বাংলা নিউজ > ময়দান > Asia Cup Hockey 2022: সুপার-৪ পর্যায়ের প্রথম ম্যাচেই জাপানকে হারাল ভারত

Asia Cup Hockey 2022: সুপার-৪ পর্যায়ের প্রথম ম্যাচেই জাপানকে হারাল ভারত

জাপানকে হারাল ভারত। ছবি- হকি ইন্ডিয়া।

জাপানের কাছে হেরেই সুপার-৪'এ যাওয়া অনিশ্চিত হয়ে দাঁড়িয়েছিল ভারতের। এবার সেই জাপানকে হারিয়েই মধুর প্রতিশোধ নিল ভারতীয় হকি দল।

শুভব্রত মুখার্জি

চলতি এশিয়া কাপ হকির সুপার-৪ পর্যায়ে ভারত আদৌ পৌঁছাবে কিনা সেই বিষয়ে যথেষ্ট সন্দেহ ছিল। তবে সর্দার সিংয়ের ছেলেরা পুলে তাদের শেষ ম্যাচে ইন্দোনেশিয়াকে পর্যুদস্ত করে শেষ পর্যন্ত পৌঁছে যায় সুপার-৪ পর্যায়ে। আর সেখানে পৌঁছে নিজেদের প্রথম ম্যাচেই যেন মধুর প্রতিশোধ নিল ভারতীয় দল। যে জাপানের কাছে হেরে তাদের সুপার-৪'এ যাওয়া অনিশ্চিত হয়ে গিয়েছিল, তাদেরকে তারা হারিয়ে দিল ২-১ গোলে।

এদিন ম্যাচ শুরুর প্রথমেই পেনাল্টি কর্ণার পেয়ে গিয়েছিল জাপান দল। যদিও সেই সুযোগ তারা কাজে লাগাতে পারেনি। তাদের ড্র্যাগ ফ্লিক গোলের অনেকটাই বাইরে দিয়ে চলে যায়। তবে ম্যাচের ৮ মিনিটের মাথাতেই সবকিছু বদলে যায়। খেলার গতির বিরুদ্ধে গোল পায় ভারতীয় দল। বামদিকের প্রান্ত থেকে জাপানের ডিফেন্স ভেঙে ঢুকে অনবদ্য একটি গোল করে ভারতকে লিড দেন মনজীত।

আরও পড়ুন:- Asia Cup 22: ১৬ গোলে ইন্দোনেশিয়াকে পর্যুদস্ত করে এশিয়া কাপ হকির সুপার ৪-এ ভারত

এরপর থেকেই ম্যাচের ভোল বদলাতে শুরু করে। ভারতের দখলে আর ও বেশি করে বল পজিশন আসা শুরু করে। প্রথম কোয়ার্টারের শেষে ভারত ১-০ গোলে এগিয়ে ছিল।

দ্বিতীয় কোয়ার্টার শুরু হওয়ার কিছুক্ষণের মধ্যে গোল করে ম্যাচে সমতা ফেরায় জাপান। পেনাল্টি কর্ণার পায় জাপান। সেখান থেকে তাদের ড্র্যাগ ফ্লিক আটকে দেন ভারতীয় কিপার। তবে ফিরতি বলে গোল করে যান জাপানের নেওয়া তাকুমা।

আরও পড়ুন:- Asia Cup Hockey: এশিয়া কাপ হকিতে জাপানের কাছে বড় ব্যবধানে হার ভারতের

২৭ মিনিটে মনিন্দর সিংকে গ্রীন কার্ড দেখানো হয়। বিরতিতে যাওয়ার সময় দুই দলের খেলার স্কোর ছিল ১-১। তৃতীয় কোয়ার্টার শুরুর কিছুক্ষণের মধ্যেই গত ম্যাচের অন্যতম নায়ক পবন রাজভর গোল করে ভারতকে লিড এনে দেন। বামপ্রান্ত থেকে উত্তম সিংয়ের অসাধারণ একটি দৌড় এই গোলের রাস্তা তৈরি করে দেয়। সেখান থেকে উত্তম, পবনকে এমন জায়গায় বল পাস করেন যেখানে সে একেবারে 'অরক্ষিত' অবস্থায় দাঁড়িয়ে ছিল। তিনি গোল করতে কোন ভুল করেননি। এরপর একাধিক সুযোগ ম্যাচে তৈরি হলেও আর কোনপক্ষ গোলের মুখ খুলতে পারেনি ফলে ২-১ ফলে ম্যাচ জিতে যায় ভারতীয় দল।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

চুপিসাড়ে বিয়ের পর রায় পরিবারে বধূবরণ! সত্যজিতের নাতির রিসেপশনের প্রথম ছবি শ্রেয়স এবং ইশান কেন্দ্রীয় চুক্তি ফিরে পেতে পারেন, কী ভাবে? জানালেন BCCI-এর কর্তা এবার মহানায়কের তালিমে প্রেমে পড়বেন অনিন্দ্য-রোশনি! প্রকাশ্যে অতি উত্তমের ঝলক প্রাথমিকে নিয়োগ নিয়ে বিরাট নির্দেশ দিল হাইকোর্ট, সার্টিফিকেট যাচাই হবে এবার জুয়ার টাকা পাচার করা হত, পেটিএম ব্যাঙ্কের উপর ৫.৪৯ কোটি টাকা জরিমানা চাপাল সরকার ভালোবেসে শৌনককে বিয়ে ২০১৮-য়! করোনাকালে বিচ্ছেদ, অনুপমকে নিয়ে কী বলল প্রশ্মিতা? মানুষের খাটনির টাকা লুঠ হতে দেব না…ওদের ছাড়বে না মোদী, হুঁশিয়ারি প্রধানমন্ত্রীর ‘অভিনয়ের সঙ্গে রাজনীতি হয় না, ওটা…’ নাম না করেই দেব-মিমিদের ‘ঠুকলেন’শোলাঙ্কি? রাসেলের লড়াইয়েও ফাইনালে হার লিটনদের, প্রথমবার BPL চ্যাম্পিয়ন তামিমের বরিশাল 'রাজনীতির কথা কম হল, গল্প বেশি হল', মোদীর সঙ্গে সাক্ষাতের পরে বললেন মমতা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.