বাংলা নিউজ > ময়দান > আপাতত বাতিল, পঞ্চম টেস্টের জন্য উপযুক্ত সময় খুঁজে বার করা হবে: BCCI
ওল্ড ট্র্যাফোর্ড। ছবি- বিসিসিআই।
ওল্ড ট্র্যাফোর্ড। ছবি- বিসিসিআই।

আপাতত বাতিল, পঞ্চম টেস্টের জন্য উপযুক্ত সময় খুঁজে বার করা হবে: BCCI

  • ভারতীয় বোর্ডের তরফেই ECB-কে প্রস্তাব দেওয়া হয় নতুন উইন্ডোয় সিরিজের শেষ টেস্ট আয়োজনের।

ভারতীয় শিবিরে করোনা হানা দেওয়ায় চলতি ভারত-ইংল্যান্ড সিরিজের পঞ্চম টেস্ট একেবারে শেষ মুহূর্তে বাতিল ঘোষণা করা হয়েছে। যদিও পতৌদি ট্রফির শেষ টেস্ট একেবারে পরিত্যক্ত হল, এমনটা বলা যাবে না। বিসিসিআইয়ের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয় যে, পরিস্থিতির নিরিখে আপাতত বাতিল করা হলেও পরবর্তী সময়ে নতুন করে আয়োজনের চেষ্টা করা হবে সিরিজের পঞ্চম তথা শেষ টেস্ট।

বিসিসিআইয়ের তরফে প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, ভারতীয় বোর্ডের তরফে ইসিবিকে প্রস্তাব দেওয়া হয়েছে পরবর্তী সময়ে বাতিল হয়ে যাওয়া পঞ্চম টেস্ট আয়োজনের। এও জানানো হয়েছে যে, দু'দেশের ক্রিকেট বোর্ড আলোচনা করে পরবর্তী সময়ে সিরিজের শেষ টেস্টের জন্য উপযুক্ত উইন্ডো খুঁজে বার করবে। 

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘বিসিসিআই ও ইসিবি যুগ্মভাবে চলতি ভারত-ইংল্যান্ড ২০২১ সিরিজের পঞ্চম টেস্ট, যেটি ম্যাঞ্চেস্টার অনুষ্ঠিত হওয়ার কথা ছিল, বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে। টেস্ট ম্যাচটি আয়োজনের রাস্তা খুঁজতে বিসিসিআই ও ইসিবি বেশ কয়েক দফায় আলোচনা চালায়। তবে ভারতীয় শিবিরে করোনা সংক্রমণ ধরা পড়ায় ওল্ড ট্র্যাফোর্ডের এই টেস্ট ম্যাচ বাধ্য হয়েই বাতিল করতে হয়।’

বিসিসিআই আরও জানায়, ‘দু’দেশের ক্রিকেট বোর্ডের সুসম্পর্কের জেরেই বিসিসিআই বাতিল হওয়া টেস্ট ম্যাচটি নতুন সূচিতে আয়োজনের প্রস্তাব দিয়েছে ইংল্যান্ড বোর্ডকে। উভয় ক্রিকেট বোর্ড আলোচনা করে পরবর্তী সময়ে সিরিজের শেষ টেস্টের জন্য উপযুক্ত উইন্ডো খুঁজে বার করবে। ভারতীয় বোর্ড খেলোয়াড়দের নিরাপত্তাকে সর্বদা আগ্রাধিকার দিয়েছে। এই নিয়ে কোনও আপোষ করা হবে না।'

শেষে ইসিবিকে কঠিন সময়ে সহযোগিতা করার জন্য ধন্যবাদ জানিয়ে বিসিসিআই সমর্থকদের কাছে ক্ষমা চেয়ে নিয়েছে আকর্ষক একটি সিরিজ শেষ করা গেল না বলে।

বন্ধ করুন