বাংলা নিউজ > ময়দান > '৩ ম্যাচ পরেই ধোনি বলেছিল আমি বিশ্বকাপ দলে থাকব', মিলে গেছিল মাহির ভবিষ্যদ্বাণী
মহেন্দ্র সিং ধোনি (ছবি-রয়টার্স) (REUTERS)

'৩ ম্যাচ পরেই ধোনি বলেছিল আমি বিশ্বকাপ দলে থাকব', মিলে গেছিল মাহির ভবিষ্যদ্বাণী

  • ২০১৬ সালে আরেকজন প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার এমএস ধোনির নেতৃত্বে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি হলেন হার্দিক পান্ডিয়া। যিনি কিছু সময়ের জন্য ভারতীয় দলের বাইরে ছিলেন। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তন করে, আবারও নিজেকে প্রমাণ করেছেন হার্দিক। 

এমএস ধোনি ভারতীয় ক্রিকেটকে তার বর্তমান সুপারস্টার দেওয়ার জন্য পরিচিত। বিরাট কোহলি, রোহিত শর্মা, রবীন্দ্র জাদেজা, জসপ্রীত বুমরাহ, আর অশ্বিনের মতো তারকা খেলোয়াড়রা ধোনির নেতৃত্বে ভারতের হয়ে অভিষেক করেছেন। এই খেলোয়াড়রা পরবর্তীতে দারুণ কিছু অর্জন করেছেন এবং ভারতীয় ক্রিকেটকে অভূতপূর্ব উচ্চতায় নিয়ে গিয়েছেন। কোহলি এবং রোহিত বিশ্ব ক্রিকেটের সেরা দুই ব্যাটসম্যান, যেখানে অশ্বিন সেরা টেস্ট স্পিনার। জাদেজা বিশ্বের অন্যতম সেরা অলরাউন্ডার।

২০১৬ সালে আরেকজন প্রতিশ্রুতিশীল অলরাউন্ডার এমএস ধোনির নেতৃত্বে আত্মপ্রকাশ করেছিলেন। তিনি হলেন হার্দিক পান্ডিয়া। যিনি কিছু সময়ের জন্য ভারতীয় দলের বাইরে ছিলেন। ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে প্রত্যাবর্তন করে, আবারও নিজেকে প্রমাণ করেছেন হার্দিক। তিনি শুধু ব্যাট ও বল দিয়েই পারফর্ম করেননি, অধিনায়ক হিসেবে গুজরাট টাইটানসকে আইপিএলে চ্যাম্পিয়ন করেছেন। ভারতের হয়ে অভিষেকের কথা স্মরণ করে হার্দিক বলেছিলেন যে এমএস ধোনির কাছ থেকে তিনি যে সমর্থন পেয়েছিলেন তা অতুলনীয়।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে বোলিং করার সময় হার্দিক পান্ডিয়া তার প্রথম ওভারে ২১ রান দিয়েছিলেন। অন্য কোনও অধিনায়ক হলে তরুণ খেলোয়াড়কে আরেকটি ওভার দিতেন না। কিন্তু ধোনি তাকে আরও বোলিং করিয়েছিলেন। আর হার্দিক পরে ফর্মে ফিরে ৩৭ রানে দুই উইকেট নিয়েছিলেন। হার্দিক এসজি স্পোর্টসকে বলেছেন যে তিনি এমএস ধোনির কাছ থেকে অনেক সমর্থন পেয়েছেন এবং ফলস্বরূপ তিনি আজ এখানে আছেন। হার্দিক বলেন, ‘আমি যখন ভারতীয় দলে যোগ দিয়েছিলাম তখন সুরেশ রায়না, হরভজন সিং, যুবরাজ সিং, এমএস ধোনি, বিরাট কোহলি, আশিস নেহরার মতো কিংবদন্তিরা দলে ছিলেন। সেখানে সুযোগ পাওয়াটা আমার জন্য অনেক বড় ব্যাপার ছিল। সেই ম্যাচে আমার প্রথম ওভারে ২১ রান যায়। আমি মনে করি আমিই প্রথম ক্রিকেটার যে তার প্রথম ওভারে ২১ রান দিয়েছি। আমি ভেবেছিলাম এটা আমার শেষ ওভার হতে পারে কিন্তু মাহি ভাই আমাকে আবার সুযোগ দিলেন এবং আমি দুই উইকেট পেলাম।’

তিনটি ম্যাচে হার্দিক ব্যাট করার সুযোগ না পেলেও তিনটি উইকেট নিয়েছিলেন। হার্দিকের প্রতি এতটাই মুগ্ধ হয়েছিলেন ধোনি যে তিনি ভারতের বিশ্বকাপ দলে অলরাউন্ডার হিসেবে তার আগমনের ভবিষ্যদ্বাণী করেছিলেন। যেটি কয়েক মাস দূরে ছিল। হার্দিক স্মরণ করে বলেন, ‘আমার আন্তর্জাতিক ক্যারিয়ারের তৃতীয় খেলার ঠিক পরে মাহি ভাই আমাকে বলেছিলেন যে আমি বিশ্বকাপের দলে থাকব। আমি যখন দলে আসি তখন আমার কাছে স্বপ্ন পূরণের মতো ছিল।’

বন্ধ করুন