বাংলা নিউজ > ময়দান > World Athletics Championships: প্রথম থ্রোতেই ৮৮.৭৭ মিটার! ফাইনালে উঠে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন নীরজ চোপড়া

World Athletics Championships: প্রথম থ্রোতেই ৮৮.৭৭ মিটার! ফাইনালে উঠে অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন নীরজ চোপড়া

প্রথম থ্রোতেই বাজিমাত করলেন নীরজ চোপড়া (ছবি-রয়টার্স)

প্রথম প্রচেষ্টাতেই ৮৮.৭৭ মিটারের জ্যাভেলিন নিক্ষেপ করে বিশ্ব অ্যাথেলেটিক্স চ্যাম্পিয়নশিপ ফাইনালের যোগ্যতা অর্জন করলেন নীরজ চোপড়া। ভারতের তারকা অ্যাথলিট নীরজ চোপড়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন।

প্রথম প্রচেষ্টাতেই ৮৮.৭৭ মিটারের জ্যাভেলিন নিক্ষেপ করে বিশ্ব অ্যাথেলেটিক্স চ্যাম্পিয়নশিপ ফাইনালের যোগ্যতা অর্জন করলেন নীরজ চোপড়া। ভারতের তারকা অ্যাথলিট নীরজ চোপড়া বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছেন। তিনি তাঁর প্রথম প্রচেষ্টায় ৮৮.৭৭ মিটার জ্যাভলিন নিক্ষেপ করেছেন এবং প্রতিযোগিতার ফাইনালে উঠেছন।

ডিপি মনুও নীরজের সঙ্গে গ্রুপ এ-তে রয়েছেন, অন্যদিকে কিশোর জেনা গ্রুপ বি-তে একমাত্র ভারতীয় হিসাব রয়েছেন। নীরজ চোপড়াও বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপে ৮৫ মিটারের বেশি জ্যাভলিন নিক্ষেপ করে প্যারিস অলিম্পিক্সের জন্য যোগ্যতা অর্জন করেছেন। প্যারিস অলিম্পিক্সের যোগ্যতা অর্জনের জন্য ন্যূনতম ৮৫.৫০ মিটার প্রয়োজন এবং নীরজ তার প্রথম প্রচেষ্টায় ৮৮.৭৭ মিটার সাফ করেছেন।

নীরজ ছাড়াও, ডিপি মনুও বিশ্ব অ্যাথলেটিক্স চ্যাম্পিয়নশিপের জন্য যোগ্যতা অর্জন করেছেন। তিনটি প্রচেষ্টায় তার সেরা স্কোর ছিল ৮১.৩১ মিটার, যা তিনি তার দ্বিতীয় প্রচেষ্টায় অর্জন করেছিলেন। তিনি প্রথম প্রচেষ্টায় ৭৮.১০ মিটার এবং তৃতীয় প্রচেষ্টায় ৭২.৪০ দূরত্ব অর্জন করেছিলেন ডিপি মনু। অ্যাথলেটিক্সে বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করতে, কমপক্ষে ৮৩ মিটারের একটি জ্যাভলিন থ্রো প্রয়োজন ছিল। নীরজ চোপড়া তাঁর প্রথম প্রচেষ্টায় ৮৩ মিটারের বেশি দূরত্ব নিক্ষেপ করে ফাইনালের জায়গা পাকা করে নেন। নীরজ চোপড়া ছাড়া কোনও অ্যাথলেটই প্রথম প্রচেষ্টায় ৮৩ মিটার দূর ছুড়তে পারেননি।

এই মরশুমে এটাই নীরজ চোপড়ার সেরা স্কোর। চোট থেকে ফিরে আসার পর থেকে তিনি লুসান ডায়মন্ড লিগে ফর্মের বাইরে ছিলেন, কিন্তু এই প্রতিযোগিতায় তিনি তাঁর প্রথম থ্রোতে দুর্দান্ত দূরত্ব নিক্ষেপ করতে সক্ষম হয়েছেন। নিক্ষেপের ভিত্তিতে, তিনি চ্যাম্পিয়নশিপের ফাইনাল এবং অলিম্পিক্সে জায়গা পাকা করে নিয়েছেন। অ্যাথলেটিকস বিশ্ব চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে মোট ২৭ জন ক্রীড়াবিদ অংশগ্রহণ করেছিল। এর মধ্যে ১২ জন ক্রীড়াবিদ ফাইনালে উঠেছেন। নীরজ চোপড়াই প্রথম অ্যাথলিট যিনি ফাইনালে জায়গা করে নেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

লোকসভা ভোটে বাংলায় BJP-র ফল নিয়ে 'বিস্ফোরণ' নড্ডার, অঙ্ক মিলল না শাহের সঙ্গে! গ্রহের অশুভ প্রভাব থেকে মুক্তি পেতে শনি জয়ন্তীতে রাশি অনুসারে করুন এইগুলি দান জয় নিয়ে নিশ্চিত NDA? মোদীর শপথের জন্য এবার ভাঙবে প্রথা! ১ মাস আগেই ঠিক হয় সবকিছু কৃতজ্ঞ.. টানা দ্বিতীয় বার T20-তে ICC-র বর্ষসেরা প্লেয়ার হয়ে উচ্ছ্বসিত সূর্য জয়ার পর, ঐশ্বর্যকে ‘অপমান’ অমিতাভের? নেটপাড়া খচে লাল, বউমার সাথে কী করল বিগ বি পর্নস্টারকে ঘুষকাণ্ডে কোণঠাসা ট্রাম্প নিজেকে তুলনা করলেন মাদার টেরিজার সঙ্গে! আজ কাদের প্রেমের সম্পর্কের অবনতি হতে পারে? দেখে নিন কী বলছে আজকের প্রেম রাশিফল T20 WC: ভারত-পাক ম্যাচে জঙ্গি হামলার হুমকি, বাড়ানো হচ্ছে নিরাপত্তা ব্যবস্থা সেনসেক্সে 'ধসের' পর শেয়ার বাজার নিয়ে বড় দাবি শাহের, বললেন- '১২০০-১৩০০ পয়েন্ট…' '...বিশ্বে কেউ গান্ধীকে চিনত না', কংগ্রেসকে তোপ দাগতে গিয়ে বিস্ফোরক দাবি মোদীর

Latest IPL News

দিল্লির কোটলা ছিল বোলারদের বধ্যভূমি, IPL-এ ব্যাটাররা সমস্যায় পড়েছেন মুল্লানপুরে আমি তোমার কিছু হতে দেব না- ২১ সেকেন্ডের কথায় ভক্তের অপারেশনের দায়িত্ব নিলেন মাহি কোহলির দিকে সমালোচনার আঙুল তোলায় প্রাণনাশের হুমকি পেয়েছিলেন প্রাক্তন কিউয়ি তারকা বুর্জ খলিফাতে ভেসে উঠল KKRও কিং খানের ছবি! নাইটদের জয়কে সেলিব্রেট করল দুবাই ভারতের নতুন কোচ নিয়োগ পিছিয়ে যেতে পারে? রিপোর্টে উঠেছে কারণ, জড়িয়ে গৌতির নাম ১০ বছর পর ট্রফি জয় কেকেআরের, গর্বিত শাহরুখ লিখলেন, 'তোমাদের সবাইকে ভালোবাসি' ভারতীয় দলে ঋষভ পন্তের নাম দেখে কেমন প্রতিক্রিয়া ছিল, উত্তর দিলেন পন্টিং T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.