বাংলা নিউজ > ময়দান > BBL 11: ফের হ্যাটট্রিক ভারতীয় বংশোদ্ভূত অজি পেসারের, এই নিয়ে তিনবার: ভিডিয়ো
ফের হ্যাটট্রিক সান্ধুর। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।
ফের হ্যাটট্রিক সান্ধুর। ছবি- ক্রিকেট অস্ট্রেলিয়া।

BBL 11: ফের হ্যাটট্রিক ভারতীয় বংশোদ্ভূত অজি পেসারের, এই নিয়ে তিনবার: ভিডিয়ো

  • অজি ক্রিকেটমহলে ইতিমধ্যেই হ্যাটট্রিক স্পেশালিস্টের তকমা পেয়ে গিয়েছেন সান্ধু।

একটি নয়, দু'টি নয়, বরং তিন-তিনটি হ্যাটট্রিক ১০ বছরের পেশাদার কেরিয়ারে। শুনতে অবাক লাগলেও এমনটাই সত্যি। ভারতীয় বংশোদ্ভূত অজি পেসার গুরিন্দর সান্ধু এমনই বিরল কৃতিত্বের অধিকারী হলেন বৃহস্পতিবার। সাধে কী আর তাঁকে হ্যাটট্রিক স্পেশালিস্ট বলে ডাকা শুরু হয়েছে অজি ক্রিকেটমহলে!

শুক্রবার কারারা ওভালে সিডনি থান্ডারের হয়ে পারথ স্কর্চার্সের বিরুদ্ধে হ্যাটট্রিক-সহ ৪ উইকেট দখল করেন গুরিন্দর। তিনি স্কর্চার্স ইনিংসের ১১.৬ ওভারে ফিরিয়ে দেন কলিন মুনরোকে। পরে ১৬তম ওভারে পুনরায় বল করতে এসে প্রথম দু'বলে (১৫.১ ও ১৫.২ ওভার) পরপর আউট করেন অ্যারন হার্ডি ও লরি ইভান্সকে এবং ব্যক্তিগত হ্যাটট্রিক পূর্ণ করেন। এছাড়া ম্যাচে তিনি প্যাটারসনের উইকেটটিও পকেটে পোরেন।

ঘরোয়া ক্রিকেটে সান্ধুর এটি তৃতীয় হ্যাটট্রিক। তিনি প্রথমবার হ্যাটট্রিক করেন ২০১৮ সালে জেএলটি ওয়ান ডে কাপে। সেবার তাসমানিয়ার হয়ে খেলতে নেমে ভিক্টোরিয়ার বিরুদ্ধে হ্যাটট্রিক করার কৃতিত্ব অর্জন করেছিলেন গুরিন্দর। পরে ২০২১ সালের নভেম্বরে মার্শ কাপে সাউথ অস্ট্রেলিয়া রেডব্যাকসের বিরুদ্ধে হ্যাটট্রিক করেন তিনি। সেটি ছিল তাঁর কেরিয়ারের দ্বিতীয় হ্যাটট্রিকের নজরি। এবার বিগ ব্যাশের মঞ্চ থেকে এল তৃতীয় হ্যাটট্রিক।

মূলত গুরিন্দরের ২২ রানে ৪ উইকেটের সুবাদে পারথ স্কর্চার্সকে বিগ ব্যাশের ম্যাচে ৬ উইকেটে পরাজিত করে সিডনি। প্রথমে ব্যাট করে পারথ ১৮ ওভারে কমে দাঁড়ানো ইনিংসে ৯ উইকেটের বিনিময়ে ১৩৩ রান তোলে। জবাবে ব্যাট করতে নেমে সিডনি ১৭ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৩৭ রান তুলে ম্যাচ জিতে যায়। ম্যাচের সেরা হন সান্ধু।

বন্ধ করুন