বাংলা নিউজ > ময়দান > হুহু করে বাড়ছে তাপমাত্রা, জ্বলছে মুলতান, তোয়াক্কা না করেই প্রস্তুতি বাবর আজমদের

হুহু করে বাড়ছে তাপমাত্রা, জ্বলছে মুলতান, তোয়াক্কা না করেই প্রস্তুতি বাবর আজমদের

বাবর আজম।

মুলতানে বড় সমস্যা হচ্ছে, প্রচণ্ড গরম। তাপমাত্রা ক্রমশ বাড়ছে। ৪৫ ডিগ্রির আশেপাশে তা ঘোরাফেরা করছে। গরমের জেরে নাজেহাল দশা সকলের। তবে এই গরমেই অনুশীলন করে চলেছে পাকিস্তান টিম। প্রথম ওডিআই যে দিন, সেই ৮ জুন প্রায় ৪৮ ডিগ্রি তাপমাত্রা থাকার কথা।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৮ জুন থেকে ওডিআই সিরিজ খেলতে নামছে পাকিস্তান। তিন ম্যাচের সিরিজটি অনুষ্ঠিত হবে মুলতানে। যদিও সিরিজটি প্রথমে হওয়ার কথা ছিল রাওয়ালপিণ্ডিতে। কিন্তু ইসলামাবাদের ক্রমবর্ধমান রাজনৈতিক উত্তেজনার কারণে পিসিবি-ই মুলতানে সিরিজটি সরিয়ে নেয়। কিন্তু মুলতানে বড় সমস্যা হচ্ছে, প্রচণ্ড গরম। তাপমাত্রা ক্রমশ বাড়ছে। ৪৫ ডিগ্রির আশেপাশে তা ঘোরাফেরা করছে। গরমের জেরে নাজেহাল দশা সকলের। তবে এই গরমেই অনুশীলন করে চলেছে পাকিস্তান টিম।

প্রথম ওডিআই যে দিন, সেই ৮ জুন প্রায় ৪৮ ডিগ্রি তাপমাত্রা থাকার কথা। এই গরমের সঙ্গে কি লড়াই করা সম্ভব? বাবর আজম লাহোরে এক সাংবাদিক সম্মেলনে বলেছেন, ‘অবশ্যই খুবই গরম। তবে আমরা একটি কন্ডিশনার ক্যাম্প করছি এবং আবহাওয়ার সঙ্গে খাপ খাইয়ে নেওয়ার চেষ্টা করছি। আমরা দুপুর আড়াইটে থেকে আমাদের প্রশিক্ষণ শিবির শুরু করছি, যাতে আমরা গরমের সঙ্গে মানিয়ে নিতে পারি। এবং ম্যাচের জন্য নিজেদের প্রস্তুত করতে পারি।’

আরও পড়ুন: রাওয়ালপিন্ডি থেকে মুলতান! জানেন কেন বদলে গেল আসন্ন PAK vs WI ODI সিরিজের ভেন্যু

তিনি আরও বলেছেন, ‘এখানে (লাহোরে) যা তাপমাত্রা, মুলতানে প্রায় একই রকম থাকবে। সম্ভবত এক বা দুই ডিগ্রি বেশি থাকতে পারে। আমরা ইতিমধ্যেই এখানে আমাদের ক্যাম্প করছি এবং এটিতে অভ্যস্ত হওয়ার জন্য ভিতরে এবং বাইরে প্রশিক্ষণ নিচ্ছি। একজন পেশাদার হিসেবে এই পরিস্থিতিগুলি সামলাতে হবে। আমরা খেলতে অন্য দেশে যাই, এমন কী সংযুক্ত আরব আমিরশাহিতেও আমরা একই রকম তাপমাত্রার মুখোমুখি হয়েছিলাম। আমি মনে করি এটি কোনও সমস্যা হবে না এবং আমরা এই সিরিজটি শেষ করার চেষ্টা করব।’

তিন ম্যাচের এই সিরিজ প্রাথমিক ভাবে ২০২১ সালের ডিসেম্বরে খেলার কথা ছিল। ওয়েস্ট ইন্ডিজ শিবিরে কোভিড -১৯ প্রাদুর্ভাবের কারণে এটি স্থগিত করতে হয়েছিল। তবে এই গরমের মধ্যে ম্যাচ খেলাটা যে কষ্টকর, সেটা বাবর আজম স্বীকার করে নিলেও, তিনি আত্মবিশ্বাসী, খেলোয়াড়রা এই গরমের সঙ্গে লড়াই করার জন্য ভালো ভাবে প্রস্তুত থাকবে।

বন্ধ করুন