বাংলা নিউজ > ময়দান > চোটের কারণে বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ
চোটের কারণে ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ (ছবি:রয়টার্স) (REUTERS)
চোটের কারণে ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ (ছবি:রয়টার্স) (REUTERS)

চোটের কারণে বাংলাদেশ সফর থেকে ছিটকে গেলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ

  • এক বিবৃতি দিয়ে ফিঞ্চের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। রবিবার লন্ডন-দোহা হয়ে অস্ট্রেলিয়া ফেরার কথা রয়েছে তাঁর।

বাংলাদেশ সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে দুঃসংবাদ। ওয়েস্ট ইন্ডিজ সফর চলাকালীন চোটের জন্য ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ। চোট পেয়েছিলেন আগেই। তা নিয়েই ওয়েস্ট ইন্ডিজ সফরের টি-টোয়েন্টি সিরিজও খেলেছিলেন অস্ট্রেলিয়ার অধিনায়ক। এবার চোট বাড়তেই তড়িঘড়ি দেশে ফিরছেন অজি অধিনায়ক অ্যারন ফিঞ্চ। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে চলতি ওয়ানডে সিরিজের শেষ ম্যাচে দলের সঙ্গে থাকতে পারবেন না অজি অধিনায়ক। শুধু তাই নয়, আসন্ন বাংলাদেশ সফর থেকেও ছিটকে গেলেন অ্যারন ফিঞ্চ। এক বিবৃতি দিয়ে ফিঞ্চের ছিটকে যাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। রবিবার লন্ডন-দোহা হয়ে অস্ট্রেলিয়া ফেরার কথা রয়েছে তাঁর। 

টি-টোয়েন্টি সিরিজ খেলতে বাংলাদেশে আসার আগেই এই বড় দুঃসংবাদ জানিয়েছে টিম অস্ট্রেলিয়া। ফিঞ্চের নেতৃত্বেই বাংলাদেশে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজে খেলতে আসার কথা ছিল অস্ট্রেলিয়ার। কিন্তু ডান হাঁটুর চোটের কারণে সেই সফরের আগেই নিজেদের অধিনায়ককে হারাল অস্ট্রেলিয়া। ওয়েস্ট ইন্ডিজের বারবাডোজ থেকে রবিবারই নিজের দেশে ফিরে যাবেন ফিঞ্চ। দেশে ফিরে দুই সপ্তাহের কোয়ারেন্টাইনে থাকার পরে হাঁটুর সার্জারি করাতে চান ফিঞ্চ। 

ওয়েস্ট ইন্ডিয়জ সফর থেকে দেশে ফেরার খবর জানার পরে ফিঞ্চ বলেন, ‘দেশে ফিরতে হচ্ছে বলে আমি খুবই হতাশ। তবে বাংলাদেশ সফরে যাওয়ার চেয়ে এটা অবশ্য ভালো সিদ্ধান্ত। বাংলাদেশে গেলে খেলতে পারতাম না আবার সেরে ওঠার সময় পেতাম না। প্রয়োজন হলে আমি সার্জারিটা করে ফেলবো এবং বিশ্বকাপের আগে নিজেক তৈরি করব।’ এরপর হাঁটুতে সার্জারি করাতে হলে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও শঙ্কায় পড়তে পারেন অজি অধিনায়ক। যদিও টিম মেডিকেল স্টাফরা আশাবাদী, সার্জারিও হলেও চলতি বছরের অক্টোবরের আগেই সুস্থ হয়ে উঠবেন ফিঞ্চ। অজি দলকে নেতৃত্ব দেওয়ার জন্য প্রস্তুত হয়ে যাবে ৩৪ বছরের এই তারকা ক্রিকেটার।

ফিঞ্চের অনুপস্থিতিতে ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে অস্ট্রেলিয়ার নেতৃত্ব দিয়েছিলেন উইকেটরক্ষক ব্যাটসম্যান অ্যালেক্স ক্যারি। তবে বাংলাদেশ সফরের টি-টোয়েন্টি সিরিজে নেতৃত্বের দায়িত্বে থাকতে পারেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড। বাংলাদেশ ও অস্ট্রেলিয়ার মধ্যে প্রথম টি টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে ৩ অগস্ট। পরের চারটি ম্যাচ হবে ৪, ৬, ৭ ও ৯ অগস্ট। এক সপ্তাহে পাঁচটি টি-টোয়েন্টি ম্যাচ খেলবে দুই দল। বাংলাদেশ সফরে অস্ট্রেলিয়া দলে ফিঞ্চের পরিবর্ত হিসাবে কাউকে পাঠান হবে কিনা তা নিয়ে ক্রিকেট অস্ট্রেলিয়া এখনও কিছু জানায়নি।

বন্ধ করুন