বাংলা নিউজ > ময়দান > এশিয়ান গেমস ২০২৩ > Asian Games: দলগত নয়, এবার এশিয়াডে তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন জ্যোতি

Asian Games: দলগত নয়, এবার এশিয়াডে তিরন্দাজির ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন জ্যোতি

জ্যোতি সুরেখা ভেন্নাম। পিটিআই  (PTI)

দলগত ইভেন্টে সোনা আগেই জিতেছেন। এবার ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন জ্যোতি সুরেখা ভেন্নাম।

দিনের শুরুটা বেশ ভালো ভাবেই করলেন ভারতীয় তিরন্দাজিরা। এদিকে যখন অদিতি স্বামী মহিলাদের ব্যক্তিগত কমপাউন্ডে ব্রোঞ্জ জিতলেন। ঠিক তখনই অন্যদিকে একই ইভেন্টে সোনা জিতলেন আরও এক ভারতীয় তিরন্দাজ জ্যোতি সুরেখা। ফাইনালে টানটান উত্তেজনার ম্যাচে কোরিয়ার চিয়েউনকে হারাতে সক্ষম হলেন তিনি।

ফাইনালে তিনি যে বেশ বড় ব্যবধানে জিততে পেরেছেন, এমনটা একেবারেই নয়। ম্যাচের ফলাফল জ্যোতি ১৪৮ এবং চিয়েউন ১৪৫। এর থেকেই স্পষ্ট হয়েছে, এদিন টানটান উত্তেজনার মধ্যে এই ম্যাচ হয়। প্রথম রাউন্ড থেকেই দাপট দেখাতে থাকেন দুই ফাইনালিস্ট। যদিও পাঁচটি রাউন্ডের মধ্যে পাঁচটিতেই জিতেছেন ভারতীয় এই তিরন্দাজ।

প্রথম রাউন্ডে ভারত জেতে ২৯-৩০ ব্যবধানে। দ্বিতীয় রাউন্ডের ফলাফল ভারত ৫৯ এবং কোরিয়া ৫৮। তৃতীয় রাউন্ডের ফলাফল ৮৯-৮৭। চতুর্থ রাউন্ডে ১১৯-১১৬। এবং পঞ্চম এবং শেষ রাউন্ডে ভারতের ফল ১৪৯। স্বাভাবিক ভাবেই এটা স্পষ্ট হয়েছে, প্রত্যেকটি রাউন্ডে ভারত জিতলেও তার ব্যবধান ছিল খুবই কম। আর সেটাই স্বাভাবিক। সোনার লড়াইয়ে যে বিপক্ষ মোটেই ছেড়ে দেবে না তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু ভারতীয় এই তিরন্দাজি শেষ পর্যন্ত লড়াই করে যান। যাতে এই ম্যাচ সহজেই জেতা যায়। মাঝে মধ্যেই বেগ পেতে হয়েছে। কিন্তু তিনি নিজের লক্ষ্যে স্থির ছিলেন। আর তাই ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতে নিলেন তিনি।

এই নিয়ে এবারের এশিয়াডে তিনটি সোনা জ্যোতির। তিনি মিক্সড ইভেন্টেও সোনা জিতেছেন। সেই সঙ্গে মহিলাদের দলগত ইভেন্টেও সোনা জিতেছেন। এবার তিনি মহিলাদের ব্যক্তিগত ইভেন্টে সোনা জিতলেন। সেদিক থেকে দেখতে গেলে এই নিয়ে তাঁর ঝুলিতে এবার তিনটি পদক এলো। তাঁর এই সাফল্যে গোটা দেশ খুশি। কারণ দেশের অন্যতম সেরা তিরন্দাজ তিনি। এশিয়াডে তিনি যখন গিয়েছেন তখন থেকেই মনে করা হয়েছিল, তাঁর হাত থেকে বেশ ভালো পদক আসতে পারে। এদিন ঠিক সেটাই হল। সোনা জিতে রেকর্ড গড়লেন তিনি।

এবারের এশিয়ান গেমসে ভারতীয় শ্যুটার এবং তিরন্দাজিরা বেশ ভালো পারফরম্যান্স করেছেন। যার ফল তারা হাতে নাতে পেয়েছেন। প্রায় প্রত্যেকটি ইভেন্ট থেকেই তারা পদক জিতেছেন। এদিন তীরন্দাজিতে সব ইভেন্ট থেকে সোনা জেতার খাতায় তিন নম্বরে নাম লিখিয়ে ফেললেন জ্যোতি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

বিশ্বকাপের মধ্যেই বড় দাঁও খেললেন রোহিত, শিক্ষাক্ষেত্রে করলেন মোটা অর্থের লগ্নি ‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য ‘‌ওহ, আপনি আমায় পরাজিত করেছেন’‌, নবীনের চতুরতায় ঘায়েল বিজেপি বিধায়ক বিধানসভায় কাঁথিতে ছেলেকে না পেয়ে বিজেপি কর্মীর বাবাকে পিটিয়ে মারল তৃণমূলি দুষ্কৃতীরা প্রয়াত কলকাতার প্রখ্যাত ইতিহাসবিদ পিটি নায়ার, মৃত্যুকালে বয়স হয়েছিল ৯১ বছর রেশন দুর্নীতি মামলায় ইডির জেরার মুখে ঋতুপর্ণা, কী কী বিষয় জানতে চান তদন্তকারীরা? ‘যতই তুমি ভুল করো…’! মাকে ছাড়ায় অহনাকে শাপ-শাপান্ত নেটপাড়ার, কী বলল দীপঙ্কর প্রথম ছবি হিট! এবার মানসী সিনহার পরিচালনায় আসছে ‘৫ নম্বর স্বপ্নময় লেন’ সামনেই লোকসভার অধ্যক্ষ পদের নির্বাচন, অতীতের ট্রেন্ড কি বজায় থাকবে এবার?

T20 WC 2024

‘পিচ কেমন?’ সুপার আটের ম্যাচ খেলতে নামার আগে রোহিতকে বড় আপডেট দিলেন বুমরাহ নবিকে ছিটকে দিয়ে ১ নম্বর T20 অল-রাউন্ডার হলেন স্টইনিস, ব্যাটিংয়ে বিশ্বসেরা সূর্য আমেরিকাকে ছোট দল মানতে নারাজ মার্করাম, সুপার আটের ম্যাচে কী স্ট্র্যাটেজি থাকছে? নেপাল অধিনায়কের সঙ্গে ঝামেলার জের, সুপার আটে খেলতে নামার আগে শাস্তির কোপে তানজিম কিউয়িদের কেন্দ্রীয় চুক্তি ছাড়লেন,সাদা বলের নেতৃত্ব থেকেও ইস্তফা দিলেন উইলিয়ামসন ভক্তের সঙ্গে উত্তপ্ত বাক্য বিনিময়, প্রায় হাতাহাতি, কী সাফাই দিলেন হ্যারিস রউফ? ১২ বার ১০০-র নীচে অল-আউট! T20 বিশ্বকাপের ইতিহাসে কখনও এতবার এরকম ঘটনা ঘটেনি এবার জয়ের জন্য কুলদীপকে দলে চাই ভারতের! T20 বিশ্বকাপ নিয়ে পরামর্শ ধোনিদের কোচের বিশ্বকাপে গড়াপেটায় জড়ানোর চেষ্টা উগান্ডার খেলোয়াড়কে! সামনে এল চাঞ্চল্যকর তথ্য ভারতীয় ভেবে পাকিস্তানের সমর্থককেই মারতে গেলেন হ্যারিস রউফ,অভব্যতার ভিডিয়ো ভাইরাল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.