বাংলা নিউজ > ময়দান > অ্যান্ডারসনদের দাপুটে বোলিংয়ে ২য় টেস্টের প্রথম দিনে অ্যাডভান্টেজ ইংল্যান্ড

অ্যান্ডারসনদের দাপুটে বোলিংয়ে ২য় টেস্টের প্রথম দিনে অ্যাডভান্টেজ ইংল্যান্ড

অ্যান্ডারসন, ব্রডের দাপুটে বোলিংয়ে এগিয়ে ইংল্যান্ড

দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকা নেমেছিল ১-০ ফলে এগিয়ে থেকেই। সাথে ছিল অফুরন্ত আত্মবিশ্বাস। তবে ম্যাঞ্চেস্টারে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে কার্যত ধরাশায়ী হয়ে পড়ল প্রোটিয়া ব্যাটাররা। সেই ব্রড-অ্যান্ডারসন জুটির আগুনে বোলিংয়ের ফলে প্রথম দিনের শেষে ব্যাকফুটে প্রোটিয়ারা।

শুভব্রত মুখার্জি: সিরিজের প্রথম টেস্টে ইংল্যান্ডের 'ব্যাজবল' ঘরানার ক্রিকেটকে কার্যত চূর্ণ করে জিতেছিল দক্ষিণ আফ্রিকা। ফলে দ্বিতীয় টেস্টে দক্ষিণ আফ্রিকা নেমেছিল ১-০ ফলে এগিয়ে থেকেই। সাথে ছিল অফুরন্ত আত্মবিশ্বাস। তবে ম্যাঞ্চেস্টারে দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে কার্যত ধরাশায়ী হয়ে পড়ল প্রোটিয়া ব্যাটাররা। সেই ব্রড-অ্যান্ডারসন জুটির আগুনে বোলিংয়ের ফলে প্রথম দিনের শেষে ব্যাকফুটে প্রোটিয়ারা।

আরও পড়ুন… বিরাট দাদার রাগকে ভয় পাই, অকপট ঋষভ পন্ত

এদিন প্রথমে ব্যাট করতে নেমেই চাপে পড়ে যায় ডিন এলগাররা। আগের ম্যাচের নায়ক দুই ওপেনার ডিন এলগার এবং এল সারাউই খুব অল্প রানেই আউট হয়ে যান। এলগার করেন মাত্র ১২ রান আর সারাউই আউট হন ৩ রান করে। এরপর কিগান পিটারসেন এবং এইডেন মার্করাম কিছুটা প্রতিরোধের চেষ্টা করলেও সফল হননি। কিগান ২১, মার্করাম ১৪, ডুসেন ১৬ এবং ভেরেইনে ২১ রান করে প্যাভিলিয়নে ফেরার পর একটা সময় স্কোর ছিল ৬ উইকেটে ৯২রান। সেখান থেকে কাগিসো রাবাদার ৩৬ রানে ভর করে শেষ পর্যন্ত ১৫১ রানে পৌঁছাতে সক্ষম হয় প্রোটিয়ারা। ব্রড এবং অ্যান্ডারসন দুজনেই তিনটি করে উইকেট পেয়েছেন।

আরও পড়ুন… নেটে হিটম্যানের ছক্কার ঝড়ে উড়ে গেলেন জাদেজা-অশ্বিন, পাকিস্তানকে হুঁশিয়ারি?

রান তাড়া করতে নেমে চাপে পড়ে যায় ইংল্যান্ড। দলীয় পাঁচ রানের মাথায় ব্যক্তিগত চার রান করে আউট হন অ্যালেক্স লিস। এরপর অলি পোপ ২৩ রান করে এবং জো রুট ৯ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। তারপরেই ব্যাট হাতে কাউন্টার অ্যাটাক শুরু করেন বেয়ারস্টো। দিনের শেষে ৪৫ বলে ৩৮ রান করে নট আউট রয়েছেন তিনি। তাকে ক্রিজে সঙ্গ দিয়ে ১৭ রানে অপরাজিত রয়েছেন জ্যাক ক্রলি। দিনের শেষে ইংল্যান্ডের স্কোর ৩ উইকেটে ১১১ রান। প্রোটিয়াদের প্রথম ইনিংস স্কোর থেকে মাত্র ৪০ রান দূরে। রাবাদা, এনগিডি ও নরকিয়া তিনজনেই একটি করে উইকেট নিয়েছেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জেলে জোর করে আম, মিষ্টি খাচ্ছেন কেজরি! দাবি করে কোর্টে কী বলল ED? হয়ে ওঠেন সকলের প্রিয় Angry Rantman, কেন নিজের এই নাম রেখেছিলেন অভ্রদীপ নয়া UPI ID-তে মাইগ্রেশন শুরু করল পেটিএম, এতে গ্রাহকদের ওপর পড়বে কী প্রভাব? মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য প্রবল গরম উপেক্ষা করেই ভোটপ্রচার, ভিড়ের চাপে ভেঙে পড়ল দেব-এর মঞ্চ, তারপর? গুজরাটের ম্যাচে স্প্যানিশ অভিনেত্রী আনা দে আরমাসের হামসকলকে দেখে একি হাল শুভমনের সত্যি কি VVPAT থেকে বেরিয়েছিল BJP-র নামে অতিরিক্ত স্লিপ? SC-কে জানাল কমিশন রাজনীতির দাবার বোর্ডে ‘বোড়ে’ হতে চান না, উত্তরবঙ্গ সফর বাতিল করলেন রাজ্যপাল উদয়ন গুহর গতিবিধি 'নিয়ন্ত্রণ' করল কমিশন, নিশীথের আবেদনে সাড়া, 'কত ধানে কত চাল!' ক্রিস্টান স্কুলে গেরুয়া পরে কিছু পড়ুয়ার প্রবেশ ঘিরে ধুন্ধুমার, ভাঙচুর

Latest IPL News

মুস্তাফিজুরকে দেশে ফেরতের নির্দেশ নিয়ে BCB-র আলটপকা মন্তব্য IPL 2024: ছিটকে গেলেন কনওয়ে! বদলি হিসাবে ইংল্যান্ডের ৩৬ বছরের পেসারকে নিল CSK IPL-এ বেঙ্গালুরুতে RCB-র ম্যাচের টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের ভাড়া! ধোনি আমেরিকায় যাবে কিন্তু… মাহিকে নিয়ে মস্করা রোহিতের, জানালেন নতুন শখের কথা 2024 IPL-এও বেটিংয়ের ছায়া, রাজস্থান, মুম্বই থেকে গ্রেফতার চার বুকি কিপিং এবং নেতৃত্বের জন্য ম্যাচের সেরা, নজির গড়ে বোলারদের বাহবা পন্তের জিততে বোলারদের ডাবল হ্যাটট্রিক করতে হত-পিচ নিয়ে অভিযোগ নেই,ব্যাটারদের দুষলেন গিল সব থেকে দামি প্লেয়ার দলের দুর্বলতা হতে পারে না- ঘুরিয়ে স্টার্ককে কটাক্ষ পাঠানের বেঙ্গালুরুতে বিরাটদের খেলা দেখার টিকিটের থেকে সস্তা ভারত-তুরস্কের বিমানের টিকিট DC-র বিরুদ্ধে ৮৯রানে অলআউট হয় GT, IPL-এর সর্বনিম্ন রানের তালিকায় কোথায় জায়গা হল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.