয়েছিল সুপার ফোরে। তবে শেষ রক্ষা হয়নি। এই সুপার ফোরের পাকিস্তান ম্যাচে শেষ পর্যন্ত লড়াই করেও ভাগ্য তাদের সাথ দেয়নি। ফলে টুর্নামেন্ট থেকে ছিটকে যেতে হয় তাদের। পাকিস্তানের কাছে তীরে এসে তরী ডোবার পরেই শারজার গ্যালারিতে আফগান সমর্থকদের দিকে ধেয়ে আসে পাকিস্তানের সমর্থকদের কটাক্ষ। যার উত্তর দিতে গিয়ে গোটা স্টেডিয়ামের গ্যালারি জুড়ে ধ্বংসলীলা চালায় আফগান সমর্থকরা। এবার সেই ঘটনাতেই কড়া পদক্ষেপ করল আমিরশাহি পুলিশ। ইতিমধ্যেই ঘটনার সঙ্গে যুক্ত থাকার কারণে ৩৯১ জন আফগান সমর্থককে গ্রেফতারও করা হয়েছে।

প্রসঙ্গত সুপার ফোরে পরপর শ্রীলঙ্কা এবং পাকিস্তানের কাছে হেরে চারা টুর্নামেন্ট থেকে ছিটকে যায়। দুটি ম্যাচেই দুর্দান্ত লড়াই করে তারা। বিশেষ করে পাকিস্তান ম্যাচে হাতে অল্প রানের পুঁজি নিয়েও ম্যাচটা যে জায়গায় তারা নিয়ে গিয়েছিল সেখানে কোন প্রশংসাই যথেষ্ট নয়। তবে ওই ম্যাচেই শেষ ওভারের পরপর দুটি বলে ছয় মেরে পাকিস্তানের জয় নিশ্চিত করেন নাসিম শাহ। তারপরেই ঝামেলার সূত্রপাত হয় আমিরশাহির গ্যালারিতে।

শারজার গ্যালারিতে চলে দেদার চেয়ার ছোড়াছুড়ি। পাকিস্তানি দর্শকদের ওপর চড়াও হয় আফগানরা। কয়েকজনকে চেয়ার দিয়ে মারতেও দেখা যায়। সেই ভিডিয়ো ছড়িয়ে পড়ে সোশ্যাল মিডিয়াতে। গ্যালারিতে ভাংচুর ও পাকিস্তানিদের ওপর হামলার দায়ে ৩৯১ জন আফগান সমর্থককে গ্রেফতার করেছে আমিরশাহি পুলিশ। আফগান সমর্থকদের তিন হাজার দিরহাম (প্রায় ৭৬০০০ হাজার টাকা) জরিমানাও করা হয়েছে। ভিডিয়োর সূত্র ধরে স্টেডিয়ামের ক্ষতিসাধন করায় ৯৭ জন আফগানকে গ্রেফতার করা হয়। পাকিস্তান সমর্থকদের সঙ্গে মারামারির ঘটনায় আমিরশাহির বিভিন্ন অংশ থেকে আরও ১১৭ জনকে গ্রেফতার করা হয়েছে। সবমিলিয়ে ঘটনায় ৩৯১ জন দর্শককে গ্রেফতার করা হয়েছে শেষ খবর পাওয়া পর্যন্ত।

বন্ধ করুন