বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: স্লো শুরু করেও দুরন্ত কামব্যাক, চিনকে পিছনে ফেলে পিস্তলে সোনা ভারতের ছেলেদের

Asian Games: স্লো শুরু করেও দুরন্ত কামব্যাক, চিনকে পিছনে ফেলে পিস্তলে সোনা ভারতের ছেলেদের

চিনকে পিছনে ফেলে শুটিংয়ে ফের সোনা জিতল ভারত (ছবি-এক্স)

Shooting Men’s 10m Air Pistol Team gold- একই সঙ্গে এর পর শুটিংয়ে স্বর্ণপদক জিতল ভারত। ভারতীয় শুটার সর্বজ্যোত সিং, শিবা নারওয়াল এবং অর্জুন সিং চিমা পুরুষদের দল ১০ মিটার এয়ার পিস্তলে স্বর্ণপদক জিতেছেন।

এশিয়ান গেমসের পঞ্চম দিনে দারুণ শুরু করেছেন ভারতীয় খেলোয়াড়রা। ভারতীয় উশু খেলোয়াড় রোশিবিনা দেবী রুপোর পদক জিতে দিনের শুরু করেছিলেন। একই সঙ্গে এর পর শুটিংয়ে স্বর্ণপদক জিতল ভারত। ভারতীয় শুটার সর্বজ্যোত সিং, শিবা নারওয়াল এবং অর্জুন সিং চিমা পুরুষদের দল ১০ মিটার এয়ার পিস্তলে স্বর্ণপদক জিতেছেন। ভারতের জন্য এটি দিনের দ্বিতীয় পদক ছিল। এশিয়ান গেমস ২০২৩ এ ভারতীয় খেলোয়াড়রা দুর্দান্ত পারফরম্যান্স চালিয়ে যাচ্ছে। বিশেষ করে ভারতীয় শুটাররা ধারাবাহিকভাবে ভালো পারফর্ম করেছে। ভারত এখন পর্যন্ত শুটিংয়ে ১৩টি পদক জিতেছে। ভারত মোট ২৪টি পদক জিতেছে। এর মধ্যে অর্ধেকের বেশি পদক এসেছে শুটিংয়ে। ভারতীয় শুটাররাও চারটি স্বর্ণপদক জিতেছে, যেখানে ভারত মোট ছয়টি স্বর্ণপদক জিতেছে।

এশিয়ান গেমসের পঞ্চম দিনে, ভারতীয় পুরুষ শুটার দল ১০ মিটার এয়ার পিস্তলে স্বর্ণপদক জিতেছে। সর্বজ্যোত সিং, শিব নারওয়াল এবং অর্জুন সিং চিমার ভারতীয় ত্রয়ী চিনকে এক পয়েন্টে পরাজিত করে মোট ১৭৩৪ এর সঙ্গে সোনা জিতেছে। ভিয়েতনাম ১৭৩০ পয়েন্ট নিয়ে ব্রোঞ্জ পদক জিতেছিল। সর্বজোত (৫৮০) এবং অর্জুন (৫৭৮) যথাক্রমে পঞ্চম এবং আট নম্বর স্থান অর্জন করেন এবং পৃথক ইভেন্টের ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেন। শিব (৫৭৬) ১৪ তম অবস্থানে রয়েছেন।

ভারতীয় পুরুষদের ১০ মিটার এয়ার পিস্তল দল স্বর্ণপদক জিতে ধীর শুরু করে পরে পুনরুদ্ধার করেছিল। সর্বজ্যোত সিং, অর্জুন সিং চিমা এবং শিবা নারওয়ালের ত্রয়ী একসাথে ১৭৩৩ পয়েন্ট নিয়ে দলগত স্বর্ণপদক জিতেছে। তারা চিনকে মাত্র এক পয়েন্টে পরাজিত করে, সর্বজ্যোত এবং নারওয়াল একটি নিখুঁত শটে (১০) শীর্ষস্থান দখল করে। দুর্দান্ত প্রত্যাবর্তনের পরে সেরা আটে শেষ করে ব্যক্তিগত ফাইনালে তাদের জায়গাও সিল করে ফেলেছে সর্বজ্যোত এবং চিমা। সর্বজ্যোত সিং মোট ৫৩০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে ছিলেন, আর চিমা ৫৭৮ পয়েন্ট নিয়ে অষ্টম স্থানে ছিলেন। তবে, নারওয়াল ৫৭৬ পয়েন্ট নিয়ে ১৪ তম স্থানে ছিলেন এবং ফাইনালে উঠতে পারেননি।

এই তিন শুটারের শুরুটা বিশেষ কিছু ছিল না এবং ফাইনালে উঠতে তিনজনেরই আরও ভালো পারফর্ম করতে হবে। খেলোয়াড়দের ব্যক্তিগত স্কোর একত্রিত করে শুটিংয়ে দলের পদক নির্ধারণ করা হয়। এমন পরিস্থিতিতে দলের তেমন অবদান নেই। যে দেশের খেলোয়াড়রা ব্যক্তিগতভাবে ভালো পারফরম্যান্স করে তারাই পদক জিতেছে, কিন্তু ভারতীয় শুটাররা এটা ভুল প্রমাণ করেছে। শুরুতে পিছিয়ে পড়ার পর, শক্তিশালী প্রত্যাবর্তন করেছিল এবং দুই খেলোয়াড় ফাইনালে উঠতে সফল হয়েছিল। তৃতীয় খেলোয়াড় ফাইনাল মিস করেন, কিন্তু শেষ পর্যন্ত একটি দুর্দান্ত শট অর্জন করেন এবং দেশকে স্বর্ণপদক জিততে সাহায্য করার ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখেন।

নিয়ম অনুযায়ী, একটি দেশের মাত্র দুজন খেলোয়াড় ফাইনালে উঠতে পারবেন। এমন পরিস্থিতিতে, শীর্ষ খেলোয়াড়দের মধ্যে শিবা থাকলেও তিনি ফাইনালে উঠতে পারতেন না, কারণ অন্য দুই ভারতীয় খেলোয়াড়ের পারফরম্যান্স তার চেয়ে ভালো ছিল। ভারতীয় খেলোয়াড়রা শক্তিশালী প্রত্যাবর্তন করেন সর্বজ্যোত এবং নারওয়ালের ধীরগতির শুরুর পরে, প্রতিযোগিতার অর্ধেক সময়ে ভারত দলে ষষ্ঠ বা সপ্তম স্থানে ছিল। কিন্তু যোগ্যতা শেষ হওয়ার সাথে সাথে ভারতীয়রা আরও ভালো পারফর্ম করেছেন। শীঘ্রই টিম ইন্ডিয়া রুপোর পদক জেতার অবস্থানে ছিল এবং দুই খেলোয়াড় ব্যক্তিগত ইভেন্টে ফাইনালে পৌঁছেছিল। সিং ৯৫ এর দুটি শট দিয়ে শুরু করেছিলেন কিন্তু ৯৭, ৯৮, ৯৭ এবং ৯৮ এর স্কোর দিয়ে তা অনুসরণ করেছিলেন।

চিন উজবেকিস্তানকে পিছনে ফেলে সোনার দৌড়ে এগিয়ে ছিল। সোনা জেতার জন্য ভারতের ১০ স্কোর প্রয়োজন এবং দুই ভারতীয় শুটার ১০ স্কোর অর্জন করেছিল। ভারতকে চিনের উপরে এক পয়েন্টে এগিয়ে দিয়েছে। পুরুষদের 10 মিটার এয়ার পিস্তল এমন একটি ইভেন্ট যেখানে ভারত গত এশিয়ান গেমসে উজ্জ্বল হয়েছিল, ১৬ বছর বয়সি সৌরভ চৌধুরী এবং অভিষেক বর্মা ভারতের হয়ে ঐতিহাসিক পদক জিতেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

অনুপমের ৩য়, প্রশ্মিতার ২য়! হবু দম্পতি বিয়েতে পরবেন কি? কোথায় হচ্ছে অনুষ্ঠান? ‘গগনযান’-এ কোন ৪ মহাকাশচারী যাচ্ছেন? পরিচয় সামনে আনল ISRO, আগামী সপ্তাহে প্রকাশিত হতে পারে বিজেপি প্রথম প্রার্থী তালিকা, চলছে সমীক্ষা বিশেষ পোশাক পরা বারণ ২০২৫-র মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকে? টুকলির বহরে হতে পারে নিয়ম ‘দেব - দেবী’ দেখে ভোট দেবেন না, রাজ্যবাসীকে পরামর্শ দিলীপ ঘোষের Eye Care Tips: এই একটি জিনিস আপনার চোখের জন্য খুবই উপকারি ইতিহাস গড়লেন তনুষ-তুষার, রঞ্জিতে এই প্রথম ১০ ও ১১ নম্বর ব্যাটারের শতরান তৃণমূলকে ভোট না দিলে হাত কেটে নেব, প্রকাশ্যে হুমকি অনুব্রত ঘনিষ্ঠ নেতার এথনিক আউটফিটে নো মেকআপ লুকে আলিয়া, কীসের জন্য তৈরি হচ্ছেন নায়িকা তেজস্বী যাদবের কনভয় পথ দুর্ঘটনার কবলে, মৃত ১, আহত ৬ পুলিশকর্মী–সহ ১০

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.