বাংলা নিউজ > ময়দান > দীর্ঘ অপেক্ষার অবসান হলেও হতাশ রাহুল, ভারতের জার্সিতে অভিষেক করে ব্যর্থ ত্রিপাঠী

দীর্ঘ অপেক্ষার অবসান হলেও হতাশ রাহুল, ভারতের জার্সিতে অভিষেক করে ব্যর্থ ত্রিপাঠী

অভিষেক ম্যাচে দুরন্ত ক্যাচ নিলেন রাহুল ত্রিপাঠী (ছবি-এএনআই) 

রাহুল ত্রিপাঠীর অপেক্ষার মুহূর্ত শেষ হল। সব মিলিয়ে দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সুযোগ পেয়েছেন রাহুল ত্রিপাঠী। দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোটপ্রাপ্ত সঞ্জু স্যামসনের জায়গায় তাঁকে দলে নেওয়া হয়েছে। 

রাহুল ত্রিপাঠীর অপেক্ষার মুহূর্ত শেষ হল। সব মিলিয়ে দেশের হয়ে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেকের সুযোগ পেয়েছেন রাহুল ত্রিপাঠী। ভারত বনাম শ্রীলঙ্কা-র দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে চোটপ্রাপ্ত সঞ্জু স্যামসনের জায়গায় তাঁকে দলে নেওয়া হয়েছে। ভারতীয় দলে অন্তর্ভুক্ত হওয়ার সঙ্গে সঙ্গে রাহুলের নামের সঙ্গে একটি বিশেষ কৃতিত্বও যোগ হয়েছে। প্রকৃতপক্ষে, তিনি রাহুল দ্রাবিড় এবং সচিন তেন্ডুলকরের পরে তৃতীয় সবচেয়ে বয়স্ক খেলোয়াড় হয়ে মেন ইন ব্লুজের হয়ে টি-টোয়েন্টি আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক করেছেন। রাহুলের বয়স বর্তমানে ৩১ বছর ৩০৯ দিন।

আরও পড়ুন… ICC Player of the Month: তালিকায় নেই কোনও ভারতীয় তারকা, দেখুন কারা এগিয়ে রয়েছেন

ভারত বনাম শ্রীলঙ্কার মধ্যে চলতি তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের দ্বিতীয় ম্যাচটি পুনেতে অনুষ্ঠিত হচ্ছে। উত্তেজনাপূর্ণ এই ম্যাচে টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নিয়েছেন ভারতীয় অধিনায়ক হার্দিক পান্ডিয়া। দলে করেছিলেন দুটি বড় পরিবর্তন। স্যামসনের জায়গায় দলে এসেছেন রাহুল ত্রিপাঠী। অভিষেকের সুযোগ পেলেন রাহুল ত্রিপাঠি। একইসঙ্গে হার্ষাল প্যাটেলের জায়গায় দলে ফিরেছেন তরুণ ফাস্ট বোলার আর্শদীপ সিং, যিনি শেষ ম্যাচে বেশ দামি প্রমাণিত হয়েছিলেন।

আরও পড়ুন… ইংল্যান্ডের অনূর্ধ্ব-১৯ মহিলা ক্রিকেটারদের ছবিতে কুরুচিপূর্ণ মন্তব্য ঘিরে বিতর্ক

৩১ বছর বয়সী রাহুল ত্রিপাঠি আইপিএলের ইতিহাসে আনক্যাপড খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ রান সংগ্রাহক। তিনি এখন পর্যন্ত মোট ১৭৯৮ রান করেছেন। আইপিএল ২০২২-এ, রাহুল সানরাইজার্স হায়দরাবাদের হয়ে ১৪ ম্যাচে ৪১৩ রান করেছিলেন। এই সময়ে তাঁর স্ট্রাইক রেট ছিল ১৫৮.২৪।

টিম ইন্ডিয়ার টি-টোয়েন্টি দলে যোগ দেওয়ার পরে পিটিআই-এর সঙ্গে কথা বলতে গিয়ে রাহুল বলেছিলেন, ‘এটি আমার জন্য একটি বড় সুযোগ। এটি একটি স্বপ্ন পূরণের মতো। আমি এটিকে সমর্থন করি। আমি খুশি যে নির্বাচকরা আমার প্রতি আস্থা রেখেছেন। আমার পরিশ্রমের ফল পেয়েছি। আমি যদি খেলার সুযোগ পাই, আমি আমার সেরাটা দেওয়ার চেষ্টা করব।’

তেমনটাই করেছেন তিনি। রাহুল এদিন দুরন্ত ফিল্ডিং করলেন। নিশাঙ্কার ক্যাচ ধরেন তিনি। তবে ব্যাট হাতে সফল হতে পারলেন না। তিন নম্বরে মাঠে নেমে পাঁচ বলে পাঁচ রান করে আউট হয়ে গেলেন তিনি। এর ফলে অভিষেক ম্য়াচটা তার জন্য খুব একটা সুখের হল না।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

বন্ধ করুন