বাংলা নিউজ > ময়দান > Asia Cup 2022: দুই গোলে পিছিয়ে পড়েও, দারুণ লড়াইয়ে মালেশিয়ার সঙ্গে ড্র করল ভারতীয় হকি দল
মালেশিয়ার বিরুদ্ধে ভারতীয় হকি দলের বল দখলের লড়াই। ছবি- টুইটার (@TheHockeyIndia)।

Asia Cup 2022: দুই গোলে পিছিয়ে পড়েও, দারুণ লড়াইয়ে মালেশিয়ার সঙ্গে ড্র করল ভারতীয় হকি দল

  • ভারতীয় দল পেনাল্টি কর্ণার থেকেই তিনটি গোল খায়।

সুপার ৪-র প্রথম ম্যাচে জাপানকে ২-১ ব্যবধানে হারানোর পর মালেশিয়ার বিরুদ্ধে আত্মবিশ্বাসে পরিপূর্ণ ভারতীয় হকি দল টার্ফে নেমেছিল। হাড্ডাহাড্ডি ম্যাচে কঠিন লড়াইয়ের পর শেষমেশ ৩-৩ ড্র করেই সন্তুষ্ট থাকতে হল ভারতীয় পুরুষ দলের হকি তারকাদের।

এ বারের এশিয়া কাপ হকির সুপার ৪-এ ভারত বাদেও জাপান, মালেশিয়া ও দক্ষিণ কোরিয়ার মধ্যে লড়াই হচ্ছে। এই চারটি দলগুলির মধ্যে দুইটি দল খেলবে ফাইনালে। ম্যাচের শুরুটা দারুণভাবে করে মালেশিয়া। পরের পর পেনাল্টি কর্ণার নিয়ে চাপে ফেলে দেয় ভারতকে। শেষমেশ পেনাল্টি কর্ণার থেকেই প্রথম গোলটি পায় মালেশিয়া। রাজি রহিম গোল করেন। ভারত সঙ্গে সঙ্গেই আক্রমণে গিয়ে গোল শোধ করার চেষ্টা করলেও লাভ হয়নি। প্রথম কোয়ার্টার মালেশিয়ার পক্ষেই ১-০ শেষ হয়। 

আরও পড়ুন:- Asia Cup Hockey 2022: সুপার-৪ পর্যায়ের প্রথম ম্যাচেই জাপানকে হারাল ভারত

দ্বিতীয় কোয়ার্টারে ভারত তুলনামূলক ভাল খেললও ফের একবার রহিম পেনাল্টি কর্ণার থেকে গোল করে মালেশিয়াকে ২-০ এগিয়ে দেন। গোলরক্ষক সূর্য কারেকর একটি দারুণ সেভ করেন। তৃতীয় কোয়ার্টারে গোলকিপার বদল করে ভারত। সূর্যের বদলে মাঠে আসেন পঙ্কজ কুমার রজক। মালেশিয়াই তৃতীয় কোয়ার্টরে বেশি ভাল খেললেও বিষ্ণুকান্ত সিং ভারতের হয়ে এই কোয়ার্টারে ব্যবধান কমান। পঙ্কজ বেশ কয়েকটি ভাল সেভ করেন।

আরও পড়ুন:- Asia Cup 22: ১৬ গোলে ইন্দোনেশিয়াকে পর্যুদস্ত করে এশিয়া কাপ হকির সুপার ৪-এ ভারত

চতুর্থ কোয়ার্টারে ভারত একেবারে আগ্রাসী ছন্দে খেলতে শুরু। গোল করার দুইটি বড় সুযোগও একটুর জন্য হাতছাড়া হয়। তবে শেষমেশ এসভি সুনীল ভারতকে ম্যাচে সমতায় ফেরান। নিলম সঞ্জীবের গোলে দুরন্তভাবে লিডও নিয়ে নেয় ভারত। তবে আরেকটি পেনাল্টি কর্ণার থেকে গোল দিয়ে নিজের হ্যাটট্রিক সম্পূর্ণ করে মালেশিয়াকে সমতায় ফেরান রহিম। ম্যাচে আর কোনও গোল হয়নি। ৩-৩ ব্যবধানেই শেষ হয় ম্যাচ।

বন্ধ করুন