বাংলা নিউজ > ময়দান > অদূরদর্শী আর বোকার মতো সিদ্ধান্ত- রাহানেকে সহ-অধিনায়ক করা নিয়ে জোর বিতর্ক নেটপাড়ায়

অদূরদর্শী আর বোকার মতো সিদ্ধান্ত- রাহানেকে সহ-অধিনায়ক করা নিয়ে জোর বিতর্ক নেটপাড়ায়

অজিঙ্কা রাহানে।

দুম করে উইন্ডিজের বিরুদ্ধে তাঁকে দলের সহ-অধিনায়ক নির্বাচিত করা নিয়ে ক্রিকেট মহলের সকলেই একটু অবাকই হয়েছেন। তবে সোশ্যাল মিডিয়াতে এই সিদ্ধান্তের প্রেক্ষিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে আসন্ন টেস্ট এবং ওয়ানডে সিরিজের জন্য শুক্রবার স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই-এর নির্বাচকেরা। ১২ জুলাই থেকে শুরু হবে টেস্ট সিরিজ। ডমিনিকায় উইন্ডসর পার্কে প্রথম টেস্টটি হবে এবং দ্বিতীয় টেস্টটি ত্রিনিদাদের কুইন্স পার্ক ওভালে খেলা হবে। আর ওডিআই সিরিজের প্রথম ম্যাচ হবে বার্বাডোসের কেনসিংটন ওভালে।

খারাপ পারফরম্যান্সের কারণে উইন্ডিজের বিরুদ্ধে টেস্ট সিরিজে বাদ দেওয়া হয়েছে চেতেশ্বর পূজারাকে। এবং যশস্বী জয়সওয়াল তাঁর বদলে দলে ঢুকেছে। তবে আরও আশ্চর্যের বিষয় হল অজিঙ্কা রাহানেকে দলের সহ-অধিনায়ক হিসেবে নতুন করে দায়িত্ব তুলে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: অনুশীলনে নাক ভেঙেছিল উইন্ডিজ তারকা লেগ-স্পিনারের,শেষ পর্যন্ত করতে হল অস্ত্রোপচার

ঘরোয়া ক্রিকেট এবং ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ভালো পারফরম্যান্স করার পর রাহানে প্রায় ১৮ মাস পরে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের হাত ধরে ভারতীয় দলে প্রত্যাবর্তন করেছিলেন। এবং তিনি এই সুযোগের সদ্ব্যবহারও করেন। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের প্রথম ইনিংসে ৮৯ রান করেছিলেন রাহানে। আর দ্বিতীয় ইনিংসে ৪৬ রান করেছিলেন তিনি। যেটা ভারতীয় ব্যাটারদের মধ্যে সর্বোচ্চ রান ছিল।

তবে দুম করে উইন্ডিজের বিরুদ্ধে তাঁকে দলের সহ-অধিনায়ক নির্বাচিত করা নিয়ে ক্রিকেট মহলের সকলেই একটু অবাকই হয়েছেন। তবে সোশ্যাল মিডিয়াতে এই সিদ্ধান্তের প্রেক্ষিতে মিশ্র প্রতিক্রিয়া দেখা গিয়েছে। একটি অংশ রাহানের সমর্থনে সরব। এমন কী তারা রোহিতের পরবর্তী অধিনায়ক হিসেবে রাহানেকেই যোগ্য বলে দাবি করছে। অন্য দিকে এই সিদ্ধান্তের বিরুদ্ধে তীব্র সমালোচনাও চলছে। এই সিদ্ধান্তকে অদূরদর্শী এবং বোকা বোকা বলে দাবি করা হচ্ছে।

এ দিকে ভারতীয় ক্রিকেট মহল আবার দলে তরুণদের বেশি করে সুযোগ দেওয়ার দাবি তুলেছে। পাশাপাশি রোহিতের উত্তরসূরি তৈরি না করার জন্য ম্যানেজমেন্টকে তীব্র ভাবে সমালোচনা করে চলেছে।

আর পড়ুন: উইন্ডিজ সফরের দল থেকে বাদ পড়ে, এবার দলীপ ট্রফিতে খেলার সিদ্ধান্ত পূজারার, খেলবেন সূর্যও- রিপোর্ট

টেস্ট স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, যশস্বী জয়সওয়াল, অজিঙ্কা রাহানে (সহ অধিনায়ক), কেএস ভরত (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাদেজা, শার্দুল ঠাকুর, অক্ষর প্যাটেল মহম্মদ সিরাজ, মুকেশ কুমার, জয়দেব উনাদকাট, নবদীপ সাইনি।

ওডিআই স্কোয়াড: রোহিত শর্মা (ক্যাপ্টেন), শুভমন গিল, রুতুরাজ গায়কোয়াড়, বিরাট কোহলি, সূর্য কুমার যাদব, সঞ্জু স্যামসন (উইকেটরক্ষক), ইশান কিষাণ (উইকেটরক্ষক), হার্দিক পান্ডিয়া (সহ অধিনায়ক), শার্দুল ঠাকুর, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্যাটেল, যুজবেন্দ্র চাহাল, কুলদীপ যাদব, জয়দেব উনাদকাট, মহম্মদ সিরাজ, উমরান মালিক, মুকেশ কুমার।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীনের মধ্যে ১৫ জুন লাকি কারা? রইল আজ শনিবারের রাশিফল 1 ওভার শেষে Uganda-র স্কোর 1/2 সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ লাকি কারা? ১৫ জুনের রাশিফল দেখে নিন 17 ওভার শেষে South Africa-র স্কোর 95/4 মেষ, বৃষ, মিথুন, কর্কটের ভাগ্যে আজ কী রয়েছে? কারা লাকি? রইল ১৫ জুন ২০২৪র রাশিফল একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ‘তিনি যে-সে ব্যক্তি নন…',ইয়েদুরাপ্পাকে যৌন হেনস্থা কেস-এ রক্ষাকবচ দিয়ে বলল কোর্ট বিশ্বকাপ থেকে ছিটকে গেল পাকিস্তান, ‘মাঠে না নেমেই’ সুপার এইটে USA- পয়েন্ট তালিকা ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা মা দীপিকা নন, হবু বাবা রণবীর বলছেন, 'সন্তান আসার আগে ১৫ কেজি ওজন বাড়াতে চাই'!

T20 WC 2024

একেই ভিজে আউটফিল্ড, তার উপর মাঠেই হাত ধুচ্ছেন স্টাফরা, অবিবেচনা নাকি চক্রান্ত? ভেস্তে গেল USA vs IRE ম্যাচ, বাবর আজমদের চোখের জলে ভাসিয়ে সুপার এইটে আমেরিকা কারা কত নম্বরে থেকে সুপার এইটে উঠবে, ঠিক করা আছে আগেই, ভারতের প্রতিপক্ষ কারা? T20 WC 2024-এর ম্যাচ খেলে হোটেলে ফিরেই কাজে বসতে হয়- সহজ নয় সৌরভের কর্মজীবন বাবরদের দুশ্চিন্তা বাড়িয়ে ফ্লোরিডার আহবহাওয়ার আপডেট দিলেন সূর্যকুমার যাদব দলের সাফল্যের জন্য ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটকে কৃতিত্ব দিলেন আফগান অধিনায়ক রশিদ খান হরভজনের গলায় আমিরের প্রশংসা! ভাইরাল হল ভাজ্জির ‘ফিক্সার কো সিক্সার’ পোস্ট ফিল সল্ট কেন ৬১ নম্বর জার্সি পরেন? কারণ জানলে গালাগাল দেবেন ম্যান ইউ সমর্থকরা নাসাউ কাউন্টি ক্রিকেট স্টেডিয়ামের পিচে খেলা সহজ ছিল না: রোহিতের স্বীকারোক্তি ১০-১৫ রান কম করেছি:- ভারতের বিরুদ্ধে ম্যাচ হেরে স্বীকারোক্তি অ্যারন জোন্সের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.